এশিয়া কাপ

শিরোপা জেতা ‘কঠিন’, তবে আশাবাদী সাকিব

এশিয়া কাপের প্রথম ম্যাচ থেকে মাঠে নামবেন কিনা এ বিষয়ে এখনো নিশ্চিত না হলেও টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান আশাবাদ ব্যক্ত করে বলেছেন, ‘আমরা শিরোপা জিততেই এখানে এসেছি। কিন্তু আমরা এও জানি, সেটা কতটা কঠিন।’

সংযুক্ত আরব আমিরাতে প্রথম দিনের অনুশীলন শেষে এমনটাই জানিয়েছেন সাকিব। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার অনুশীলনে অংশ নেন মাশরাফি, মুশফিকরা। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগে অনুশীলন করেছেন ক্রিকেটাররা। দলের সঙ্গে যোগ দিয়ে অনুশীলন করেছেন সাকিব।

অনুশীলন শেষে সাকিব আল হাসান বলেন, ‘আমরা শিরোপা জিততেই এখানে এসেছি। কিন্তু আমার এও জানি, সেটা কতটা কঠিন। আমরা সম্প্রতি আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্ট সিরিজ হেরেছি। হংকংও তাদের সামর্থ্য প্রমাণ করেছে। তাইতো কোন প্রতিপক্ষকে হালকা ভাবে নিচ্ছি না। এখানে প্রচুর বাংলাদেশি আছেন। তারা আমাদেরর সমর্থন দিতে মাঠে আসবেন। যা আমাদের আলাদা অনুপ্রাণিত করবে।’

কন্ডিশনের কথা বিবেচনায় রেখে ৯ সেপ্টেম্বর দুবাই যায় ১৪ সদস্যের বাংলাদেশ দল। তবে ভিসা জটিলতায় দলের সঙ্গে যেতে পারেননি তামিম ইকবাল এবং রুবেল হোসেন। ভিসা পেয়ে যাওয়ায় মঙ্গলবার রাতে দেশ ছাড়ার কথা রুবেলের। তবে তামিমের সমস্যার সমাধান এখনো হয়নি।

এশিয়া কাপের প্রথম ম্যাচে ১৫ তারিখ শ্রীলংকার মুখোমুখি হবে টাইগার বাহিনী। এরপর ২০ তারিখ আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।


এক ওভারে ৬ ছক্কা আফগান
আফগানিস্তান প্রিমিয়ার লিগের (এপিএল) প্রথম আসর চলছে সংযুক্ত আরব আমিরাতে।
বিস্তারিত
নিজের শেষ বিশ্বকাপ খেলতে চান
নিজের শেষ বৈশ্বিক টুর্নামেন্ট হিসেবে আগামী বছরের বিশ্বকাপে খেলতে দৃঢ়প্রতিজ্ঞ
বিস্তারিত
নেশন্স লিগে আশা টিকে থাকলো
ফিওরেন্তিনার লেফট-ব্যাক ক্রিস্টিয়ানো বিরাগির শেষ মুহূর্তের গোলে পোল্যান্ডের বিপক্ষে গ্রুপ-৩’র
বিস্তারিত
ফের মনোবিদের শরণাপন্ন বিসিবি
গত কিছুদিনে জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে স্ক্যান্ডাল বাংলাদেশ ক্রিকেটের ভাবমূর্তি
বিস্তারিত
অস্ত্রোপচার ছাড়াই খেলতে পারবেন সাকিব!
অস্ট্রেলিয়ায় আঙুলের পরীক্ষ-নিরীক্ষা করে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। বিমানবন্দরে
বিস্তারিত
জার্মানিকে ০-৩ গোলে উড়িয়ে দিল
জার্মান অহংবোধ চুরমার করে দিয়েছে নেদারল্যান্ডস। উয়েফা নেশনস লিগে শনিবার
বিস্তারিত