যা ৭০ বছরে হয়নি তা ৪ বছরে করেছে এই সরকার: রাহুল

নরেন্দ্র মোদি ও বিজেপি যেখানেই প্রচারে যাচ্ছে সেখানেই কংগ্রেস আমলের সাত দশকের সঙ্গে এই সরকারের আমলের চার বছরের তুলনা করছে। যে উন্নয়ন চার বছরে হয়েছে, কংগ্রেস আমলে তা হয়নি বলে বিজেপি বারবার দাবি করেছে। 

আর সেই সূত্র ধরেই কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারকে কড়া ব্যঙ্গ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বুধবার রাহুল গান্ধীসহ কংগ্রেস নেতৃত্ব সকালে মিছিল করে রাজঘাট থেকে রামলীলা ময়দানে পৌঁছন। সেখানে কংগ্রেসের মঞ্চে বিরোধী দলের নেতৃত্ব যেমন উপস্থিত ছিলেন, তেমনই প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, সোনিয়া গান্ধীরাও ছিলেন। সেখানেই কেন্দ্র তথা নরেন্দ্র মোদিকে কড়া আক্রমণ শানিয়েছেন রাহুল।

কংগ্রেস সভাপতি বলেন, বিজেপি কংগ্রেসের ৭০ বছরের সঙ্গে তাদের ৪ বছরের সরকারের তুলনা করে। অনেক বেশি উন্নয়ন হয়েছে বলে দাবি করে। আমি বলছি, কী উন্নয়ন হয়েছে। গ্যাস, জ্বালানির দাম আকাশ ছুঁয়েছে। ৪০০ টাকা থেকে চার বছরে ৮০০ টাকা হয়েছে। জ্বালানি ৮০ টাকায় পৌঁছে গিয়েছে।

রাহুলের অভিযোগ, কেন্দ্র সরকার পুঁজিপতিদের সাহায্য করে চলেছে। দেশের ১৫ জন বিত্তবান পুঁজিপতিকে সরকার সাহায্য করছে। অথচ গরিব কৃষক আত্মহত্যা করছে। মোদি সরকার তাদের বন্ধুদের ৪৫ হাজার কোটি টাকা দিয়েছে। সেই টাকা জনগণের টাকা বলে তিনি দাবি করেছেন। জিএসটি ইস্যু অনেক বড় দুর্নীতি। মোদি সরকারের এই নিয়মের ফলে ছোট ও মাঝারি ব্যবসায়ীদের ব্যবসা শেষ হয়ে গিয়েছে। মোদি সরকার সব জেনেও চুপ করে রয়েছে। তাদের ভুলের জন্য সারা দেশ ভুগছে। নোট বাতিলের ফল এখনও আমজনতা ভুগছে। নোট বন্দি করে ছোট-মাঝারি সবার ক্ষতি করেছে কেন্দ্র সরকার। আর কালো টাকার ধুয়ো তুলে সব টাকা সাদা করে নেওয়া হয়েছে। আজ পর্যন্ত নোট বাতিলের সঠিক কারণ ব্যাখ্যা করতে পারেনি কেন্দ্র।   


জেদ্দায় কারফিউ’র সময় বাড়ল
সৌদি আরবের পশ্চিমাঞ্চল জেদ্দায় আজ শনিবার থেকে স্থানীয় সময় বিকেল
বিস্তারিত
এবার ডব্লিউএইচও’কে পরিত্যাগের হুমকি ব্রাজিলের
করোনাভাইরাস ইস্যুতে লকডাউন তুলে নেওয়ার বিষয়ে সতর্ক করায় বিশ্ব স্বাস্থ্য
বিস্তারিত
আল কায়েদার উত্তর আফ্রিকা প্রধান
আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল কায়েদার উত্তর আফ্রিকা অঞ্চলের নেতা আব্দুল
বিস্তারিত
জনসম্মুখে অবশ্যই মাস্ক : বিশ্ব
মুখে মাস্ক ব্যবহারের বিষয়ে আগের অবস্থান থেকে সরে এসেছে বিশ্ব
বিস্তারিত
যুক্তরাষ্ট্র পুলিশের বিশেষ শাখা থেকে
যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের বাফেলো শহরে পুলিশের বিশেষ শাখা থেকে একযোগে
বিস্তারিত
উপসর্গবিহীন সংক্রমণ বাড়তি উদ্বেগের কারণ
একে তো নতুন ভাইরাস এই করোনা নিয়ে তেমন কিছু জানা
বিস্তারিত