অস্কারে যাচ্ছে ফারুকীর ‘ডুব’

অস্কারে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর বহুল আলোচিত চলচ্চিত্র ‘ডুব’। আসন্ন ৯১তম অস্কার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ‘বিদেশি ভাষার চলচ্চিত্র’ বিভাগে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে মোস্তফা সরয়ার ফারুকীর এই চলচ্চিত্রটি।

রোববার দুপুরে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে এমন সংবাদ জানান বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ ও বাংলাদেশ অস্কার কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান।

হাবিবুর রহমান সংবাদ সম্মেলনে জানান, ‘ডুব’ চলচ্চিত্রটি ৯১তম একাডেমি অ্যাওয়ার্ডে (অস্কার) ‘বিদেশি ভাষার চলচ্চিত্র’ বিভাগে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করবে।

জানা যায়, এ বছর বাছাই প্রক্রিয়ায় মাত্র দুটি ছবি জমা পড়ে। একটি ইমপ্রেস টেলিফিল্মের ‘কমলা রকেট’ এবং অন্যটি ফারুকীর আলোচিত ‘ডুব’। এরমধ্য থেকে ইরফান খান ও তিশা অভিনীত ‘ডুব’ ছবিটিকে মনোনয়ন দেয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নয় সদস্য বিশিষ্ট বাংলাদেশের অস্কার কমিটিসহ ‘ডুব’র প্রযোজক আবদুল আজিজ, পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী তিশা।

আগামী বছরের ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের হলিউডের ডলবি থিয়েটারে দেওয়া হবে ৯১তম একাডেমি অ্যাওয়ার্ডস। অস্কারের এই প্রতিযোগিতার আয়োজন করছে দ্য একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।


অভিনয়ে শাবনূরের ২৫ বছর
নন্দিত নায়িকা শাবনূরের রজতজয়ন্তী আজ সোমবার (১৫ অক্টোবর)। নায়ক নির্ভর
বিস্তারিত
পিয়ার জন্মদিনে টাকার মালা উপহার!
জন্মদিনে টাকার মালা পেয়ে বিস্মিত পিয়া জান্নাতুল। এমন উপহার কখনও
বিস্তারিত
‘রাত না কাটালে কাজের সুযোগ
খ্যাতিমান এক পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করলেন মডেল-অভিনেত্রী কেট
বিস্তারিত
শেষ হাসি হাসলেন বিগ বি!
বলিউড সুপারস্টার সালমান খানের লড়াই শুরু হয়েছিল অমিতাভ বচ্চনের। যার
বিস্তারিত
ভারতের সবচেয়ে লম্বা অভিনেত্রী নমিতা
নমিতা মুকেশ বেঙ্কাওয়ালা। বলিউডের সব অভিনেত্রীর চেয়ে তার উচ্চতা বেশি,
বিস্তারিত
সালমান খানের বিরুদ্ধে ‘ধর্ষণের’ অভিযোগ
বর্ষীয়ান অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে তনুশ্রী দত্তর যৌন অসদাচরণের অভিযোগের
বিস্তারিত