রংপুর-৩ আসনে চৌধুরী খালেকুজ্জামানের নৌকা মার্কায় মনোনয়ননের দাবিতে মানববন্ধন

রংপুর সদর আসন-৩ এ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপদেষ্টা চৌধুরী খালেকুজ্জামান নৌকা মার্কায় মনোনয়ন ও নির্বাচনে সুযোগ দেয়ার দাবিতে কয়েক হাজার মানুষের উপস্থিতিতে বিশাল মানববন্ধন করেছে রংপুরবাসী।

বুধবার দুপুরে নগরীর প্রাণকেন্দ্র কাচারী বাজার জেলা প্রশাসকের কার্যলয়ের সামনে 'আর কোনো ছাড় নয়, সদর আসনে নৌকা চাই' শ্লোগানে রংপুরবাসী এ বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করে।

বৃষ্টিকে উপেক্ষা করে ভিজেই ঘন্টাব্যাপী মানববন্ধনে অংশ নেন নারী-পুরুষ ও যুবক-যুবতী, সুশীল সমাজ ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

রংপুর আওয়ামী ট্যাক্স ল ইয়ার্স কাউন্সিলের সভাপতি এডভোকেট শফিকুল ইসলাম মুকু'র সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন- রংপুর মহানগরের ১৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হালিম প্রামানিক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা প্রফেসর মনোয়ার হোসেন, জেলা কৃষকলীগের সিনিয়র সহ-সভাপতি সামসুল ইসলাম লিচু, রংপুর সিটি কর্পোরেশনের আওয়ামী কাউন্সিলর পরিষদের সভাপতি ও ২০ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি কাউন্সিলর তৌহিদুল ইসলাম, ২৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম হীরা, ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউর ইসলাম রেজা, রংপুর সদর উপজেলা মহিলালীগের সভাপতি আরজিনা খাতুন, যুবলীগ নেতা জুয়েল, আল আমিনসহ রংপুর জেলা ও মহানগর আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ।

সাবেক রংপুর জেলা যুবলীগের নেতা রাসেল রুকুলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, আওয়ামীলীগের সভাপতি ও সফল প্রধানন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ নির্দেশে রংপুরের সকল ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে অথচ রংপুরের মানুষ সদর আসনে নৌকা প্রতিকের কোনো এমপি পাচ্ছে না। ফলে অভিভাবকশূণ্য রংপুর। আওয়ামীলীগ উন্নয়ন করলেও রংপুরের মানুষ নৌকার প্রতিনিধি থেকে বঞ্চিত হচ্ছে।

বক্তারা আরো বলেন, চৌধুরী খালেকুজ্জামানকে পর পর তিনবার মনোনয়ন দেওয়া হলেও মহাজোটের কারণে আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশকে শ্রদ্ধা করে নমিনেশন তুলে নিয়েছে। তাই বার বার রংপুর সদর আসনে নৌকা প্রতীকে নির্বাচনের মাঠ গুছিয়ে কোনো লাভ হয় নাই। বরং জনপ্রিয়তা তলানীতে ঠেকেও লাঙ্গল জয়ী হচ্ছে নৌকার ভোটে।

বক্তারা বলেন, লাঙ্গল প্রতিকে হুসেইন মুহম্মদ এরশাদ নির্বাচিত হয়ে ঢাকায় পার্টির কাজ নিয়ে ব্যস্ত থাকে এবং রংপুরের জাতীয় পার্টির নেতাকর্মীর পকেট ভরে। রংপুরকে উন্নয়ন থেকে বঞ্চিত করে। তাই আর কোনো ছাড় নয় এবার চৌধুরী খালেকুজ্জামানকে নৌকা মার্কার এমপি মনোনয়ন ও নির্বাচনের সুযোগ দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানান।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে রংপুর সদর আসনের কয়েক হাজার হাজার নারী পুরুষ এতে অংশ নেন।


পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের দীর্ঘ সারি
পদ্মা নদীতে পানি বৃদ্ধি ও যানবাহনের অতিরিক্ত চাপের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া
বিস্তারিত
পিরোজপুরে নদীভাঙন এলাকা পরিদর্শনে ২
পিরোজপুরে নদী ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেছেন দুই মন্ত্রী। শুক্রবার সকালে
বিস্তারিত
চৌমুহনীতে পানিতে ডুবে ২ শিশুর
নোয়াখালী জেলার প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনীতে ডেল্টা জুট মিলস কলোনির
বিস্তারিত
যমুনা নদীতে ডুবে ২ বোনের
টাঙ্গাইলের ভূঞাপুরে চিতুলিয়া পাড়া গ্রামে যমুনা নদীতে ডুবে ছোঁয়া (৭)
বিস্তারিত
জামালপুরে পৃথক দুর্ঘটনায় নিহত ২
জামালপুরে পৃথক দুটি দুর্ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার দুপুরে
বিস্তারিত
স্কুলছাত্রীকে ধর্ষণ, আটক ৩
রংপুর নগরীর পান্ডারদিঘি ধাপ কামারপাড়ায় এক দিনমজুরের পঞ্চম শ্রেণি পড়ুয়া
বিস্তারিত