অস্কারে যাচ্ছে ফারুকীর ‘ডুব’

অস্কারে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর বহুল আলোচিত চলচ্চিত্র ‘ডুব’। আসন্ন ৯১তম অস্কার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ‘বিদেশি ভাষার চলচ্চিত্র’ বিভাগে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে মোস্তফা সরয়ার ফারুকীর এই চলচ্চিত্রটি।

রোববার দুপুরে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে এমন সংবাদ জানান বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ ও বাংলাদেশ অস্কার কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান।

হাবিবুর রহমান সংবাদ সম্মেলনে জানান, ‘ডুব’ চলচ্চিত্রটি ৯১তম একাডেমি অ্যাওয়ার্ডে (অস্কার) ‘বিদেশি ভাষার চলচ্চিত্র’ বিভাগে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করবে।

জানা যায়, এ বছর বাছাই প্রক্রিয়ায় মাত্র দুটি ছবি জমা পড়ে। একটি ইমপ্রেস টেলিফিল্মের ‘কমলা রকেট’ এবং অন্যটি ফারুকীর আলোচিত ‘ডুব’। এরমধ্য থেকে ইরফান খান ও তিশা অভিনীত ‘ডুব’ ছবিটিকে মনোনয়ন দেয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নয় সদস্য বিশিষ্ট বাংলাদেশের অস্কার কমিটিসহ ‘ডুব’র প্রযোজক আবদুল আজিজ, পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী তিশা।

আগামী বছরের ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের হলিউডের ডলবি থিয়েটারে দেওয়া হবে ৯১তম একাডেমি অ্যাওয়ার্ডস। অস্কারের এই প্রতিযোগিতার আয়োজন করছে দ্য একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।


নতুন করে আলোচনায় সানি লিওন
বর্তমানে সানি লিওন হিন্দী ছাড়াও বিভিন্ন ভাষার ছবির কাজে ব্যস্ত
বিস্তারিত
জয়ের পর যা বললেন নুসরাত
ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের বসিরহাট থেকে জয়ী হয়েছেন নুসরাত জাহান।
বিস্তারিত
কেমন হলো তারকা প্রার্থীদের নির্বাচন
ভারতের লোকসভা নির্বাচনে এবার বিনোদন জগতের বেশ কজন তারকা রাজনৈতিক
বিস্তারিত
অপূর্বকে নিয়ে বিস্ফোরক মন্তব্য অভিনেত্রী
এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী পরীমনি। ঢাকাই সিনেমার ‘গ্ল্যামার গার্ল’ বলা
বিস্তারিত
ঈদ মাতাতে আসছে সুপার হিরো
ঈদে রূপালী পর্দায় ঝড় তুলবেন আলোচিত ৫ নায়িকা। তারা হলেন,
বিস্তারিত
যে কারণে ইসলাম ধর্ম গ্রহণ
ইসলাম ধর্ম গ্রহণ করেছেন জনপ্রিয় তামিল নায়ক রাম চরণ। এমনই
বিস্তারিত