ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে শীতকালীন সেমিস্টারের নবীনবরণ

নানা আয়োজনের মধ্য দিয়ে দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয়, ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয় শীতকালীন সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠিত হয়েছে। এবারে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে ১৩টি বিভাগে প্রায় ১ হাজার শিক্ষার্থীকে বরণ করা হয়। প্রতিটি বিভাগ তার নিজ নিজ শিক্ষার্থীদের জন্য আলাদা করে অনুষ্ঠানের আয়োজন করে। এসব অনুষ্ঠানের মাধ্যমে নবীনদের বরণ করে নেওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের নিয়মকানুন, শিক্ষাকার্যক্রম, সুযোগসুবিধা সম্পর্কে ধারণা দেওয়া হয়। সেই সঙ্গে শিক্ষাকার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেওয়া হয়।

এসব অনুষ্ঠানে অন্যদের মধ্যে অতিথি হিসেবে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ডক্টর মোহাম্মদ ফরাস উদ্দিন, ট্রাস্টি বোর্ডের সদস্য ও মেঘনা ব্যাংকের চেয়ারম্যান, এইচএন আশিকুর রহমান এমপি, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমএম শহিদুল হাসান, উপ-উপাচার্য অধ্যাপক ড. ফকরুল আলম এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনরা। 

অনুষ্ঠানে বক্তারা কঠোর অধ্যাবসায়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষাজীবনকে কাজে লাগিয়ে দেশের সুনাগরিক হিসেবে তৈরি হওয়ার জন্য নবীন শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। সেই সঙ্গে একাডেমিক শিক্ষার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাবে সক্রিয় হয়ে মানবীয় গুণের বিকাশ ঘটানোর সুযোগ নেওয়ার পরামর্শ দেন। 

সংবাদ বিজ্ঞপ্তি


আন্তর্জাতিক প্রশিক্ষণ পেলেন ৯০ প্রাণী
পোলট্র্রির বিজ্ঞানসম্মত স্বাস্থ্য ব্যবস্থাপনা, সঠিকভাবে রোগবালাই নির্ণয়, চিকিৎসা এবং রোগ
বিস্তারিত
সবার উপরে বাবা-মা
যে-কোনো মানুষের গায়ে হাত তোলাই অপরাধ। আর সন্তান হয়ে বাবা-মায়ের
বিস্তারিত
স্মৃতির মানসপটে যুক্তরাজ্য সফর
বিদেশে যাওয়ার অভিজ্ঞতা হয়তো অনেকেরই হয়ে থাকে। তবে কলেজের প্রতিনিধি,
বিস্তারিত
ব্যবসার ধারণা : গড়তে চাইলে
নিজের পায়ে দাঁড়াতে হলে আপনাকে উদ্যোগী হতে হবে। আর উদ্যোক্তা
বিস্তারিত
৭৫ শতাংশ বৃত্তিতে আইটি ও
বিভিন্ন কারণে যারা আইটিতে দক্ষতা উন্নয়নের সুযোগ থেকে বঞ্চিত তাদের
বিস্তারিত
লক্ষ্য যখন কৃষি বিশ্ববিদ্যালয়
ক্রমবর্ধমান জনসংখ্যার বিপরীতে ক্রমাগত উর্বরা জমির পরিমাণ কমছে। জনসংখ্যার এ
বিস্তারিত