যা ৭০ বছরে হয়নি তা ৪ বছরে করেছে এই সরকার: রাহুল

নরেন্দ্র মোদি ও বিজেপি যেখানেই প্রচারে যাচ্ছে সেখানেই কংগ্রেস আমলের সাত দশকের সঙ্গে এই সরকারের আমলের চার বছরের তুলনা করছে। যে উন্নয়ন চার বছরে হয়েছে, কংগ্রেস আমলে তা হয়নি বলে বিজেপি বারবার দাবি করেছে। 

আর সেই সূত্র ধরেই কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারকে কড়া ব্যঙ্গ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বুধবার রাহুল গান্ধীসহ কংগ্রেস নেতৃত্ব সকালে মিছিল করে রাজঘাট থেকে রামলীলা ময়দানে পৌঁছন। সেখানে কংগ্রেসের মঞ্চে বিরোধী দলের নেতৃত্ব যেমন উপস্থিত ছিলেন, তেমনই প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, সোনিয়া গান্ধীরাও ছিলেন। সেখানেই কেন্দ্র তথা নরেন্দ্র মোদিকে কড়া আক্রমণ শানিয়েছেন রাহুল।

কংগ্রেস সভাপতি বলেন, বিজেপি কংগ্রেসের ৭০ বছরের সঙ্গে তাদের ৪ বছরের সরকারের তুলনা করে। অনেক বেশি উন্নয়ন হয়েছে বলে দাবি করে। আমি বলছি, কী উন্নয়ন হয়েছে। গ্যাস, জ্বালানির দাম আকাশ ছুঁয়েছে। ৪০০ টাকা থেকে চার বছরে ৮০০ টাকা হয়েছে। জ্বালানি ৮০ টাকায় পৌঁছে গিয়েছে।

রাহুলের অভিযোগ, কেন্দ্র সরকার পুঁজিপতিদের সাহায্য করে চলেছে। দেশের ১৫ জন বিত্তবান পুঁজিপতিকে সরকার সাহায্য করছে। অথচ গরিব কৃষক আত্মহত্যা করছে। মোদি সরকার তাদের বন্ধুদের ৪৫ হাজার কোটি টাকা দিয়েছে। সেই টাকা জনগণের টাকা বলে তিনি দাবি করেছেন। জিএসটি ইস্যু অনেক বড় দুর্নীতি। মোদি সরকারের এই নিয়মের ফলে ছোট ও মাঝারি ব্যবসায়ীদের ব্যবসা শেষ হয়ে গিয়েছে। মোদি সরকার সব জেনেও চুপ করে রয়েছে। তাদের ভুলের জন্য সারা দেশ ভুগছে। নোট বাতিলের ফল এখনও আমজনতা ভুগছে। নোট বন্দি করে ছোট-মাঝারি সবার ক্ষতি করেছে কেন্দ্র সরকার। আর কালো টাকার ধুয়ো তুলে সব টাকা সাদা করে নেওয়া হয়েছে। আজ পর্যন্ত নোট বাতিলের সঠিক কারণ ব্যাখ্যা করতে পারেনি কেন্দ্র।   


কাশ্মীরে মুসলিম গণহত্যার ১০ আলামত
জম্মু-কাশ্মীরের স্বায়ত্বশাসন ও বিশেষ মর্যাদা বাতিলের পর উপত্যকাটিতে গণহত্যার সতর্কতা
বিস্তারিত
দাবানলে নিঃশেষ হচ্ছে ‘পৃথিবীর ফুসফুস’
রহস্যে ঘেরা আমাজন অরণ্যের কথা শুনেননি এমন মানুষ খুঁজে পাওয়া
বিস্তারিত
সুদানের নতুন প্রধানমন্ত্রী আবদাল্লা হামদোক
সুদানে বিগত ৩০ বছরের মধ্যে এই প্রথম বেসামরিক প্রধানমন্ত্রী হিসেবে
বিস্তারিত
স্বেচ্ছায় শারীরিক সম্পর্কের পর বিয়ে
কোনো নারী শারীরিক সম্পর্কে স্বেচ্ছায় লিপ্ত হলে পরে তা যদি
বিস্তারিত
‘মিয়ানমারে এখনো যৌন নিপীড়ন করছে
মিয়ানমারে সংখ্যালঘু নৃগোষ্ঠীর জনগণের ওপর এখনো যৌন সহিংসতা অব্যাহত রয়েছে।
বিস্তারিত
ভারতের সাথে কোন আলোচনা নয়:
ভারতের সঙ্গে কোন আলোচনা অবান্তর বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী
বিস্তারিত