প্রধানমন্ত্রীর সফরসঙ্গী নায়ক রিয়াজ ও ফেরদৌস

জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশনে যোগ দিতে ছয়দিনের সরকারি সফরে নিউ ইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (২১ সেপ্টেম্বর) নিউ ইয়র্কের পথে যুক্তরাজ্যের লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে তাঁর।

প্রধানমন্ত্রীর এই গুরুত্বপূর্ণ সফরে সঙ্গী হবেন দেশের অনেক বুদ্ধিজীবী, রাজনীতিবিদ ও সংস্কৃতিকর্মী। তাদের মধ্যে থাকছেন ঢাকাই সিনেমার নন্দিত দুই চিত্রনায়ক রিয়াজ ও ফেরদৌস। তারাও প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে শুক্রবার ঢাকা ছাড়বেন।

শুক্রবার ঢাকা ত্যাগ করবেন প্রধানমন্ত্রী। লন্ডনে দুই দিন যাত্রাবিরতি শেষে তিনি পৌঁছবেন নিউ ইয়র্কে। সেখানে আগামী ২৮ সেপ্টেম্বর জাতিসংঘের ৭৭তম অধিবেশনে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

একই দিনে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হওয়ার কথা রয়েছে। এছাড়া জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘে যুক্তরাষ্ট্রের স্থায়ী মিশনের আয়োজনে ‘গ্লোবাল কল টু অ্যাকশন অন ড্রাগ প্রবলেম’ শীর্ষক হাই লেভেল ইভেন্টেও যোগ দেবেন প্রধানমন্ত্রী। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আয়োজিত সংবর্ধনায়ও প্রধানমন্ত্রী অংশ নেবেন বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর এই সফরে কেবল সঙ্গী হিসেবে যাচ্ছেন রিয়াজ ও ফেরদৌস। এই সফরে তাদের কোনো কার্যক্রম নেই। তবে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হতে পেরে রিয়াজ ও ফেরদৌস দু’জনেই ভীষণ উচ্ছ্বসিত ও গর্বিত।

বিষয়টি নিশ্চিত করে চিত্রনায়ক রিয়াজ সংবাদমাধ্যমকে বলেন, ‘হ্যাঁ, সত্যি এই সৌভাগ্যটা হতে যাচ্ছে আমার ও ফেরদৌসের। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রাষ্ট্রীয় সফরের সুযোগ পাওয়া অনেক সম্মানের একটি ব্যাপার। আমি আমার রাষ্ট্র ও প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ গুরুত্বপূর্ণ এই সফরের জন্য আমাকে প্রয়োজন মনে করায়।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী বরাবরই শিল্প-সংস্কৃতির প্রতি আবেগী। আমাদের চলচ্চিত্রের প্রতিও তিনি অনেক আন্তরিক। তার সফরে আমাকে ও ফেরদৌসকে রেখে তিনি সেই প্রমাণটাই আবার দিলেন। সবার কাছে দোয়া চাই যেন প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় এ সফর সফল হয়।’

চিত্রনায়ক ফেরদৌস এ প্রসঙ্গে বলেন, ‘এটি অনেক সম্মানের একটি বিষয়। প্রধানমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞ যে তিনি আমাকে পছন্দ করেন। তার প্রতি শ্রদ্ধা চিরকাল বহমান থাকবে। আশা করছি এই সফর দেশ ও জাতির জন্য অনেক ইতিবাচক ভূমিকা রাখবে।’

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী এই দুই নায়ককে শুভেচ্ছা জানিয়েছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান। চিত্রনায়ক রিয়াজ চলতি মেয়াদে শিল্পী সমিতির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। চিত্রনায়ক ফেরদৌসও দায়িত্ব পালন করছেন কার্যনির্বাহী সদস্য হিসেবে। 


মা হতে যাচ্ছেন প্রিয়াঙ্কা!
মা হতে যাচ্ছেন বলিউড সুপারস্টার প্রিয়াঙ্কা চোপড়া। গত বছরের ডিসেম্বরে
বিস্তারিত
আলিফ আহসানের ‘মনের মাঝে তুমি’
ছোটবেলা থেকে গানের নেশা আলিফ আহসানের। বাবা-মায়ের প্রেরণায় ছোট থাকতেই
বিস্তারিত
ভালোবাসা দিবসে তানভীর-সাবিলার নাটক
ছোটপর্দায় পরিচিত মুখ অভিনেতা গোলাম কিবরিয়া তানভীর। এই ভালোবাসা দিবস
বিস্তারিত
‘ক্লোজআপ কাছে আসার গল্প’ আসছে
সবার ভালোবাসা নিয়ে এবছর আবার আসছে ‘ক্লোজআপ কাছে আসার গল্প’।
বিস্তারিত
ভূপেন হাজারিকার ‘ভারতরত্ন’ পুরস্কার প্রত্যাখ্যান!
নাগরিকত্ব বিলের প্রতিবাদে ‘ভারতরত্ন’ পুরস্কার প্রত্যাখ্যান করেছে প্রখ্যাত সংগীতশিল্পী প্রয়াত
বিস্তারিত
‘ফাগুন হাওয়ায়’ মুক্তি পাচ্ছে ১৫
৫২’র ভাষা আন্দোলনের গল্প নিয়ে নির্মিত ‘ফাগুন হাওয়ায়’ ছবিটি  আগামি
বিস্তারিত