প্রধানমন্ত্রীর পুরস্কারের অর্থ দিয়ে ত্রিশালে বাল্যবিয়েবিরোধী আরো ৫ ব্রিগেড

নতুন ৫টি ব্রিগেডের ৫ সদস্যের হাতে বাইসাইকেল ও ক্যাপ তুলে দেন বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান

সোমবার ময়মনসিংহের ত্রিশালে এবার বাল্যবিয়ে ও যৌন হয়রানি প্রতিরোধে আরো ৫টি ‘ব্রিগেড’ উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রীর দেওয়া পুরস্কারের অর্থ দিয়ে বাল্যবিয়ে ও যৌন হয়রানি প্রতিরোধ ব্রিগেডের উদ্বোধন করেছেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান। 

জানা যায়, বাল্যবিবাহ ও যৌন হয়রানি প্রতিরোধ ব্রিগেড গঠন করে সফলতা অর্জন করায় জনপ্রশাসন পদক পান ব্রিগেডের উদ্ভাবক ত্রিশালের সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপনসহ ৫ কর্মকর্তা। পদক হতে প্রাপ্ত ৫ লাখ টাকা নিজের না নিয়ে ব্রিগেডের উন্নয়নে তুলে দেন কর্মকর্তারা। সেই টাকা দিয়ে জয়দা উচ্চ বিদ্যালয়, হালিমা উচ্চ বিদ্যালয়, কাটাখালি উচ্চ বিদ্যালয়, দরিকাঠাল উচ্চ বিদ্যালয়, পাটুলি রহমত উল্লাহ উচ্চ বিদ্যালয়ে নতুন ৫টি ব্রিগেড গঠন করা হয়। এ নিয়ে ত্রিশাল উপজেলায় মোট ২৪টি ব্রিগেড গঠন করা হলো।

সোমবার উপজেলা প্রশাসন আয়োজিত ত্রিশাল নজরুল বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বাল্যবিয়ে প্রতিরোধ ব্রিগেড উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল জাকিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জয়নাল আবেদীন, ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফুন্নেসা বিউটি, সহকারী কমিশনার (ভূমি) এরশাদ উদ্দিন প্রমুখ।

নতুন ৫টি ব্রিগেডের জন্য শিক্ষার্থীদের সাথে আলোচনা শেষে ৫ জন সদস্যের হাতে একটি করে বাইসাইকেল ও ক্যাপ তুলে দেন প্রধান অতিথি।

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল জাকির জানান, বাল্যবিয়ে প্রতিরোধে গঠিত ব্রিগেড আশাতীত সফলতা পেয়েছে। এরই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী পুরস্কারে ভূষিত করেছেন। আমরা এ আমরা এ প্রতিরোধ ব্রিগেডের মাধ্যমে সমাজে বাল্যবিয়ে, যৌন হয়রানিসহ নানা ধরনের অন্যায় কাজ থেকে বিরত রাখতে সচেতন করে যাচ্ছি। 


টিটিসিতে প্রশিক্ষণ শেষে চাকরি পেল
কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে দেশের মধ্যে
বিস্তারিত
নোয়াখালীতে বজ্রপাতে দুজন নিহত
বছরের প্রথম বৃষ্টিতে জেলার সোনাইমুড়ী উপজেলায় বজ্রপাতে দুজন নিহত হয়েছে।
বিস্তারিত
সিরাজগঞ্জে নির্মাণাধীন ভবনের মাটি ধসে
সিরাজগঞ্জ পৌর এলাকার ধানবান্ধি মহল্লার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্প্রসারিত নির্মাণাধীন
বিস্তারিত
কিশোরগঞ্জে অপহৃত ২ ছাত্রীকে ধর্ষণ
কিশোরগঞ্জে কলেজছাত্রী উর্মি ও এসএসসি পরীক্ষার্থী সুমিকে অপহরণের পর ধর্ষণ
বিস্তারিত
পাবনায় মেডিকেল ছাত্রী নিহতের প্রতিবাদে
সড়ক দুর্ঘটনায় পাবনা মেডিকেল কলেজের (পামেক) ছাত্রী তানিজা হায়দার নিহতের
বিস্তারিত
যন্ত্রপাতি সচল ও ডাক্তার উপস্থিতি
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যন্ত্রপাতি সচল, পরিষ্কার-পরিচ্ছন্নতা, ডাক্তার এবং কর্মকর্তা-কর্মচারীর
বিস্তারিত