চলছে বিএনপির মানববন্ধন

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীসহ দেশের সব জেলা এবং বিভাগীয় শহরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিএনপি। আজ সোমবার বেলা ১১টা থেকে সারা দেশে একযোগে শুরু হওয়া এ মানববন্ধন কর্মসূচি চলে দুপুর ১২টা পর্যন্ত।
ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে আজ সোমবার বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি শুরু হয়। কর্মসূচিতে নেতাকর্মীদের ঢল লক্ষ্য করা গেছে।
  
এর আগে মানববন্ধন কর্মসূচিতে অংশ নিতে সকাল ১০টা থেকেই বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যানার-প্ল্যাকার্ড নিয়ে জড়ো হতে শুরু করেন। এ সময় খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন তারা। পরে পূর্বঘোষিত এই কর্মসূচি সকাল ১১টা থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়।


গত ৫ সেপ্টেম্বর দলের নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার মুক্তি, সুচিকিৎসার দাবি এবং কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে তিন দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। আজকের মানববন্ধন ছাড়া আগামী বুধবার রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন বা মহানগর নাট্যমঞ্চে দুই ঘণ্টার প্রতীকী অনশন কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

এদিকে বিএনপির মানববন্ধন ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। প্রেসক্লাবের সামনে রাখা হয়েছে পুলিশের প্রিজনভ্যান, জলকামান, সাঁজোয়া যান (এপিসি)। এ ছাড়া রয়েছে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।
মানববন্ধনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, আবদুস সালাম, আতাউর রহমান ঢালীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত রয়েছেন।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলার রায়ে পাঁচ বছরের সাজায় খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরোনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন। তার মুক্তির দাবিতে ধারাবাহিকভাবে ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন, অবস্থান, প্রতীক অনশন, গণস্বাক্ষর সংগ্রহ ও স্মারকলিপি পেশের মতো কর্মসূচি পালন করে আসছে বিএনপি।


কর্মসূচি সফল করায় সংশ্লিষ্টদের সেতুমন্ত্রীর
প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার মাওয়া, জাজিরা ও শিবচরে সেতু বিভাগ,
বিস্তারিত
‘উন্নয়ন ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, শিক্ষা,
বিস্তারিত
‘দৈন্যতার কারণে ড. কামালদের সঙ্গে
চিন্তা-চেতনার দৈন্যতার কারণেই বিএনপি ড. কামাল হোসেনদের সঙ্গে ঐক্য করেছে
বিস্তারিত
বিএনপি নেতা তরিকুল আইসিইউতে
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক তথ্যমন্ত্রী তরিকুল ইসলাম গুরুতর
বিস্তারিত
২১ আগস্ট বোমা হামলায় আ’লীগকে
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী একুশে আগস্ট
বিস্তারিত
‘জাতীয় ঐক্য যারা করেছে তাদের
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য
বিস্তারিত