ভূঞাপুরে যমুনা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীতে দুই দিনব্যাপী আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। নৌকা বাইচ উপভোগ করতে বিনোদন পিপাসু হাজারো মানুষের ঢল নামে যমুনার তীরে।

জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুুক্তি বিষয়ক সম্পাদক টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী তানভীর হাসান ছোট মনিরের উদ্যোগে এ নৌকা বাইচ অনুষ্ঠিত হয়।

প্রথম দিন শুক্রবার নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন- উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ।

ঢাক-ঢোলের তালেতালে গ্রাম বাংলার গান আর বৈঠার ছন্দে মাতিয়ে তুলেছিল যমুনা নদীর ঢেউকে। আর সেই ছন্দে তাল মিলিয়ে নদীর তীরে হাজার হাজার শিশু-কিশোর-কিশোরী থেকে শুরু করে বয়োবৃদ্ধ পর্যন্ত নেচে-গেয়ে এ নৌকাবাইচ উপভোগ করেছেন।

বাইচ শুরুর আগে সকাল থেকে নদীর মধ্যে বিভিন্ন নৌকায় ও নদীর তীরে পাশ্ববর্তী বিভিন্ন জেলা-উপজেলা থেকে হাজার হাজার বিনোদন পিপাসুরা নৌকা বাইচ উপভোগ করেন।  

নৌকা বাইচ প্রতিযোগিতায় মোট ৩০টি নৌকা অংশগ্রহণ করেন। এর মধ্যে ১ম হয়েছে সাগর তরী, ২য় মানিক তরী ও ৩য় একতা মায়ের দোয়া। এতে ১ম পুরস্কার- নগদ এক লক্ষ টাকা, ২য় পুরস্কার- ১টি ফ্রিজ ও ৩য় পুরস্কার- ১টি টেলিভিশনসহ প্রতিযোগিতায় সকল অংশগ্রহণকারী দলকে সম্মাননা পুরস্কার দেয়া হয়।

শনিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় যমুনা নদী সংলগ্ন কুকাদাইর নামক স্থানে গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইকরাম উদ্দিন তারা মৃধার সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- তানভীর হাসান ছোট মনির, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক আঃ হামিদ ভোলা, ফলদা ইউপি চেয়ারম্যান সাইদুল ইসলাম দুদু, গাবসারা ইউপি চেয়ারম্যান মনির হোসেন, নিকরাইল ইউপি চেয়ারম্যান আঃ মতিন সরকার, অর্জুনা ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী মোল্লা, মনিরুল ইসলাম বাবু প্রমুখ।


২৫ হাজার টাকায় মিলছে শিক্ষক
লক্ষ্মীপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে
বিস্তারিত
লঞ্চ টার্মিনালের বাথরুমে দুই জনের
নরসিংদীতে লঞ্চ টার্মিনালের বাথরুম থেকে এক কিশোরী ও শিশুসহ দুই
বিস্তারিত
পুলিশে ৯৬৮০ জনের চাকরির সুযোগ
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। প্রতিষ্ঠানটি মাধ্যমিক পাসে ট্রেইনি
বিস্তারিত
অসহায় আমিনার পাশে হুইল চেয়ার
চুনারুঘাট পৌর শহরের মমিনপুর। এ গ্রামে মাত্র দুই শতকের জমিতে
বিস্তারিত
যাকে দেখে বঙ্গবন্ধু ভেবে ভ্রম
প্রথম দেখাতে যে কেউ বঙ্গবন্ধু ভেবে ভড়কে যাবেন! অবাক শোনালেও
বিস্তারিত
শিক্ষাব্যবস্থায় কারিগরি বিষয়ে জোর দেয়া
মানুষের আত্মকর্মসংস্থানের সুযোগ বৃদ্ধির লক্ষ্যে শিক্ষাব্যবস্থায় কারিগরি বিষয়ে অধিক জোর
বিস্তারিত