পাকিস্তানিদের গায়ে জ্বালা ধরিয়েছে রশিদ খানের আঙুল!

এশিয়া কাপে সুপার ক্রিকেট উপহার দিচ্ছে আফগানিস্তান। গ্রুপ পর্বে শ্রীলঙ্কাকে হারানোর দলটি হারিয়েছে বাংলাদেশকেও। সুপার ফোরে প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে প্রায় জিতেই গিয়েছিল আফগানরা। শেষ ওভারে ১০ রান দরকার ছিল পাকিস্তানের। উইকেটে অভিজ্ঞ শোয়েব মালিক ছিলেন বলেই রক্ষা পেয়েছে দুই বারের এশীয় চ্যাম্পিয়নরা। তবে এ ম্যাচে সব ছাপিয়ে রশিদের আঙুল দেখানো বড় হয়ে উঠেছে।

সামাজিক যোগাযোগের মাধ্যমে লেগ স্পিনার রশিদ খানের আচরণ নিয়ে প্রশ্ন উঠেছে। এ বিষয়টি আইসিসিরও নজরে এসেছে। তাঁকে জরিমানাও করা হয়েছে।

পাকিস্তানের আসিফ আলি ও মোহাম্মদ নওয়াজকে আউট করে দু’জনকে ‘সেন্ড অফ’ করেছিলেন রশিদ। ডান হাতের তর্জনী উঁচিয়ে করা সেই ভঙ্গি নিয়েই ক্ষুব্ধ পাকিস্তানের সমর্থকরা। তাঁরা সামাজিক যোগাযোগের মাধ্যমে তুলোধোনা করেছেন আফগান লেগ স্পিনারকে।

পাকিস্তান সমর্থকদের কেউ বলেছেন, রশিদ খান যতই ভালো বোলার হন না কেন, তাঁর ঔদ্ধত্যের জন্যই হেরেছে আফগানিস্তান। নওয়াজকে আউট করার পরের বলেই যে পাকিস্তানের নয় নম্বর ব্যাটসম্যান তাঁকে ছয় মেরেছে, সেটাই আবার মনে করিয়ে দিয়েছেন কেউ কেউ। কেউ কেউ আবার তাঁকে নম্র হওয়ার পরামর্শ দিয়েছেন।

চুপ করে নেই আইসিসিও। আচরণ-জনিত কারণে রশিদের ম্যাচ ফি’র ১৫ শতাংশ কেটে নেওয়া হয়েছে। আইসিসি’র আচরণবিধির লেভেল ওয়ান ভাঙার জন্য পাকিস্তানের পেসার হাসান আলি ও আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগানেরও জরিমানা হয়েছে ম্যাচ ফি’র ১৫ শতাংশ। তিনজনকেই এক ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে।


আবারও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল
ইনজুরির কারণে কয়েক দফায় গত বছর লম্বা সময় মাঠের বাইরে
বিস্তারিত
বিশ্বকাপে টাইগারদের ১৫ সদস্য চূড়ান্ত
আসন্ন ২০১৯ বিশ্বকাপের জন্য গত ১৬ এপ্রিল (মঙ্গলবার) ঘোষণা করা
বিস্তারিত
বিশ্বকাপে বাংলাদেশের সূচি
আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে শুরু হতে যাচ্ছে আইসিসি
বিস্তারিত
কোপার আর্জেন্টিনা দল ঘোষণা, নেই
কোপা আমেরিকা ২০১৯ শুরু হতে যাচ্ছে ১৪ জুন। এবারের আসর
বিস্তারিত
আইসিসির দেওয়া সুযোগটি নিচ্ছে না
টানা ব্যর্থতার মধ্যে বিশ্বকাপে ভালো কিছু করার লক্ষ্যেই দলে পরিবর্তন
বিস্তারিত
বিশ্বকাপ দল থেকে বাদ পড়ে
চূড়ান্ত দলে জায়গা না পেয়ে মুখে টেপ লাগিয়ে নিঃশব্দ প্রতিবাদ
বিস্তারিত