ভূঞাপুরে যমুনা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীতে দুই দিনব্যাপী আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। নৌকা বাইচ উপভোগ করতে বিনোদন পিপাসু হাজারো মানুষের ঢল নামে যমুনার তীরে।

জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুুক্তি বিষয়ক সম্পাদক টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী তানভীর হাসান ছোট মনিরের উদ্যোগে এ নৌকা বাইচ অনুষ্ঠিত হয়।

প্রথম দিন শুক্রবার নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন- উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ।

ঢাক-ঢোলের তালেতালে গ্রাম বাংলার গান আর বৈঠার ছন্দে মাতিয়ে তুলেছিল যমুনা নদীর ঢেউকে। আর সেই ছন্দে তাল মিলিয়ে নদীর তীরে হাজার হাজার শিশু-কিশোর-কিশোরী থেকে শুরু করে বয়োবৃদ্ধ পর্যন্ত নেচে-গেয়ে এ নৌকাবাইচ উপভোগ করেছেন।

বাইচ শুরুর আগে সকাল থেকে নদীর মধ্যে বিভিন্ন নৌকায় ও নদীর তীরে পাশ্ববর্তী বিভিন্ন জেলা-উপজেলা থেকে হাজার হাজার বিনোদন পিপাসুরা নৌকা বাইচ উপভোগ করেন।  

নৌকা বাইচ প্রতিযোগিতায় মোট ৩০টি নৌকা অংশগ্রহণ করেন। এর মধ্যে ১ম হয়েছে সাগর তরী, ২য় মানিক তরী ও ৩য় একতা মায়ের দোয়া। এতে ১ম পুরস্কার- নগদ এক লক্ষ টাকা, ২য় পুরস্কার- ১টি ফ্রিজ ও ৩য় পুরস্কার- ১টি টেলিভিশনসহ প্রতিযোগিতায় সকল অংশগ্রহণকারী দলকে সম্মাননা পুরস্কার দেয়া হয়।

শনিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় যমুনা নদী সংলগ্ন কুকাদাইর নামক স্থানে গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইকরাম উদ্দিন তারা মৃধার সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- তানভীর হাসান ছোট মনির, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক আঃ হামিদ ভোলা, ফলদা ইউপি চেয়ারম্যান সাইদুল ইসলাম দুদু, গাবসারা ইউপি চেয়ারম্যান মনির হোসেন, নিকরাইল ইউপি চেয়ারম্যান আঃ মতিন সরকার, অর্জুনা ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী মোল্লা, মনিরুল ইসলাম বাবু প্রমুখ।


সাংবাদিক আইয়ুব হোসেন দুরারোগ্য ব্যাধিতে
লেখক-গবেষক-সাংবাদিক আইয়ুব হোসেন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। কম্প্রেসিভ সার্ভিক্যাল মায়ালোপ্যাথি নামক
বিস্তারিত
নকলায় আবারো সরকারি চালসহ আটক
শেরপুরের নকলায় আবারো ১৮ বস্তা সরকারি চালসহ সোহেল রানা নামে
বিস্তারিত
নরসিংদীর জঙ্গি আস্তানায় চলছে গর্ডিয়ান
নরসিংদীর দুটি আস্তানার মধ্যে শেখেরচরে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে
বিস্তারিত
কিশোরগঞ্জে জোড়া খুনের মামলায় চারজনের
কিশোরগঞ্জে করিমগঞ্জের চাঞ্চল্যকর জোড়া খুনের মামলায় চারজনকে ফাঁসি ও ২১
বিস্তারিত
গফরগাঁওয়ে বিশ্ব খাদ্য দিবসে র‌্যালি,
‘কর্ম গড়ে ভবিষ্যৎ, কর্মই গড়বে ২০৩০-এ ক্ষুধামুক্ত বিশ্ব’ প্রতিপাদ্য নিয়ে
বিস্তারিত
বাজিতপুরে প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণ বিষয়ক
কিশোরগঞ্জের বাজিতপুরে প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণ বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়েছে।
বিস্তারিত