হালিশহর থেকে অপহৃত মাদ্রাসাছাত্র চাঁদপুরে উদ্ধার

চট্টগ্রামের হালিশহর থেকে অপহরণের ৭ দিন পর মাদ্রাসাছাত্র জাশেদুল ইসলামকে (১৪) চাঁদপুর মডেল থানার পুলিশ চাঁদপুর শহরের বিপনীবাগ এলাকা থেকে উদ্ধার করেছে। 

মঙ্গলবার সন্ধ্যায় চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক মমিনুল ইসলাম বিপনীবাগ কাঁচা বাজার থেকে জাশেদুলকে উদ্ধার করে চাঁদপুর মডেল থানায় নিয়ে যায়। জাশেদুলকে উদ্ধারের পর তার পিতা-মাতার কাছে চট্টগ্রামের সন্দ্বীপে খবর পাঠানো হয়েছে বলে পুলিশ জানান। এ ঘটনায় চাঁদপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলে চাঁদপুর মডেল থানা সূত্রে জানা গেছে।

অপহরণ চক্রের হাত থেকে রক্ষা পাওয়া মাদ্রাসাছাত্র জাশেদুল ইসলাম জানায়, সে গত বুধবার ৫ সেপ্টেম্বর দুপুর অনুমান সাড়ে ১২টায় চট্টগ্রামের হালিশহর এলাকার তাদের এ-ব্লকের বাসা থেকে বের হয়ে বি-ব্লকের কাছে এলে দুজন যুবক (অপহরণ চক্র) তাকে বিভিন্ন কথা জিজ্ঞাসা করতে থাকে। এ পর্যায়ে জাশেদুল বাসে উঠলে ২ যুবকও বাসে উঠে। কিছুদূর যাওয়ার পর বাস থেকে সব যাত্রী নেমে গেলে জাশেদুল নামার সময় যুবকরা তার নাকের কাছে তুলাসহ আতর ধরলে জাশেদুল জ্ঞান হারিয়ে ফেলে। তার পর আর সে কিছু বলতে পারে না। 

এদিকে অপহরণ চক্র সুকৌশলে জাশেদুলকে চাঁদপুর নিয়ে আসে। চাঁদপুর এনে তাকে শহরের অজ্ঞাত স্থানে আটকিয়ে রাখে। সেখানে অপহরণ চক্র তাকে একটি ঘরে আটকিয়ে রেখে কোনো খাবার না দিয়ে দুর্বল করে ফেলে। সামান্য পানি খেতে দিত বলে জাশেদুল জানায়। 

আজ তাকে আটকিয়ে রাখা স্থানে থেকে সে বের হয়ে শহরের বিপনীবাগ আসলে বাজারের এক তরকারি ব্যবসায়ী তাকে জিজ্ঞাসা করার পর তার কথা শুনে জাশেদুলকে পুলিশের কাছে হস্তান্তর করে দেয়। 

পুলিশের ধারণা, তাকে হয়তো শহরের বঙ্গবন্ধু সড়ক এলাকায় রাখা হয়েছিল। পুলিশ শিশু জাশেদুলকে নিয়ে বঙ্গবন্ধু সড়কসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে। কিন্তু কোনো নির্ধারিত স্থান সে শনাক্ত করে বলতে পারেনি। 

সে বলেছে, সুন্দর-মধ্য বয়সী ২ যুবক তাকে ৫ দিন পাহারা দিয়েছে। মাদ্রাসাছাত্র জাশেদুল জানায়, তাদের বাড়ি চট্টগ্রামের সন্দ্বীপ। সে চট্টগ্রাম হালিশহর থেকে, হালিশহর আল-জামিয়া ইসলামিয়া বাইতুল করিম মাদ্রাসার হেফজো বিভাগের ছাত্র হিসেবে পড়ে। সে ১১ পারা কোরআন মুখস্ত করেছে। তার বাবা সন্দ্বীযে কাঠুরিয়ার কাজ করে। তার মা প্যারালাইসিসের রোগী। তার তিন ভাই ও এক বোন রয়েছে।

এ ব্যাপারে উদ্বার করা এসআই মমিনুল ইসলাম জানান, ধারণা করা হচ্ছে, শিশুটি মাদ্রসা থেকে পালিয়ে এসেছে।

এ ব্যাপারে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ওলিউল্লাহ্ অলি জানান, শিশুটি পড়াশুনার চাপে মদ্রোসা থেকে পালিয়ে এসেছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি।


ছেলের নির্যাতন সইতে না পেরে
শেরপুরের নকলা উপজেলার বানেশ্বরদী ইউপির কবুতরমারী গ্রামের বৃদ্ধ মোহাম্মদ আলী
বিস্তারিত
বল্লাল রাজার দূর্গের অংশ আবিষ্কার
বঙ্গদেশে ১১৬০-১১৭৯ খিস্টাব্দ পর্যন্ত রাজত্বকারী সেন বংশের ২য় রাজা বল্লাল
বিস্তারিত
সঙ্গে মাদক থাকলেই গ্রেফতার: অতিরিক্ত
অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেছেন, যার কাছে মাদক থাকবে
বিস্তারিত
লস্করপুর আদর্শ ও একতা যুব
হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর গ্রাম। সমাজের কল্যাণে কাজ করার জন্য
বিস্তারিত
কচুয়ায় ফিল্মি স্টাইলে অপহৃত যুবতী
চাঁদপুরের কচুয়ায় বৃষ্টি (১৬) নামে এক কিশোরীকে ফিল্মি স্টাইলে অপহরণের
বিস্তারিত
সিরাজগঞ্জে ট্রাকচাপায় ব্যবসায়ী নিহত
বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ মহাসড়কের সিরাজগঞ্জ সদর উপজেলার কড্ডার মোড়
বিস্তারিত