যা ৭০ বছরে হয়নি তা ৪ বছরে করেছে এই সরকার: রাহুল

নরেন্দ্র মোদি ও বিজেপি যেখানেই প্রচারে যাচ্ছে সেখানেই কংগ্রেস আমলের সাত দশকের সঙ্গে এই সরকারের আমলের চার বছরের তুলনা করছে। যে উন্নয়ন চার বছরে হয়েছে, কংগ্রেস আমলে তা হয়নি বলে বিজেপি বারবার দাবি করেছে। 

আর সেই সূত্র ধরেই কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারকে কড়া ব্যঙ্গ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বুধবার রাহুল গান্ধীসহ কংগ্রেস নেতৃত্ব সকালে মিছিল করে রাজঘাট থেকে রামলীলা ময়দানে পৌঁছন। সেখানে কংগ্রেসের মঞ্চে বিরোধী দলের নেতৃত্ব যেমন উপস্থিত ছিলেন, তেমনই প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, সোনিয়া গান্ধীরাও ছিলেন। সেখানেই কেন্দ্র তথা নরেন্দ্র মোদিকে কড়া আক্রমণ শানিয়েছেন রাহুল।

কংগ্রেস সভাপতি বলেন, বিজেপি কংগ্রেসের ৭০ বছরের সঙ্গে তাদের ৪ বছরের সরকারের তুলনা করে। অনেক বেশি উন্নয়ন হয়েছে বলে দাবি করে। আমি বলছি, কী উন্নয়ন হয়েছে। গ্যাস, জ্বালানির দাম আকাশ ছুঁয়েছে। ৪০০ টাকা থেকে চার বছরে ৮০০ টাকা হয়েছে। জ্বালানি ৮০ টাকায় পৌঁছে গিয়েছে।

রাহুলের অভিযোগ, কেন্দ্র সরকার পুঁজিপতিদের সাহায্য করে চলেছে। দেশের ১৫ জন বিত্তবান পুঁজিপতিকে সরকার সাহায্য করছে। অথচ গরিব কৃষক আত্মহত্যা করছে। মোদি সরকার তাদের বন্ধুদের ৪৫ হাজার কোটি টাকা দিয়েছে। সেই টাকা জনগণের টাকা বলে তিনি দাবি করেছেন। জিএসটি ইস্যু অনেক বড় দুর্নীতি। মোদি সরকারের এই নিয়মের ফলে ছোট ও মাঝারি ব্যবসায়ীদের ব্যবসা শেষ হয়ে গিয়েছে। মোদি সরকার সব জেনেও চুপ করে রয়েছে। তাদের ভুলের জন্য সারা দেশ ভুগছে। নোট বাতিলের ফল এখনও আমজনতা ভুগছে। নোট বন্দি করে ছোট-মাঝারি সবার ক্ষতি করেছে কেন্দ্র সরকার। আর কালো টাকার ধুয়ো তুলে সব টাকা সাদা করে নেওয়া হয়েছে। আজ পর্যন্ত নোট বাতিলের সঠিক কারণ ব্যাখ্যা করতে পারেনি কেন্দ্র।   


কাশ্মিরে সন্ত্রাসী হামলায় ৪০ পুলিশ
ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে সেনাবাহিনীর গাড়িবহরে সন্ত্রাসী হামলা ৪০ জন নিহত
বিস্তারিত
সীমান্তে দেয়াল নির্মাণের জন্য জরুরি
দীর্ঘদিনের প্রতিশ্রুতিবদ্ধ যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের অর্থ বরাদ্দের জন্য জাতীয়
বিস্তারিত
ইরানে আত্মঘাতী হামলা, রেভল্যুশনারি গার্ডের
ইরানে আত্মঘাতী গাড়ি বোমা হামলায় দেশটির রেভল্যুশনারি গার্ড বাহিনীর অন্তত
বিস্তারিত
পাকিস্তানে নিষিদ্ধ ভালোবাসা দিবস!
প্রায় সারা বিশ্বজুড়ে ১৪ ফেব্রুয়ারি পালিত হবে ভালোবাসা দিবস। তবে
বিস্তারিত
ইস্তাম্বুলে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, ৪
ইস্তাম্বুলে এক আবাসিক এলাকায় জরুরি অবতরণের চেষ্টাকালে একটি সামরিক বিমান
বিস্তারিত
মার্কিন সিনেটে সংরক্ষিত ভূমি সম্প্রসারণ
মার্কিন সিনেট মঙ্গলবার দেশটির সংরক্ষিত ভূমি সম্প্রসারণ বিলের অনুমোদন দিয়েছে।
বিস্তারিত