এশিয়া কাপ

শিরোপা জেতা ‘কঠিন’, তবে আশাবাদী সাকিব

এশিয়া কাপের প্রথম ম্যাচ থেকে মাঠে নামবেন কিনা এ বিষয়ে এখনো নিশ্চিত না হলেও টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান আশাবাদ ব্যক্ত করে বলেছেন, ‘আমরা শিরোপা জিততেই এখানে এসেছি। কিন্তু আমরা এও জানি, সেটা কতটা কঠিন।’

সংযুক্ত আরব আমিরাতে প্রথম দিনের অনুশীলন শেষে এমনটাই জানিয়েছেন সাকিব। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার অনুশীলনে অংশ নেন মাশরাফি, মুশফিকরা। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগে অনুশীলন করেছেন ক্রিকেটাররা। দলের সঙ্গে যোগ দিয়ে অনুশীলন করেছেন সাকিব।

অনুশীলন শেষে সাকিব আল হাসান বলেন, ‘আমরা শিরোপা জিততেই এখানে এসেছি। কিন্তু আমার এও জানি, সেটা কতটা কঠিন। আমরা সম্প্রতি আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্ট সিরিজ হেরেছি। হংকংও তাদের সামর্থ্য প্রমাণ করেছে। তাইতো কোন প্রতিপক্ষকে হালকা ভাবে নিচ্ছি না। এখানে প্রচুর বাংলাদেশি আছেন। তারা আমাদেরর সমর্থন দিতে মাঠে আসবেন। যা আমাদের আলাদা অনুপ্রাণিত করবে।’

কন্ডিশনের কথা বিবেচনায় রেখে ৯ সেপ্টেম্বর দুবাই যায় ১৪ সদস্যের বাংলাদেশ দল। তবে ভিসা জটিলতায় দলের সঙ্গে যেতে পারেননি তামিম ইকবাল এবং রুবেল হোসেন। ভিসা পেয়ে যাওয়ায় মঙ্গলবার রাতে দেশ ছাড়ার কথা রুবেলের। তবে তামিমের সমস্যার সমাধান এখনো হয়নি।

এশিয়া কাপের প্রথম ম্যাচে ১৫ তারিখ শ্রীলংকার মুখোমুখি হবে টাইগার বাহিনী। এরপর ২০ তারিখ আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।


করোনায় প্রথম কোনো ফুটবলারের মৃত্যু
করোনাভাইরাসের থাবায় প্রথম ফুটবলার হিসেবে মারা গেলেন ডেইভার্ট ফ্রান্স রোমান
বিস্তারিত
যার ভুলে ২০১১ বিশ্বকাপ দল
সবারই স্বপ্ন থাকে বিশ্বকাপ খেলার, আর সেটা যদি হয় নিজ
বিস্তারিত
আল্লাহর কাছে ক্ষমা চাই :
পবিত্র শবে কদরের রাতে মুমিন বান্দারা ক্ষমাপ্রার্থনা ও শান্তি-সমৃদ্ধি কামনায়
বিস্তারিত
৪২ লাখে মাশরাফির ব্রেসলেট বিক্রি
করোনাভাইরাস-সংকটে দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে নিজের পছন্দের ব্রেসলেটটি নিলামে তুলেছেন
বিস্তারিত
ভারতের বিশ্বকাপ জয়ী মাঠ রূপ
মহেন্দ্র সিং দুর্দান্ত ফিনিশিংয়ে ২০১১ বিশ্বকাপে ভারত দ্বিতীয়বারের মতো ক্রিকেটের
বিস্তারিত
‘আমাদের সঙ্গে যা করেন তা
শুক্রবার তামিম ইকবালের ফেসবুক লাইভে অতিথি হয়ে এসেছিলেন ভারতের জাতীয়
বিস্তারিত