এমআইএসটির এক্সিবিশনে ওয়ালটন ল্যাপটপ-কম্পিউটার

ওয়ালটন স্টলে ল্যাপটপ দেখছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান

রাজধানীতে অনুষ্ঠিত হলো তড়িৎ প্রকৌশল এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তির চতুর্থ সম্মেলন। মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) মিরপুর ক্যান্টনমেন্ট ক্যাম্পাসে ১৩ থেকে ১৫ সেপ্টেম্বর ওই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের ইন্ডাস্ট্রিয়াল এক্সিবিশনে দর্শনার্থীদের নজর কেড়েছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের ল্যাপটপ, কম্পিউটারসহ বিভিন্ন প্রযুক্তিপণ্য। 

বার্ষিক এ সম্মেলনের অংশ হিসেবে জেনারেল মুস্তাফিজ টাওয়ারে আয়োজন করা হয় ইন্ডাস্ট্রিয়াল এক্সিবিশনের। যেখানে দেশের বিভিন্ন ইলেকট্রিক, ইলেকট্রনিক্স এবং আইওটি প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা প্রদর্শন করে। এতে অংশ নেয় দেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটনের কম্পিউটার বিভাগ। উদ্বোধনী দিনে ওয়ালটনের স্টল পরিদর্শন করেন সম্মেলনের প্রধান অতিথি বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। ওয়ালটন দেশেই ল্যাপটপ-কম্পিউটারসহ অন্যান্য প্রযুক্তিপণ্য তৈরি করছে জেনে তিনি সন্তোষ প্রকাশ করেন। এ সময় তিনি দেশীয় প্রযুক্তিপণ্য উৎপাদন ও হার্ডওয়্যার শিল্পে ওয়ালটনের সাহসী উদ্যোগের প্রশংসা করেন। তিন দিনব্যাপী এই আয়োজনের পুরোটা সময়জুড়ে ওয়ালটন কম্পিউটারের স্টলে দর্শনার্থীদের ব্যাপক উপস্থিতি ছিল। সম্মেলনে যোগ দেওয়া এমআইএসটির শিক্ষার্থীরা আকর্ষণীয় ডিজাইন এবং উচ্চমানের ওয়ালটন ডেক্সটপ, ল্যাপটপ, মনিটর, কি-বোর্ড, মাউস, পেনড্রাইভসহ বিভিন্ন প্রযুক্তিপণ্য দেখে অভিভূত হন। 
এ সময় দর্শনার্থীরা ওয়ালটন ল্যাপটপ হাতে নিয়ে দেখেন। উচ্চমানের এসব প্রযুক্তিপণ্যের সাশ্রয়ী মূল্য ও কিস্তি ছাড়াও শিক্ষার্থীদের জন্য বিশেষ সুবিধায় কেনার সুযোগ আছে জেনে তারা আনন্দিত হন। প্রদর্শনী কেন্দ্রে বিক্রয়ের সুযোগ না থাকায় অনেকেই পরবর্তী সময়ে পছন্দের ল্যাপটপসহ অন্যান্য পণ্য বিক্রয়কেন্দ্র থেকে সংগ্রহ করবেন বলে জানান। অনেকেই সুযোগ পেলে ওয়ালটন কারখানা পরিদর্শনের আগ্রহ প্রকাশ করেন। ওয়ালটন সূত্রে জানা যায়, বর্তমানে বাজারে রয়েছে ৩২ মডেলের ল্যাপটপ, ১৩ মডেলের ডেস্কটপ পিসি, ২ মডেলের মনিটর, বিভিন্ন ধরনের গেমিং এবং স্ট্যান্ডার্ড কি-বোর্ড ও মাউস এবং পেনড্রাইভ। সাশ্রয়ী মূল্যের এসব প্রযুক্তিপণ্য কিস্তি এবং জিরো ইন্টারেস্টে ইএমআই সুবিধায় কেনার সুযোগ আছে। ওয়ালটন ল্যাপটপে ২ বছরের এবং ডেস্কটপে ৩ বছরের ওয়ারেন্টি থাকছে।


নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের দুটি
প্রথমবারের মতো বিশ্বের ৭৯টি দেশের প্রায় ২ হাজার ৭২৯টি দলের
বিস্তারিত
ইয়াহুতে ‘রিমাইন্ডারস’ ও ‘আনসাবসক্রাইব’ সুবিধা
‘রিমাইন্ডারস’ ফিচার চালু করেছে ইয়াহু, যা গুরুত্বপূর্ণ ই-মেইল বার্তা সম্পর্কে
বিস্তারিত
পাঠাওয়ের অ্যাম্বাসেডর হলেন মাশরাফি
  দেশের বৃহত্তম ডিজিটাল প্ল্যাটফর্ম পাঠাও বাংলাদেশ ক্রিকেট টিমের ওডিআই ক্যাপ্টেন
বিস্তারিত
ওয়ালটনের নতুন ফুল-ভিউ ফোরজি ফোন
ফুল-ভিউ ডিসপ্লের নতুন স্মার্টফোন বাজারে ছেড়েছে দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান
বিস্তারিত
স্মার্টফোনে মেগা ক্যাশব্যাক অফার দিচ্ছে
স্মার্টফোনে ক্যাশব্যাক দিচ্ছে সিম্ফনি এবং হ্যালিও মোবাইল। নির্দিষ্ট তিনটি মডেলের
বিস্তারিত
গুগল প্লে অ্যাপ নতুন ডিজাইনে
গুগল অ্যাপের ইউজার ইন্টারফেস সহজ ও সুন্দর করতে গুগল প্লে
বিস্তারিত