বাসে পেট্রোল বোমায় ৮ যাত্রী হত্যামামলা

কুমিল্লায় খালেদা জিয়ার জামিন শুনানি পিছিয়ে ২০ সেপ্টেম্বর

কুমিল্লার চৌদ্দগ্রামে দুর্বৃত্তদের পেট্রোল বোমায় বাসের আট যাত্রী হত্যামামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি পিছিয়ে আগামী ২০ সেপ্টেম্বর শুনানির পরবর্তী দিন ধার্য করা হয়েছে। রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে কুমিল্লার ৫নং আমলি আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিপ্লব দেবনাথ বুধবার এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন খালেদা জিয়ার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু।

আদালত সূত্রে জানা গেছে, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা লাগাতার হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোররাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশকোচ কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুর নামক স্থানে পৌঁছলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে আগুনে পুড়ে বাসের ঘুমন্ত আট যাত্রী মারা যায়। 

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক ২টি মামলা দায়ের করেন। এ দুটি মামলায় ২ বছর ১ মাস তদন্ত ও পুলিশসহ ৬২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এসআই মো. ইব্রাহিম গত বছরের ৬ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু সাংবাদিকদের জানান, এ মামলার সব আসামি জামিনে রয়েছেন। খালেদা জিয়া বয়োবৃদ্ধ, গুরুতর অসুস্থ এবং তিনি দেশের তিনবারের প্রধানমন্ত্রী ছিলেন। আমরা তার জামিন চেয়েছি, কিন্তু একাধিকবার তার জামিন আবেদনের শুনানি পেছানো হয়। আদালত তার জামিন শুনানির দিন পিছিয়ে ২০ সেপ্টেম্বর ধার্য করেছেন। আমরা আশা করি আদালতে ন্যায়বিচার পাব।


বিএনপিকে সুবিধা দিতে বুয়েট অস্থির:
বিরোধী দল বিএনপিকে রাজনৈতিক সুবিধা দিতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)
বিস্তারিত
এমওইউ ও চুক্তির মধ্যে পার্থক্য
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
এলডিপির নতুন নেতৃত্বে আব্বাসি-সেলিম
বিএনপির সাবেক নেতা কর্নেল (অবসরপ্রাপ্ত) অলি আহমদের দল লিবারেল ডেমোক্রেটিক
বিস্তারিত
স্বরাষ্ট্রমন্ত্রীকে যা বললেন এরশাদপুত্র এরিক
এরশাদের বারিধারা প্রেসিডেন্ট পার্কের বাসায় বিদিশা ও পুত্র এরিক এরশাদকে
বিস্তারিত
প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি, বাংলাদেশ-ভারত চুক্তি
সম্প্রতি ভারতের সঙ্গে হওয়া চুক্তি জনসমক্ষে প্রকাশের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীকে
বিস্তারিত
রাজপথে যাওয়ার সাহস হারিয়ে ফেলেছে
রাজপথে যাওয়ার সাহস হারিয়ে ফেলেছে বিএনপি এমন মন্তব্য করেছেন বিএনপির
বিস্তারিত