নাটোরে সিঙ্গারা খেয়ে বোনের মৃত্যু, ভাই হাসপাতালে

সিঙ্গারা খেয়ে মিথিলা (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি আছে নিহত শিশুর আপন ভাই নাইম (৯)। মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে নাটোরের গুরুদাসপুর উপজেলার খুবজিপুর ইউনিয়নের পিঁপলা গ্রামে ওই ঘটনা ঘটে। নিহত শিশু ব্র্যাকে এবং অসুস্থ নাইম পিঁপলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র। 

সরেজমিনে গিয়ে জানা গেছে, নিহত শিশু ও তার ভাই পিঁপলা কারিগরপাড়া গ্রামের নুর ইসলাম ওরফে শুকুরের ছেলে-মেয়ে। মঙ্গলবার দুপুরে অবুঝ ওই দুই শিশু গ্রামের হাবিলের দোকান থেকে দুটি সিঙ্গারা কিনে খায়। শিশুর দাদা আফজাল হোসেন বিলাপ করতে করতে বলেন, জীবিকার তাগিদে ছেলে এবং ছেলের বউ তিন সন্তান রেখে ঢাকায় গার্মেন্টেসে চাকরি করেন। নাতি-নাতনিরা তার কাছেই থাকে। ঘটনার দিন বোন মিথিলাকে নিয়ে নাইম পাশের হাবিলের দোকানে গিয়ে সিঙ্গারা কিনে খায়। ওই সিঙ্গারা খাওয়ার কিছুক্ষণ পরই তার নাতি-নাতনি বমি করতে করতে অসুস্থ হয়ে পড়ে। মুহূর্তেই দুজনই মাটিয়ে লুটিয়ে পড়ে। তাৎক্ষণিক গুরুদাসপুর হাসপতালে আনা হলে চিকিৎসক নাইমকে হাসপাতালে ভর্তি করলেও মিথিলার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে। হাসপাতাল গেট পার হওয়ার আগেই মিথিলার মৃত্যু হয়। নাঈম গুরুদাসপুর হাসপতালে চিকিৎসাধীন রয়েছে। 

গুরুদাসপুর হাসপাতালের আবাসিক চিকিৎসক রবিউল করিম শান্ত জানান, প্রাথমিকভাবে মনে হয়েছে খাদ্যে বিষক্রিয়ার কারণে তার মৃত্যু হয়েছে। তবে নাঈমের অবস্থা আশংকামুক্ত। 

সংশ্লিষ্ট মাহী বেকারীর মালিক মোঃ মোজাম্মেল হক জানান, তার ওসব খাদ্য সহস্রাধিক দোকানে সরবরাহ  হয়। কোথাও থেকে এ ধরনের খবর পাওয়া যায়নি। এ ঘটনা অন্য কোনো কারণে ঘটতে পারে। 

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মোঃ সেলিম রেজা জানান, ঘটনাটি তিনি শুনেছেন। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।


সরকারি চাকরিতে বিশেষ সুবিধা রাখার
সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে প্রাথমিক নিয়োগে কোটা বাতিলের
বিস্তারিত
খেলাধুলা যুবসমাজকে অবক্ষয় থেকে মুক্ত
নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক
বিস্তারিত
ভাসমান স্কুলে শিশুদের পাশে অস্ট্রেলিয়ান
বরিশালের বাবুগঞ্জ ও উজিরপুর উপজেলায় বেদে ও জেলে সম্প্রদায়ের শিশুদের
বিস্তারিত
প্রধানমন্ত্রীর নির্দেশে নড়িয়ায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন,
বিস্তারিত
রাজশাহীর প্রবীণ আ.লীগ নেতা ভুলুর
রাজশাহী জেলা পরিষদের সাবেক প্রশাসক ও প্রবীণ আওয়ামী লীগ নেতা
বিস্তারিত
গাড়ির নিচে ফেলে স্ত্রীকে হত্যার
নারায়ণগঞ্জের রূপগঞ্জে চলন্ত প্রাইভেটকারের নিচে স্ত্রী শিল্পী আক্তারকে (১৯) ধাক্কা মেরে
বিস্তারিত