কুমিল্লায় কুড়িয়ে পাওয়া শিশুটি পেল ঠিকানা

নানা জল্পনা-কল্পনার পর অবশেষে একটি স্থায়ী ঠিকানা পেল কুমিল্লার দেবিদ্বারে কুড়িয়ে পাওয়া সেই বেওয়ারিশ শিশু ‘অভি’। সোমবার দুপুরে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে শিশুটিকে লালন-পালনের দায়িত্ব দেওয়া হয়েছে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স সৈয়দা নার্গিস আক্তার ও তার স্বামী দেবিদ্বার ইবনে সিনা হসপিটালের ল্যাব ইনচার্জ মোঃ জামাল হোসেনের ওপর। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা, জেলা সমাজসেবা কর্মকর্তা জেড.এম মিজানুর রহমান, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান একেএম শফিকুল আলম কামাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহমেদ কবির, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আবু তাহেরসহ প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, গত ১৪ আগস্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র বকুলতলায় ওই শিশুটিকে কুড়িয়ে পান হাসপাতালের নার্স সৈয়দা নার্গিস আক্তার। খবরটি উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়লে নার্স নার্গিসসহ অনেকেই শিশুটিকে দত্তক নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর মৌখিক আবেদন করেন। প্রশাসন সাময়িকভাবে দেখাশোনার দায়িত্ব দেয় নার্স নার্গিস আক্তারের ওপর। নার্গিস ও জামাল দাম্পতি শিশুটির নাম রাখেন ফারহান আঞ্জুম অভি। শিশুটিকে দত্তক দেয়ার ক্ষেত্রে দাপ্তরিক সব আনুষ্ঠানিকতা সম্পন্ন শেষে ২৮ দিন পর সোমবার আনুষ্ঠানিকভাবে শিশুটিকে লালন-পালনের দায়িত্ব দেওয়া হয় ওই নার্স নার্গিস ও তার স্বামী মোঃ জামাল হোসেনের ওপর। 

নার্গিস আক্তার জানান, অভির দায়িত্ব নিতে পেরে অনেক গর্ববোধ করছি, নিজকে অনেক ভাগ্যবতী মনে হচ্ছে। তিনি প্রশাসনসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানান এবং শিশুটির জন্য দোয়া চান। 

এ বিষয়ে দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা জানান, সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে শিশুটিকে লালন-পালনের দায়িত্ব দেওয়া হয়েছে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স সৈয়দা নার্গিস আক্তারকে। আশা করি সেখানে ওই শিশুটি মাতৃস্নেহে বড় হয়ে উঠবে।


বিদেশি সাংবাদিকের ওপর হামলা, ৪
কক্সবাজারেরর উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরে ৩ বিদেশি সাংবাদিকের ওপর হামলার
বিস্তারিত
সিরাজগঞ্জে বাল্যবিয়ে আয়োজনে কাজী ও
সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর মহল্লায় বাল্যবিয়ে পড়ানোর চেষ্টার দায়ে কাজী
বিস্তারিত
ভ্যানেই পুড়েছে কুড়িগ্রামের ৩ যুবক:
হতদরিদ্র ৩ যুবক কাজ করত ঢাকার চকবাজারের একটি জুতার দোকানে।
বিস্তারিত
রংপুরে ১০ ট্রাক নিষিদ্ধঘোষিত পলিথিন
র‌্যাব-১৩ রংপুর-এর সদস্যরা রংপুর মহানগরীতে এক অভিযান চালিয়ে প্রায় সোয়া
বিস্তারিত
নকলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে কোটি টাকার
শেরপুরের নকলা উপজেলার চন্দ্রকোনা ইউপি বাজারে কৃষিপণ্যের গুদামে আগুন লেগে
বিস্তারিত
টেকনাফে পৃথক 'বন্দুকযুদ্ধে' ডাকাত ও
কক্সবাজারের টেকনাফে বিজিবি ও র‍্যাবের সাথে পৃথক 'বন্দুকযুদ্ধে' ইয়াবা কারবারি
বিস্তারিত