বিশেষায়িত হাসপাতালে খালেদার চিকিৎসা চেয়ে রিট

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দিতে নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছেন তার আইনজীবীরা। রোববার (৯ সেপ্টেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করেন তার আইনজীবীরা।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন জানান, খালেদা জিয়া কারাগারে। তিনি অনেক অসুস্থ, তার বাম পা ও হাত প্রায় অকেজো। এ অবস্থায় আমরা তার সুচিকিৎসা চেয়ে হাইকোর্টে আবেদন করেছি।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আহমেদ সোহেলের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চে রিটটি শুনানির অনুমতি চাওয়া হয়েছে। সোমবার ওই রিট আবেদনের শুনানি হতে পারে।

গত ৫ সেপ্টেম্বর পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের একটি কক্ষে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানি হয়। ওই শুনানিতে হুইল চেয়ারে করে আদালতে হাজিরা দেন খালেদা জিয়া। পরে ৭ সেপ্টেম্বর বিকেলে জয়নাল আবেদীনের নেতৃত্বে চার আইনজীবী কেন্দ্রীয় কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান। সেখানে আইনজীবীরা প্রায় ঘণ্টাখানেক খালেদা জিয়ার সঙ্গে কথা বলেন।

এর আগে, রাজধানীর ইউনাইটেড হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসার দাবি জানিয়েছিলো বিএনপি। কিন্তু ওই দাবি নাকচ করে দেয় সরকার। পরে তাকে বিএসএমএমইউতে এনে পরীক্ষা নিরীক্ষা করা হয়। এমতাবস্থায় হাইকোর্টে এ রিট করা হলো।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি থেকে পাঁচ বছরের দণ্ড নিয়ে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।


সংসদে বিরোধীদলীয় নেতা হচ্ছেন রওশন
জাতীয় পার্টির মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর
বিস্তারিত
এরশাদের আসনে প্রার্থী দেবে আ.লীগ:
জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ইন্তেকাল করায় শূন্য হওয়া
বিস্তারিত
অনিয়ম অব্যবস্থাপনায় শেষ হলো জবি
নানা অনিয়ম অব্যস্থাপনায় শেষ হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের দ্বিতীয়
বিস্তারিত
আওয়ামী লীগ সরকার জনআতঙ্কে ভুগছে:
বর্তমান ফ্যাসিবাদী আওয়ামী সরকার এখন জনআতঙ্কে ভুগছে, জনসমাগম দেখলেই জনবিস্ফোরণের
বিস্তারিত
প্রিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রক্রিয়া
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশি নারী প্রিয়া সাহার অভিযোগ
বিস্তারিত
চট্টগ্রামে ২৭ শর্তে বিএনপির মহাসমাবেশ
অনেক নাটকীয়তা এবং জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে শর্ত জুড়ে দিয়ে
বিস্তারিত