ভিডিওতে ‘২.০’এর এক ঝলক

ভারতের চলচ্চিত্র ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল সিনেমা এটি। তাই আলোচনায় রয়েছে দীর্ঘ দিন ধরে। নাম ঘোষণা থেকে, অভিনয়শিল্পী নির্বাচন, পোস্টার প্রকাশ সব ইস্যুতেই ছবিটি দর্শককে আকৃষ্ট করতে পেরেছে। বলছি শংকর পরিচালিত ‘২.০’ ছবির কথা। পরিকল্পনামাফিক ছবির কাজ শেষ হয়েছে অনেক আগেই। কিন্তু টিজার বা ট্রেলার প্রকাশ করতে বেশ খানিকটা সময় নিয়েছেন প্রযোজক-পরিচালকরা। এতে দর্শকমনে কিছুটা হতাশাও কাজ করে।

তবে দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে প্রকাশ্যে এলো ‘২.০’ ছবির এক ঝলক। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) ইউটিউবে প্রকাশ হয় ছবিটির টিজার। আর প্রকাশের পরপরই দর্শকরা যেন হুমড়ি খেয়ে পড়ছে এই টিজার দেখতে। মাত্র কয়েক ঘন্টার মধ্যেই টিজারটি দেখে ফেলেছে আড়াই মিলিয়নের বেশি মানুষ।

‘২.০’ ছবির টিজারে দেখা গেছে চোখ ধাঁধানো গ্রাফিক্স আর ভিএফএক্সের কাজ। এছাড়া ভিলেন রূপে অক্ষয় কুমারকে লেগেছে একেবারে অন্যরকম। আর মূল চরিত্রে থাকা সুপারস্টার রজনীকান্ত বরাবরের মতই অ্যাকশনে ভরপুর।

‘২.০’ মূলত ‘রোবট’ ছবির সিক্যুয়েল। ২০১০ সালে মুক্তি পাওয়া ‘রোবট’ ছবিটি ব্যবসাসফল হয়। এছাড়া ভারতীয় সিনেমায় এক নতুন স্বাদ এনে দেয়। তাই সিক্যুয়েল ’২.০’ ছবিটি নিয়েও দর্শকমনে তুমুল আগ্রহ কাজ করছে।

জানা গেছে, ’২.০’ ছবির বাজেট ৬২৯ কোটি। যা কিনা এখন পর্যন্ত ভারতের সিনেমার ইতিহাসে সর্বোচ্চ। শুধুমাত্র এই ছবির গ্রাফিক্সের কাজেই খরচ হয়েছে ৫৪০ কোটি রুপি। বিশ্বের প্রায় ১০০টি দেশের বিভিন্ন স্টুডিও থেকে ‘২.০’ ছবির গ্রাফিক্স ও ভিএফএক্সের কাজ করানো হয়েছে।

বেশ কয়েকবার ‘২.০’ ছবির মুক্তির তারিখ দেয়া হলেও সেগুলো কার্যকর হয়নি। অবশেষে ছবিটি আগামী ২৯ নভেম্বর মুক্তি পাবে বলে নিশ্চিত করেছে এর টিম। এই ছবিতে রজনীকান্ত ও অক্ষয় কুমার ছাড়া আরও অভিনয় করেছেন অ্যামি জাকসন, আদিল হুসাইন ও সুধাংশু পাণ্ডে প্রমুখ। ছবিটির সংগীত পরিচালনা করছেন অস্কারজয়ী এ. আর রহমান।

দেখুন ‘২.০’ ছবির টিজার:


অসুস্থতা নিয়েও শুটিংয়ে শাকিব
কাজের প্রতি সততা ও দায়বোধ থাকলে দুনিয়ার কিছুই আর বাঁধা
বিস্তারিত
বিয়ের এক মাসের মাথায় যা
গত ১৯ জুন বিয়ে সম্পন্ন করেছেন অভিনেত্রী নুসরাত। বিয়ে শেষে
বিস্তারিত
শাকিব খানের নতুন নায়িকা, কে
গেল এক যুগ ধরে ঢাকাই সিনেমার রাজত্ব করে আসছেন নায়ক
বিস্তারিত
সাবেক স্বামীর বিরুদ্ধে কণ্ঠশিল্পী মিলার
সোশ্যাল মিডিয়ায় অপপ্রচারের অভিযোগে সাবেক স্বামী পাইলট পারভেজ সানজারিসহ তিনজনের
বিস্তারিত
শুভ জন্মদিন পূর্ণিমা
‘এ জীবন তোমার আমার’ চলচ্চিত্রের মাধ্যমে ১৯৯৮ সালে ঢাকাই চলচ্চিত্রে
বিস্তারিত
ধরা পড়ল নুসরতের প্লাস্টিক সার্জারি!
ফিল্ম ইন্ডাস্ট্রির অনেকেই আছেন যাঁরা নিজেদের প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট করে
বিস্তারিত