বাংলা ফোনের লাইসেন্স বাতিল, পলাশে সংখ্যালঘুদের স্বস্তি

বাংলা ফোনের আইএসপি-ন্যাশনওয়াইড লাইসেন্স বাতিল হওয়ায় নরসিংদীর পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের হিন্দু সম্প্রদায়ের স্বস্তি ফিরে এসেছে। 

ইউনিয়নের হিন্দু সম্প্রদায়ের অভিযোগ, ডাঙ্গা ইউনিয়নকে অর্থনৈতিক অঞ্চল ঘোষণা করার পর থেকে ভিরিন্দা গ্রামে বসবাসরত সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের জমি বাংলা ফোন কোম্পানি অল্প মূল্যে ক্রয় করার জন্য বিভিন্নভাবে ভয়-ভীতি দেখিয়ে আসছে। ইতিমধ্যে প্রতিষ্ঠানটির সন্ত্রাসী বাহিনী দিয়ে অনেকের কাছ থেকে জোরপূর্বক কম মূল্যে জমি লিখে নিয়েছে প্রতিষ্ঠানটির মালিক পক্ষ। যারা জমি বিক্রি করতে চায়নি তাদের অনেকেই হামলার শিকার হয়ে বাড়িঘর ছেড়ে অন্যত্র বসবাস করতে হচ্ছে। 

ভিরিন্দা গ্রামের মৃদুল মাস্টার, সৌরভ মিত্র নামে কয়েকজন অভিযোগ করেন, তাদের ওয়ারিশগণের কাছ থেকে অল্প মূল্য দিয়ে বাংলা ফোন কোম্পানি জমি কিনতে চায়। কিন্তু তারা ন্যায্যমূল্য পেয়ে তাদের সম্পত্তি অন্য একটি প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে। পরে বাংলা ফোনের সহযোগিতায় ও স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে ওয়ারিশ সনদ ভুয়া দেখিয়ে আমাদের ও ওই প্রতিষ্ঠানের মালিকদের নামে জাল সনদের একটি মামলা করে হয়রানি করে। তারা যে জমি পছন্দ করবে তা তাদের কাছে বিক্রি করতে হবে, না করলে তাদের সন্ত্রাসী বাহিনী দিয়ে বাড়িঘরে হামলার হুমকি দেয়। হামলা থেকে বাঁচতে অনেকেই তাদের ভয়ে কম মূল্যে জমি বিক্রি করে ফেলে। ইউনিয়নের অনেক হিন্দু সম্প্রদায়ের সম্পত্তি বাংলা ফোন জোরপূর্বক কম মূল্যে কিনে নিয়েছে। 

এদিকে বাংলা ফোনের আইএসপি লাইসেন্স বাতিল হওয়ায় আমাদের হিন্দু সম্প্রদায়ের মাঝে স্বস্তি ফিরে এসেছে। আমরা বাংলা ফোনের আইএসপি লাইসেন্স বাতিল করায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। 

জানা গেছে, গত বুধবার বিটিআরসির লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের পরিচালক এমএ তালেব হোসেনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) লাইসেন্সের শর্ত-বহির্ভূত ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) সেবা প্রদান বন্ধ না করা, বকেয়া রাজস্ব পরিশোধ না করাসহ কমিশনের নির্দেশনা অমান্য করায় বাংলা ফোনের আইএসপি লাইসেন্স বাতিল করা হয়।


রাজবাড়ী-২: গ্রুপিংয়ের ফাঁদে সাবু, ফুরফুরে
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী- ২ (বালিয়াকান্দি-পাংশা-কালুখালী) আসনে দলীয় কোনো
বিস্তারিত
পিরোজপুর-৩ আসনে মহাজোটের বিদ্রোহী প্রার্থীসহ
পিরোজপুর-৩ মঠবাড়িয়ায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীসহ ৬ নেতা বহিষষ্কার করা
বিস্তারিত
বিএনপি জনরোষের ভয়ে এলাকায় না
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি ১০ বছর এলাকায় আসেনি, তাই
বিস্তারিত
‘শান্তিতে বিজয়’ নিয়ে আইডিয়া’র উদ্যোগে
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ ও নির্বাচনী কার্যক্রমের
বিস্তারিত
নাগরপুরে সড়ক দুর্ঘটনায় সেনাসদস্য নিহত
টাঙ্গাইলের নাগরপুরে বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) দুপুরে টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক মহাসড়কের নাগরপুর
বিস্তারিত
ঐক্যফ্রন্ট প্রার্থী রিটার পক্ষে কাজ
দীর্ঘ চল্লিশ বছর ধরে রাজনীতির সাথে সক্রিয় থাকার পরও দল
বিস্তারিত