বিদ্যুতের অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ সিংড়াবাসী

পল্লী বিদ্যুতের অব্যাহত ভেলকিবাজি ও মাত্রাতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ সিংড়া উপজেলাবাসী। বেশ কিছুদিন থেকে চলছে অতিরিক্ত লোডশেডিং। ফলে অনেক কষ্ট পোহাতে হচ্ছে মানুষজনকে। তেমনি অনার্স ১ম বর্ষের পরীক্ষার্থী, স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায়ও ঘটছে বিঘ্ন। 

জানা গেছে, প্রতিদিন ২৪ ঘন্টার মধ্যে গড়ে ৩ থেকে ৪ ঘন্টা লোডশেডিং পোহাতে হচ্ছে সিংড়া উপজেলাবাসীকে। বিশেষ করে রাতের বেলা বিদ্যুৎবঞ্চিত থাকতে হয় সিংড়াবাসীকে। 

গ্রাহকরা অভিযোগ করে বলেন, এলাকায় ২ ঘন্টা বিদ্যুৎ দিলে তার পরবর্তী ১ ঘন্টা আর নেই। আকাশে মেঘ দেখা দিলেই চলে যায় বিদ্যুৎ। লোডশেডিংয়ের কারণে ব্যবসা-বাণিজ্য ঠিক মতো করতে পারছে না ব্যবসায়ীরা। 

পৌর এলাকার মাদ্রাসা মোড়ে সুজন রহমান নামের একজন কম্পিউটার দোকানদার বলেন, দিনের বেলা অতিরিক্ত লোডশেডিংয়ের কারণে দোকানে ঠিকমতো কাজ করতে পারছি না, আবার রাতেও খুব বিরক্ত করছে। 
হিজলী গ্রমের মোঃ রুবেল নামের একজন কলেজ ছাত্র বলেন, বিদ্যুতের ভেলকিবাজিতে আমরা ঠিকমতো পড়াশোনা করতে পারছি না, আমরা দ্রুত এর সমাধান চাই। সোহাগ আলী নামের একজন অনার্স ১ম বর্ষের পরিক্ষার্থী বলেন, পরীক্ষা চলছে, লোডশেডিংয়ে ঠিকমতো পড়তে পারছি না। রাতে ঠিকমতো ঘুমও হচ্ছে না। 

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিংড়া জোনাল অফিসের এজিএম মিজানুর রহমান জানান, সিংড়া উপজেলায় বিদ্যুতের চাহিদা ১৬ মেগাওয়াট, এখন পাওয়া যাচ্ছে ১০ মেগাওয়াট। এটাই মূলত লোডশেডিংয়ের কারণ। সমাধান কবে পাওয়া যাবে এমন প্রশ্নের জবাবে কিছুই বলতে পারেননি তিনি।


টিটিসিতে প্রশিক্ষণ শেষে চাকরি পেল
কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে দেশের মধ্যে
বিস্তারিত
নোয়াখালীতে বজ্রপাতে দুজন নিহত
বছরের প্রথম বৃষ্টিতে জেলার সোনাইমুড়ী উপজেলায় বজ্রপাতে দুজন নিহত হয়েছে।
বিস্তারিত
সিরাজগঞ্জে নির্মাণাধীন ভবনের মাটি ধসে
সিরাজগঞ্জ পৌর এলাকার ধানবান্ধি মহল্লার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্প্রসারিত নির্মাণাধীন
বিস্তারিত
কিশোরগঞ্জে অপহৃত ২ ছাত্রীকে ধর্ষণ
কিশোরগঞ্জে কলেজছাত্রী উর্মি ও এসএসসি পরীক্ষার্থী সুমিকে অপহরণের পর ধর্ষণ
বিস্তারিত
পাবনায় মেডিকেল ছাত্রী নিহতের প্রতিবাদে
সড়ক দুর্ঘটনায় পাবনা মেডিকেল কলেজের (পামেক) ছাত্রী তানিজা হায়দার নিহতের
বিস্তারিত
যন্ত্রপাতি সচল ও ডাক্তার উপস্থিতি
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যন্ত্রপাতি সচল, পরিষ্কার-পরিচ্ছন্নতা, ডাক্তার এবং কর্মকর্তা-কর্মচারীর
বিস্তারিত