গণমাধ্যমের সমালোচনায় ওবায়দুল কাদের

সত্যকে অস্বীকার করে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা হয় না

চট্টগ্রামের বিএনপি নেতাদের উদ্দেশ্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কর্ণফুলীতে বিএনপির কি অবস্থা আজ দেখে যান। কর্ণফুলী এখন নৌকার দুর্গ। কর্ণফুলী এখন তরুণ নেতা জাবেদের দুর্গ। শেখ হাসিনার নৌকার দুর্গে পরিণত। চট্টগ্রামের মানুষ বিএনপিকে আর চায় না। যারা পাকিস্তানের দালালি করে তাদেরকে চায় না।

রোববার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় কর্ণফুলী উপজেলার শিকলবাহা এসআর স্কয়ার প্রাঙনে আওয়ামী লীগের আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

দেশের গণমাধ্যম আওয়ামী লীগের জনপ্রিয়তার বিষয়টি প্রচার না করার চেষ্টা করছে বলে অভিযোগ এনেছেন ওবায়দুল কাদের। উত্তরবঙ্গে ট্রেনসফর এবং কক্সবাজার অভিমুখে সড়ক সফরে বিপুল জনসমাগমের তথ্য দিয়ে কাদের বলেন, ‘এত এত লোক হচ্ছে, কিন্তু পত্রিকায় দেখবেন সিঙ্গেল একটা ছবি। মিডিয়ার পছন্দ হয় না। কানা ছেলের নাম পদ্মলোচন। যারে দেখতে না-রি, তার চলন বাঁকা।’

সড়কপথে ওবায়দুল কাদেরের সফরের সংবাদ সংগ্রহে ঢাকা থেকে আসা সংবাদকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘ঢাকা থেকে যারা এসেছেন, তারা মিডিয়ার এই কাভারেজটা অন্তত দেবেন। বিএনপি ৫০০ জনের মিটিং করে, সেটা বিরাট করে পত্রিকায় ছাপান। আর আমরা মিটিং করলে, কোনো মতে শেখ হাসিনার সিঙ্গেল ছবি আসে।’

‘আমাদের জনপ্রিয়তা মিডিয়ায় ছবি না দিয়ে ঢাকা যাবে না। আওয়ামী লীগের জনপ্রিয়তা ঢাকা যাবে না। আমাদের জনপ্রিয়তা বাংলার ঘরে ঘরে। সত্যকে অস্বীকার করে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা হয় না। সত্যকে চাপা দিয়ে লাভ নেই।’

পথসভায় সভাপতিত্ব করেন কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ জামাল আহমেদ। বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

মঞ্চে ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুল মতিন খসরু, সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড.হাছান মাহমুদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শিকলবাহার এলাকায় প্রথম পথসভায় যোগ দেন নেতারা। এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি মানুষের দল নয়, ক্ষমতার দল। চট্টগ্রামের মানুষ বিএনপিকে আর কোনোদিন ভোট দেবে না।

ওবায়দুল কাদের বলেন, ১০ বছরে ১০ দিনও আন্দোলন করতে পারেনি বিএনপি। বিভিন্ন সময়ে কোটা আন্দোলন ও নিরাপদ সড়ক আন্দোলনের ওপর ভর করে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করেছেন তারা। গুজব সন্ত্রাস চালিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন। এই গুজব সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমালোচনা করে কাদের বলেন, আওয়ামী লীগকে বাদ কোনো জাতীয় ঐক্য হতে পারে না। জাতীয়তাবাদী সাম্প্রদায়িকতার কোনো গ্রহণযোগন্যতা বাংলাদেশে নেই।

নৌকার পক্ষে ভোট চেয়ে তিনি বলেন, শেখ হাসিনার জনপ্রিয়তা বাংলার ঘরে। আগামী নির্বাচনেও বাংলার মানুষ নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনবে।

চট্টগ্রামের বিএনপি নেতাদের উদ্দেশ্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কর্ণফুলীতে বিএনপির কি অবস্থা আজ দেখে যান। কর্ণফুলী এখন নৌকার দুর্গ। কর্ণফুলী এখন তরুণ নেতা জাবেদের দুর্গ। শেখ হাসিনার নৌকার দুর্গে পরিণত। চট্টগ্রামের মানুষ বিএনপিকে আর চায় না। যারা পাকিস্তানের দালালি করে তাদেরকে চায় না।

ওবায়দুল কাদের ছাড়াও এ জনসভায় বক্তব্য রাখেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম ও প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এবং ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।


‘শান্তি-শৃঙ্খলায় ফেরাতে সাধারণ মানুষকেও এগিয়ে
কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী দেশের শান্তি-শৃঙ্খলায় পুলিশের পাশাপাশি সাধারণ মানুষকেও
বিস্তারিত
কূটনীতিকদের কাছে ‘দাবি’ তুলে ধরল
একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কূটনীতিকদের সামনে সাত দফা দাবি
বিস্তারিত
আমরা বৈষম্যকে প্রশ্রয় দেই না:
শেরপুর জেলার সীমান্তবর্তী নালিতাবাড়ী উপজেলাতে পূজামণ্ডপ পরিদর্শনকালে কৃষিমন্ত্রী ও স্থানীয়
বিস্তারিত
দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় ত্যাগ স্বীকার
দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান
বিস্তারিত
জনবিছিন্ন নেতাদের ঐক্যে কিছু আসে
ক্ষমতাসীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
তিন সিটিতে জনসভার ঘোষণা ঐক্যফ্রন্টের
সিলেটের পর চট্টগ্রাম ও রাজশাহীতে জনসভার কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়
বিস্তারিত