কুমিল্লায় কুড়িয়ে পাওয়া শিশুটি পেল ঠিকানা

নানা জল্পনা-কল্পনার পর অবশেষে একটি স্থায়ী ঠিকানা পেল কুমিল্লার দেবিদ্বারে কুড়িয়ে পাওয়া সেই বেওয়ারিশ শিশু ‘অভি’। সোমবার দুপুরে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে শিশুটিকে লালন-পালনের দায়িত্ব দেওয়া হয়েছে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স সৈয়দা নার্গিস আক্তার ও তার স্বামী দেবিদ্বার ইবনে সিনা হসপিটালের ল্যাব ইনচার্জ মোঃ জামাল হোসেনের ওপর। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা, জেলা সমাজসেবা কর্মকর্তা জেড.এম মিজানুর রহমান, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান একেএম শফিকুল আলম কামাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহমেদ কবির, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আবু তাহেরসহ প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, গত ১৪ আগস্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র বকুলতলায় ওই শিশুটিকে কুড়িয়ে পান হাসপাতালের নার্স সৈয়দা নার্গিস আক্তার। খবরটি উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়লে নার্স নার্গিসসহ অনেকেই শিশুটিকে দত্তক নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর মৌখিক আবেদন করেন। প্রশাসন সাময়িকভাবে দেখাশোনার দায়িত্ব দেয় নার্স নার্গিস আক্তারের ওপর। নার্গিস ও জামাল দাম্পতি শিশুটির নাম রাখেন ফারহান আঞ্জুম অভি। শিশুটিকে দত্তক দেয়ার ক্ষেত্রে দাপ্তরিক সব আনুষ্ঠানিকতা সম্পন্ন শেষে ২৮ দিন পর সোমবার আনুষ্ঠানিকভাবে শিশুটিকে লালন-পালনের দায়িত্ব দেওয়া হয় ওই নার্স নার্গিস ও তার স্বামী মোঃ জামাল হোসেনের ওপর। 

নার্গিস আক্তার জানান, অভির দায়িত্ব নিতে পেরে অনেক গর্ববোধ করছি, নিজকে অনেক ভাগ্যবতী মনে হচ্ছে। তিনি প্রশাসনসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানান এবং শিশুটির জন্য দোয়া চান। 

এ বিষয়ে দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা জানান, সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে শিশুটিকে লালন-পালনের দায়িত্ব দেওয়া হয়েছে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স সৈয়দা নার্গিস আক্তারকে। আশা করি সেখানে ওই শিশুটি মাতৃস্নেহে বড় হয়ে উঠবে।


ভান্ডারিয়ায় জেপি নেতার দাফন সম্পন্ন
পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা জাতীয় পার্টির (মঞ্জু) যুগ্ম আহবায়ক, ৩ নম্বর
বিস্তারিত
সিরাজগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে পুলিশসহ আহত
শহরের কালিবাড়ী সড়কে শুক্রবার সন্ধ্যায় পুলিশ-বিএনপি সংঘর্ষে চার পুলিশসহ কমপক্ষে
বিস্তারিত
সিংগাইরে বিএনপি-আ.লীগের পাল্টাপাল্টি হামলার অভিযোগ
মানিকগঞ্জের সিংগাইরে বিএনপি প্রার্থী মঈনুল ইসলাম শান্তর মোটরসাইকেল বহরে আওয়ামী
বিস্তারিত
ফেনীতে বাসচাপায় দুই সহোদর নিহত
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীতে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে দুই সহোদর নিহত হয়েছেন।
বিস্তারিত
উজ্জীবনের শীতবস্ত্র বিতরণ
স্বাস্থ্য সচেনতামূলক সংগঠন উজ্জীবনের উদ্যোগে হতদরিদ, দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র
বিস্তারিত
সিরাজগঞ্জে ধানের শীষে ভোট চাইলেন
সিরাজগঞ্জ-১ (কাজিপুর) সংসদীয় আসনে বিএনপির মনোনীত প্রার্থী সংগীতশিল্পী রুমানা মোর্শেদ
বিস্তারিত