অরুণ জেটলি মালেকে পালাতে সাহায্য করেছেন: রাহুল গান্ধী

বিজয় মালিয়া নিয়ে বয়ান দিয়েও সামাল দিতে পারলেন না অরুণ জেটলি। দেশ ছেড়ে যে তিনি চলে যাবেন তা বিজয় মালিয়া জেটলিকে নিজেই জানিয়েছিলেন। এমনই দাবি করেছিলেন মালিয়া। কিন্তু তিনি ব্যাংকের সঙ্গে ঋণখেলাপি নিয়ে কথা বলতে চান বলেও জানিয়েছিলেন।

মালিয়ার ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে অরুণ জেটলি জানিয়ে দেন, তিনি নাকি মালিয়াকে বলেন ঋণ নিয়ে কথা তাকে ব্যাংকের সঙ্গেই বলতে হবে। এ নিয়ে মালিয়ার সঙ্গে কোনো বৈঠক হয়নি। জেটলির সে কথা উড়িয়ে দিয়ে বোমা ফাটালেন কংগ্রেস সভাপতি।

বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে রাহুল গান্ধী চাঁচাছোলা ভাষায় বলেন, ‘মিথ্যে বলছেন অরুণ জেটলি। বিজয় মালিয়া দেশ ছাড়ার আগে সংসদে অরুণ জেটলির সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকের সাক্ষী রয়েছেন কংগ্রেস নেতা পি এল পুনিয়া। অরুণ জেটলিকে এখন দেশবাসীকে জানাতে হবে তিনি কেন একজন ক্রিমিন্যালের যোগাযোগ রাখতেন। এ রকম একজনকে দেশ থেকে পালাতে কেন জেটলি সাহায্য করলেন তা জানাতে হবে।
এ সময় পুনিয়াকে সাক্ষী হিসেবে তাকেই মাইক দিয়ে দেন রাহুল। পুনিয়া বলেন, ২০১৬ সালের মার্চে সংসদের সেন্ট্রাল হলে তিনি মালিয়ার সঙ্গে জেটলির কথা বলতে দেখেন। এরপরই ৯০০০ কোটি টাকা ঋণের বোঝা মাথায় নিয়ে দেশ ছাড়েন মালিয়া। 

পুনিয়ার কথায়, ‘সে সময় আমি সংসদের সেন্ট্রাল হলে ছিলাম। দেখলাম এক কোণে দাঁড়িয়ে কথা বলছেন মালিয়া ও জেটলি। মিনিট ৫-৭ কথা হওয়ার পর দুজনে বেঞ্চে বসে কথা বলতে শুরু করেন। বেশ কিছুদিন পরে সেদিনই সংসদে আসেন মালিয়া। ওই কথাবার্তার পর ৩ মার্চ দেশ ছাড়েন মালিয়া।’

উল্লেখ্য, মালিয়ার সঙ্গে বৈঠকের অভিযোগ ওঠার পরই অরুণ জেটলি জানিয়ে দেন দেশ ছাড়ার আগে তিনি মালিয়াকে কখনও কোনো অ্যাপয়েন্টমেন্ট দেননি। জেটলি বলেন, ‘সাংসদ হওয়ার সুযোগ নিয়েছিলেন মালিয়া। সংসদ থেকে বেরিয়ে আসার সময়ে মালিয়া দৌড়ে এসে আমাকে ধরেন। বলেন, ব্যাংকের সঙ্গে একটা বোঝাপড়া করতে চাই। ওকে সাফ জানিয়ে দিই, এনিয়ে কোনো কথা বলব না। যা বলার তা ব্যাংকের সঙ্গেই বলুন।’


দুই সন্ত্রাসীর অনুপ্রবেশ: দিল্লি পুলিশের
ভারতের দিল্লিতে সন্দেহভাজন দুই সন্ত্রাসীর সক্রিয় উপস্থিতি শনাক্ত করে সতর্কতা-নির্দেশনা
বিস্তারিত
খাসোগি হত্যাকাণ্ড : উভয় সংকটে
সাংবাদিক খাসোগি হত্যার সঙ্গে সৌদি আরবের জড়িত থাকার বিষয়টি মার্কিন
বিস্তারিত
পৃথক দুটি বন্দুক হামলায় যুক্তরাষ্ট্রে
মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোর একটি হাসপাতালে বন্দুকধারীর গুলিতে পুলিশ কর্মকর্তা ও
বিস্তারিত
ফাঁস হলো খাশোগির খণ্ড বিখণ্ড
তুরস্কে সৌদি কনস্যুলেটের অভ্যন্তরে সৌদি আরবের রাজতন্ত্র বিরোধী সাংবাদিক জামাল
বিস্তারিত
সিরিয়ায় তুর্কিপন্থী বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষ,
সিরিয়ার উত্তরাঞ্চলীয় আফরিন শহরে তুর্কি সমর্থিত বিদ্রোহীদের দু’টি গ্রুপের মধ্যে
বিস্তারিত
ভারতে বাস খাদে পড়ে নিহত
ভারতের উত্তরাখণ্ডে একটি যাত্রীবাহী বাস ১৫০ মিটার গভীর খাদে পড়ে
বিস্তারিত