রংপুর-৩ আসনে চৌধুরী খালেকুজ্জামানের নৌকা মার্কায় মনোনয়ননের দাবিতে মানববন্ধন

রংপুর সদর আসন-৩ এ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপদেষ্টা চৌধুরী খালেকুজ্জামান নৌকা মার্কায় মনোনয়ন ও নির্বাচনে সুযোগ দেয়ার দাবিতে কয়েক হাজার মানুষের উপস্থিতিতে বিশাল মানববন্ধন করেছে রংপুরবাসী।

বুধবার দুপুরে নগরীর প্রাণকেন্দ্র কাচারী বাজার জেলা প্রশাসকের কার্যলয়ের সামনে 'আর কোনো ছাড় নয়, সদর আসনে নৌকা চাই' শ্লোগানে রংপুরবাসী এ বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করে।

বৃষ্টিকে উপেক্ষা করে ভিজেই ঘন্টাব্যাপী মানববন্ধনে অংশ নেন নারী-পুরুষ ও যুবক-যুবতী, সুশীল সমাজ ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

রংপুর আওয়ামী ট্যাক্স ল ইয়ার্স কাউন্সিলের সভাপতি এডভোকেট শফিকুল ইসলাম মুকু'র সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন- রংপুর মহানগরের ১৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হালিম প্রামানিক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা প্রফেসর মনোয়ার হোসেন, জেলা কৃষকলীগের সিনিয়র সহ-সভাপতি সামসুল ইসলাম লিচু, রংপুর সিটি কর্পোরেশনের আওয়ামী কাউন্সিলর পরিষদের সভাপতি ও ২০ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি কাউন্সিলর তৌহিদুল ইসলাম, ২৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম হীরা, ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউর ইসলাম রেজা, রংপুর সদর উপজেলা মহিলালীগের সভাপতি আরজিনা খাতুন, যুবলীগ নেতা জুয়েল, আল আমিনসহ রংপুর জেলা ও মহানগর আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ।

সাবেক রংপুর জেলা যুবলীগের নেতা রাসেল রুকুলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, আওয়ামীলীগের সভাপতি ও সফল প্রধানন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ নির্দেশে রংপুরের সকল ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে অথচ রংপুরের মানুষ সদর আসনে নৌকা প্রতিকের কোনো এমপি পাচ্ছে না। ফলে অভিভাবকশূণ্য রংপুর। আওয়ামীলীগ উন্নয়ন করলেও রংপুরের মানুষ নৌকার প্রতিনিধি থেকে বঞ্চিত হচ্ছে।

বক্তারা আরো বলেন, চৌধুরী খালেকুজ্জামানকে পর পর তিনবার মনোনয়ন দেওয়া হলেও মহাজোটের কারণে আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশকে শ্রদ্ধা করে নমিনেশন তুলে নিয়েছে। তাই বার বার রংপুর সদর আসনে নৌকা প্রতীকে নির্বাচনের মাঠ গুছিয়ে কোনো লাভ হয় নাই। বরং জনপ্রিয়তা তলানীতে ঠেকেও লাঙ্গল জয়ী হচ্ছে নৌকার ভোটে।

বক্তারা বলেন, লাঙ্গল প্রতিকে হুসেইন মুহম্মদ এরশাদ নির্বাচিত হয়ে ঢাকায় পার্টির কাজ নিয়ে ব্যস্ত থাকে এবং রংপুরের জাতীয় পার্টির নেতাকর্মীর পকেট ভরে। রংপুরকে উন্নয়ন থেকে বঞ্চিত করে। তাই আর কোনো ছাড় নয় এবার চৌধুরী খালেকুজ্জামানকে নৌকা মার্কার এমপি মনোনয়ন ও নির্বাচনের সুযোগ দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানান।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে রংপুর সদর আসনের কয়েক হাজার হাজার নারী পুরুষ এতে অংশ নেন।


নকলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামীসহ গ্রেফতার
শেরপুর জেলার নকলা উপজেলায় দুইজন সাজাপ্রাপ্ত আসামীসহ ৩ জনকে গ্রেফতার
বিস্তারিত
৪ পরীক্ষার্থীকে ঝড়েপড়া থেকে রক্ষা
শেরপুরের নকলা উপজেলার ইসলাম নগর সাইলামপুর উচ্চ বিদ্যালয় ও কৈয়াকুড়ি
বিস্তারিত
গফরগাঁওয়ের চরআলগী গণহত্যা দিবস আজ
আজ ১৫ নভেম্বর। গফরগাঁও উপজেলার চরআলগী ইউনিয়নের গণহত্যা দিবস আজ।
বিস্তারিত
আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশকে সতর্ক থাকতে
বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বলেছেন একাদশ জাতীয়
বিস্তারিত
হোসেনপুরে অটোরিকশা চাপায় ব্যবসায়ী নিহত
কিশোরগঞ্জের হোসেনপুরে ব্যাটারিচালিত অটোরিকশা চাপায় মো. আমির হোসেন (৬০) নামে
বিস্তারিত
চাঁদপুরে মৃত্যুর ৩৫ দিন পর
চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের পশ্চিম রায়েরদিয়া গ্রামে
বিস্তারিত