আদালতে যেতে খালেদা জিয়ার অস্বীকৃতি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে অস্থায়ী আদালতে আসতে অস্বীকৃতি জানিয়েছেন। অন্যদিকে খালেদা জিয়া জামিনে থাকবেন কি-না সে বিষয়ে তার আইনজীবীদের কাছে জানতে চেয়েছেন আদালত। এ বিষয়ে খালেদা জিয়ার আইনজীবীর বক্তব্য শোনার জন্য বৃহস্পবিার (১৩ সেপ্টেম্বর) দিন রেখেছেন ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান।

বুধবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত অস্থায়ী ঢাকার ৫ নং বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান আদালতে যুক্তি উপস্থাপনের দিন ধার্য ছিল। তবে খালেদা জিয়া আদালতে উপস্থিত না হওয়ায় কাস্টোডি ওয়ারেন্ট পাঠিয়েছে কারা কর্তৃপক্ষ।  

কাস্টডি ওয়ারেন্টে লেখা রয়েছে- খালেদা জিয়া আদালতে আসতে পারবেন না বলে জানিয়েছেন। পরে আদালত মামলাটি পরবর্তী শুনানির জন্য  বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দিন ধার্য করেছেন। এর আগে গত ৫ সেপ্টেম্বর আদালতে ক্ষোভ প্রকাশ করে খালেদা জিয়া বলেছিলেন, এই আদালত চলতে পারে না। এখানে ন্যায়বিচার নেই। যত ইচ্ছা সাজা দিতে পারেন। তিনি বলেন, আমি অসুস্থ। আমি বারবার আদালতে আসতে পারব না। আর এভাবে বসে থাকলে আমার পা ফুলে যাবে।

এদিকে বিএনপি চেয়ারপারসনের আইনজীবী সানাউল্লাহ মিয়া আদালতে একটি পিটিশন দাখিল করে বলেছেন, সুপ্রিম কোর্টের অনুমোদন ছাড়া এভাবে কারাগারের ভেতরে একজন বন্দির বিচারের ব্যবস্থা করা সংবিধান ও আইন পরিপন্থি। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার স্থায়ী জামিনেরও আবেদন করেছেন আসামিপক্ষের আইনজীবী।


বাম জোটের মিছিলে পুলিশের লাঠিপেটা,
বাম গণতান্ত্রিক জোটের নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচি পুলিশের বাধায় পন্ড
বিস্তারিত
‘ভোটা ছাড়া নির্বাচন করলে একদিনও
কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন,
বিস্তারিত
উন্নয়নের ধারা অব্যাহত রাখাতে নৌকায়
আওয়ামী লীগের উন্নয়নের ধারা অব্যাহত রাখাতে আবারো নৌকায় ভোট দেওয়ার
বিস্তারিত
‘দুর্নীতি লুকাতে ডিজিটাল নিরাপত্তা আইন’
গণমাধ্যমের হাত-পা বেঁধে ফেলতে বির্তকিত ডিজিটাল নিরাপত্তা আইন পাস করা
বিস্তারিত
‘অন্তর্জ্বালা থেকেই মনগড়া বই লিখেছেন
সুরেন্দ্র কুমার সিনহা (এস কে সিনহা) সাবেক হওয়ার অন্তর্জ্বালা থেকেই
বিস্তারিত
নির্বাচনকালীন সরকারে থাকতে পারি: এরশাদ
জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, আসন্ন সংসদ নির্বাচনে
বিস্তারিত