বৃহত্তর জাতীয় ঐক্য টিকবে না: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ড. কামাল হোসেন ও ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে বৃহত্তর জাতীয় ঐক্যের নামে ‘জগাখিচুড়ি মার্কা ঐক্য’ সৃষ্টি হয়েছে। এই ঐক্য বেশিদিন টিকবে বলে আমার বিশ্বাস হয় না।

সোমবার কক্সবাজারের কলাতলী সৈকতের পাশে পুষ্পদম রেস্টুরেন্ট নামে একটি নতুন হোটেল পরিদর্শনে গেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

রেলপথে ব্যর্থ হয়েছে, সড়ক পথেও আওয়ামী নির্বাচনী যাত্রা ব্যর্থ হবে বলে বিএনপির এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের পক্ষে ট্রেনযাত্রা, সড়কযাত্রায় অবিশ্বাস্য জনস্রোত দেখে বিএনপির জ্বালা শুরু হয়ে গেছে। অন্তর্জ্বালা-হতাশা থেকে তারা আবোল-তাবোল বকছে।

তিনি বলেন, এই নির্বাচনী সফরের একটা সমাবেশের সমপরিমান লোক বিএনপি ঢাকায় জমায়েত করতে পারে নাই, তাই তাদের এতো হতাশা ও অন্তর্জ্বালা। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অর্জনে জনগণ খুশি হয়েছে বলেই ট্রেন ও সড়কযাত্রায় আওয়ামী লীগ সফল।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে-বিদেশে কতটা জনপ্রিয় তা এরইমধ্যে প্রমাণ হয়ে গেছে।

নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠনসহ বিভিন্ন দাবিতে আন্দোলনে গড়ে ওঠা ‘বৃহত্তর জাতীয় ঐক্য’ প্রসঙ্গে তিনি বলেন, এমন জগাখিচুড়ি মার্কা ঐক্য টিকবে বলে আমার বিশ্বাস হয় না।

এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার রোটন ও সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ।

এর আগে শনিবার সকালে ঢাকা থেকে রওয়ানা হওয়ার পর ফেনী হয়ে চট্টগ্রামে এসে ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের প্রথম দিনের সড়কযাত্রা শেষ হয়। সেখানে রাত্রিযাপন শেষে সকালে শাহ আমানত (র.) এর মাজার জিয়ারত করে দ্বিতীয় দিনের সড়কযাত্রা শুরু করেন আওয়ামী লীগের নেতারা। চট্টগ্রাম হয়ে তারা কক্সবাজারে গিয়ে সড়কযাত্রা শেষ করেন।


‘বিজয়ের মাসে বিজয় উপভোগ করবে
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বেশির ভাগ আসনে বিজয়ী
বিস্তারিত
আন্দালিব পার্থর ফেসবুক আইডি হ্যাকড
বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থর ফেসবুক আইডি
বিস্তারিত
বিচারপতির প্রতি খালেদার আইনজীবীর অনাস্থা
নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে খালেদা জিয়ার তিনটি রিট আবেদনের শুনানি
বিস্তারিত
‘পরিবর্তন আনতে হলে ভোট দিতে
পরিবর্তন আনতে হলে ধানের শীষে ভোট দিতে হবে বলে মনে
বিস্তারিত
‘টিকে থাকার জন্য শেষ মরণকামড়
টিকে থাকার জন্য সরকার শেষ মরণকামড় দিচ্ছে বলে মন্তব্য করেছেন
বিস্তারিত
আওয়ামী লীগকে ৬৬ শতাংশ মানুষের
আওয়ামী লীগের প্রতি সমর্থন ৬৬ শতাংশ মানুষের এবং বিএনপির প্রতি
বিস্তারিত