২২ বছর পর ঢাকায় ‘বেদের মেয়ে জোছনা’

দীর্ঘ প্রায় ২২ বছর আগে ঢাকা ছেড়ে কলকাতায় গিয়েছিলেন এক সময়ে বাংলা চলচ্চিত্রে সাড়া জাগানো চিত্রনায়িকা অঞ্জু ঘোষ। এরপর সেখানেই স্থায়ীভাবে থেকে গিয়েছেন। দীর্ঘদিন পর আবারও দেশের মাটিতে পা রেখেছেন ‘বেদের মেয়ে জোছনা’ খ্যাত এই অভিনেত্রী। আর এসেই বললেন, আমার কারও উপর কোনো ক্ষোভ নেই। ওখানে (কলকাতায়) দুই দিনের জন্য গিয়েছিলাম। মা থাকতেন। দুই দিনের জন্য গিয়ে ফেঁসে গেছি। আর বের হতে পারছি না। এরপর সেখানে সিনেমার পর সিনেমা করতে লাগলাম।’

রোববার (৯ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন-বিএফডিসিতে অঞ্জু ঘোষকে বাংলাদেশ শিল্পী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। সেখানে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তিনি।

অঞ্জু ঘোষ বলেন, মাতৃভূমিতে পা রেখে মনে হচ্ছে তীর্থে পা রেখেছি। আপনারা আমার জন্য আশীর্বাদ করবেন। এটা আমার দেশ, আমার নিঃশ্বাস। এখান থেকে নিঃশ্বাস নিয়ে সেখানে (কলকাতায়) এতদিন বেঁচে আছি। 

তিনি আরও বলেন, এতো বছর পরও আপনারা আমাকে মনে রেখেছেন, ভাবতে খুব অবাক লাগছে। এখানে আসতে আমার অনেক অসুবিধা হয়েছে। অনেক আজেবাজে জিনিস আমার কানে এসেছে। আমি কোনো বাধা মানি না। পৃথিবীর কোনো বাধা আমাকে আটকে রাখতে পারেনি।

অনুষ্ঠানে ‘বেদের মেয়ে জোছনা’ ছবির নায়ক ইলিয়াস কাঞ্চন, শিল্পী সমিতির সভাপতি ও অভিনেতা মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, খল-অভিনেতা আহমেদ শরীফ, চিত্রনায়িকা অঞ্জনা, অভিনেতা সুব্রতসহ সিনেমা সংশ্লিষ্ট অনেকে উপস্থিত ছিলেন।


বরগুনার রিফাত হত্যাকাণ্ড নিয়ে আসছে
বরগুনায় প্রকাশ্যে রিফাত হত্যাকাণ্ড নিয়ে মাহতাব হোসেনের গল্পে এবার প্রকাশ
বিস্তারিত
বরগুনার ঘটনা নিয়ে সজল-শখ
ফের একসঙ্গে জুটি হয়ে আসছেন আব্দুন নূর সজল ও আনিকা
বিস্তারিত
অসুস্থতা নিয়েও শুটিংয়ে শাকিব
কাজের প্রতি সততা ও দায়বোধ থাকলে দুনিয়ার কিছুই আর বাঁধা
বিস্তারিত
বিয়ের এক মাসের মাথায় যা
গত ১৯ জুন বিয়ে সম্পন্ন করেছেন অভিনেত্রী নুসরাত। বিয়ে শেষে
বিস্তারিত
শাকিব খানের নতুন নায়িকা, কে
গেল এক যুগ ধরে ঢাকাই সিনেমার রাজত্ব করে আসছেন নায়ক
বিস্তারিত
সাবেক স্বামীর বিরুদ্ধে কণ্ঠশিল্পী মিলার
সোশ্যাল মিডিয়ায় অপপ্রচারের অভিযোগে সাবেক স্বামী পাইলট পারভেজ সানজারিসহ তিনজনের
বিস্তারিত