এশিয়া কাপ: চান্ডিমালের বদলে ডিকবেলা

হাতের আঙ্গুলের ইনজুরির কারণে আসন্ন এশিয়া কাপ ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিলেন শ্রীলঙ্কার টেস্ট অধিনায়ক দিনেশ চান্ডিমাল। সোমবার (১০ সেপ্টেম্বর) শ্রীলঙ্কা ক্রিকেটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সম্প্রতি ঘরোয়া একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের ম্যাচে ডান হাতের আঙ্গুলের ইনজুরিতে পড়েন চান্ডিমাল। ইনজুরি থেকে সুস্থ হতে বেশ কিছুদিন সময় লাগবে তার।

চান্ডিমালের পরিবর্তে শ্রীলঙ্কা দলে ডাকা হয়েছে উইকেটরক্ষক ও ব্যাটসম্যান নিরোশান ডিকবেলাকে। সম্প্রতি নিজ মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে একটি হাফ-সেঞ্চুরিতে ১৫৮ রান করেন তিনি। কিন্তু এশিয়ার কাপের জন্য ঘোষিত দলে সুযোগ ছিলেন না তিনি। এশিয়া কাপের ১৬ সদস্যের স্কোয়াড থেকে চান্ডিমাল সড়ে যাওয়ায় কপাল খুলেছে এই বাঁ-হাতি ব্যাটসম্যানের।

এশিয়া কাপের ‘বি’ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা। সেখানে তাদের বাংলাদেশ ও আফগানিস্তান। টুর্নামেন্টের উদ্বোধনী দিন ১৫ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। ১৭ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে লঙ্কানরা। টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান ও হংকং।

শ্রীলঙ্কা দল: অ্যাঞ্জেলো ম্যাথুজ (অধিনায়ক), কুশল পেরেরা, কুশল মেন্ডিস, উপুল থারাঙ্গা, নিরোশান ডিকবেলা, দানুস্কা গুনাথিলাকা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনাঞ্জয়া, দিলরুয়ান পেরেরা, আমিলা আপনসো, কাসুন রাজিথা, সুরাঙ্গা লাকমল, দুসমন্ত চামিরা ও লাসিথ মালিঙ্গা।


রশিদের অলরাউন্ড নৈপুণ্যে ছিটকে পড়ল
এক রশিদ খানের কাছেই হারলো বাংলাদেশ। এশিয়া কাপে ‘বি’ গ্রুপে
বিস্তারিত
বাংলাদেশকে ২৫৬ রানের চ্যালেঞ্জ দিল
এশিয়া কাপ শুরু হওয়ার আগে সাকিব আল হাসানের ফিটনেস নিয়ে
বিস্তারিত
হাফ সেঞ্চুরিয়ান হাসমতউল্লাহকে ফেরালেন রুবেল
অভিষেক ম্যাচে আবু হায়দার রনির পর বল হাতে জ্বলে উঠেছেন সাকিব
বিস্তারিত
সাকিবের তৃতীয় আঘাত, স্বস্তিতে বাংলাদেশ
অভিষিক্ত আবু হায়দার রনির পর বল হাতে জ্বলে উঠেছেন সাকিব
বিস্তারিত
অভিষেকেই আফগান শিবিরে জোড়া আঘাত
এশিয়া কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে আফগানিস্তান
বিস্তারিত
ফিল্ডিংয়ে বাংলাদেশ, শান্ত-রনির অভিষেক
এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) হাস্যকর নিয়মে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যেকার
বিস্তারিত