যা ৭০ বছরে হয়নি তা ৪ বছরে করেছে এই সরকার: রাহুল

নরেন্দ্র মোদি ও বিজেপি যেখানেই প্রচারে যাচ্ছে সেখানেই কংগ্রেস আমলের সাত দশকের সঙ্গে এই সরকারের আমলের চার বছরের তুলনা করছে। যে উন্নয়ন চার বছরে হয়েছে, কংগ্রেস আমলে তা হয়নি বলে বিজেপি বারবার দাবি করেছে। 

আর সেই সূত্র ধরেই কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারকে কড়া ব্যঙ্গ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বুধবার রাহুল গান্ধীসহ কংগ্রেস নেতৃত্ব সকালে মিছিল করে রাজঘাট থেকে রামলীলা ময়দানে পৌঁছন। সেখানে কংগ্রেসের মঞ্চে বিরোধী দলের নেতৃত্ব যেমন উপস্থিত ছিলেন, তেমনই প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, সোনিয়া গান্ধীরাও ছিলেন। সেখানেই কেন্দ্র তথা নরেন্দ্র মোদিকে কড়া আক্রমণ শানিয়েছেন রাহুল।

কংগ্রেস সভাপতি বলেন, বিজেপি কংগ্রেসের ৭০ বছরের সঙ্গে তাদের ৪ বছরের সরকারের তুলনা করে। অনেক বেশি উন্নয়ন হয়েছে বলে দাবি করে। আমি বলছি, কী উন্নয়ন হয়েছে। গ্যাস, জ্বালানির দাম আকাশ ছুঁয়েছে। ৪০০ টাকা থেকে চার বছরে ৮০০ টাকা হয়েছে। জ্বালানি ৮০ টাকায় পৌঁছে গিয়েছে।

রাহুলের অভিযোগ, কেন্দ্র সরকার পুঁজিপতিদের সাহায্য করে চলেছে। দেশের ১৫ জন বিত্তবান পুঁজিপতিকে সরকার সাহায্য করছে। অথচ গরিব কৃষক আত্মহত্যা করছে। মোদি সরকার তাদের বন্ধুদের ৪৫ হাজার কোটি টাকা দিয়েছে। সেই টাকা জনগণের টাকা বলে তিনি দাবি করেছেন। জিএসটি ইস্যু অনেক বড় দুর্নীতি। মোদি সরকারের এই নিয়মের ফলে ছোট ও মাঝারি ব্যবসায়ীদের ব্যবসা শেষ হয়ে গিয়েছে। মোদি সরকার সব জেনেও চুপ করে রয়েছে। তাদের ভুলের জন্য সারা দেশ ভুগছে। নোট বাতিলের ফল এখনও আমজনতা ভুগছে। নোট বন্দি করে ছোট-মাঝারি সবার ক্ষতি করেছে কেন্দ্র সরকার। আর কালো টাকার ধুয়ো তুলে সব টাকা সাদা করে নেওয়া হয়েছে। আজ পর্যন্ত নোট বাতিলের সঠিক কারণ ব্যাখ্যা করতে পারেনি কেন্দ্র।   


মোদী মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন
শীতকালীন অধিবেশনের মুখে বড়সড় ধাক্কা খেল বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক
বিস্তারিত
জার্মানিতে ধর্মঘটে রেল চলাচল বিঘ্নিত
জার্মানিতে শ্রমিকদের ধর্মঘটের কারণে রেল চলাচল মারাত্মকভাবে বিঘ্নিত হয়েছে। মজুরি
বিস্তারিত
আর্মেনিয়ার আগাম নির্বাচন, পাশিনিয়ান জোটের
আর্মেনিয়ার ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ানের নির্বাচনী জোট দেশটির রোববারের আগাম
বিস্তারিত
সংকট নিরসনে ইউনিয়ন নেতাদের সঙ্গে
ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ দেশটির ‘হলুদ জ্যাকেট’ আন্দোলন বন্ধের উপায়
বিস্তারিত
খাশোগির শেষ কথা ছিল ‘আমি
মৃত্যুর আগে জামাল খাশোগির শেষ কথা ছিল, ‘আমি নিঃশ্বাস নিতে
বিস্তারিত
ফ্রান্সে ‘ইয়েলো ভেস্ট’ আন্দোলন, গ্রেফতার
ফ্রান্সে ‘ইয়েলো ভেস্ট’ বিক্ষোভকারীদের মধ্য থেকে ১৭’শরও বেশি লোককে গ্রেফতার
বিস্তারিত