এশিয়া কাপ

শিরোপা জেতা ‘কঠিন’, তবে আশাবাদী সাকিব

এশিয়া কাপের প্রথম ম্যাচ থেকে মাঠে নামবেন কিনা এ বিষয়ে এখনো নিশ্চিত না হলেও টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান আশাবাদ ব্যক্ত করে বলেছেন, ‘আমরা শিরোপা জিততেই এখানে এসেছি। কিন্তু আমরা এও জানি, সেটা কতটা কঠিন।’

সংযুক্ত আরব আমিরাতে প্রথম দিনের অনুশীলন শেষে এমনটাই জানিয়েছেন সাকিব। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার অনুশীলনে অংশ নেন মাশরাফি, মুশফিকরা। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগে অনুশীলন করেছেন ক্রিকেটাররা। দলের সঙ্গে যোগ দিয়ে অনুশীলন করেছেন সাকিব।

অনুশীলন শেষে সাকিব আল হাসান বলেন, ‘আমরা শিরোপা জিততেই এখানে এসেছি। কিন্তু আমার এও জানি, সেটা কতটা কঠিন। আমরা সম্প্রতি আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্ট সিরিজ হেরেছি। হংকংও তাদের সামর্থ্য প্রমাণ করেছে। তাইতো কোন প্রতিপক্ষকে হালকা ভাবে নিচ্ছি না। এখানে প্রচুর বাংলাদেশি আছেন। তারা আমাদেরর সমর্থন দিতে মাঠে আসবেন। যা আমাদের আলাদা অনুপ্রাণিত করবে।’

কন্ডিশনের কথা বিবেচনায় রেখে ৯ সেপ্টেম্বর দুবাই যায় ১৪ সদস্যের বাংলাদেশ দল। তবে ভিসা জটিলতায় দলের সঙ্গে যেতে পারেননি তামিম ইকবাল এবং রুবেল হোসেন। ভিসা পেয়ে যাওয়ায় মঙ্গলবার রাতে দেশ ছাড়ার কথা রুবেলের। তবে তামিমের সমস্যার সমাধান এখনো হয়নি।

এশিয়া কাপের প্রথম ম্যাচে ১৫ তারিখ শ্রীলংকার মুখোমুখি হবে টাইগার বাহিনী। এরপর ২০ তারিখ আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।


ওয়েস্ট ইন্ডিজকে ২৫৬ রানের লক্ষ্য
প্রথম ওয়ানডে জিতে এগিয়ে থাকা বাংলাদেশ দল দ্বিতীয় ওয়ানডে ম্যাচে
বিস্তারিত
হাবিবুল বাশারকে ছুঁয়ে ফেললেন মাশরাফি
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে
বিস্তারিত
হাফ সেঞ্চুরির পর মুশফিক-তামিমের বিদায়
লিটন দাসের রিটায়ার্ড হার্টের পর ইমরুল দ্রুত ফিরে গেলে কিছুটা
বিস্তারিত
সিরিজ জয়ের নেশায় ব্যাটিংয়ে বাংলাদেশ
সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে হেরে ব্যাটিং
বিস্তারিত
সিরিজ নিশ্চিত করতে আজ দুপুরে
ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের পর ওয়ানডেতেও দাপুটে
বিস্তারিত
‘বুদ্ধিমানেরা কথায় নয়, কাজে উত্তর
জাতীয় সংসদ নির্বাচনের বাকি আর মাত্র কয়েকদিন। এই নির্বাচনে এবার
বিস্তারিত