আমি আবার মাঠে নামব: মাশরাফি

বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে তিনিই প্রথম বোলার হিসেবে ২৫০ উইকেটের মালিক। এমন কীর্তির সামনে দাঁড়িয়ে সমর্থকদের এক বিন্দু ভুলে যাননি ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। গেল রোববার (২৩ সেপ্টেম্বর) চলতি এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে এই মাইলফলক স্পর্শ করে সমর্থকদের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তা দেন।

সোমবার নিজের ভ্যারিফাইড পেজ থেকে ভক্তদের ভালোবাসা জানিয়ে মাশরাফি লেখেন, ‘দেখতে দেখতে অনেকটা পথ পার হয়ে আসলাম। ২০০১ সালে যখন আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলা শুরু করেছিলাম, তখন মনে মনে শুধু একটাই প্রতিজ্ঞা করেছিলাম, যতদিন খেলব দেশের জন্য খেলব। কিন্ত মাঝ পথে বার বার পা দু'টা সঙ্গ ছেড়ে দিচ্ছিল। যতবার ইনজুরিতে পড়েছি ততবার মনে হয়েছে এবার মনে হয় আর পারব না। কিন্ত যখনি গ্যালারী ভর্তি মানুষের চিৎকার শুনি, তখনি পা দু'টাকে বলি তৈরী হও, কারন আমি আবার মাঠে নামব। যেকোনো প্রাপ্যই অনেক আনন্দের।’

‘আজ আমি ওয়ানডে ক্রিকেটে ২৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করলাম। এটা সম্ভব হয়েছে আপনাদের ভালবাসার জন্য। তাই আপনাদের সকলের প্রতি রইল আমার ভালোবাসা ও শ্রদ্ধা। আপনাদের ভালোবাসা আর দোয়া নিয়ে যেতে চাই আরো অনেকটা পথ। দোয়া করবেন সবাই।’

আফগানদের বিপক্ষে ম্যাচে নামার আগে ১৯২ ম্যাচে ২৪৮ উইকেট ছিল মাশরাফির। আফগান অধিনায়ক আসগর আফগান ও শহিদিকে তুলে নিয়ে মাইলফলকে পৌঁছান তিনি। মাশরাফির পরে ২৪৩ উইকেট নিয়ে বাংলাদেশি হিসেবে দ্বিতীয়স্থানে আছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বিশ্বের ২৫তম বোলার হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেট পেলেন মাশরাফি। এ তালিকায় তার ঠিক ওপরেই আছেন ভারতের সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব (২৫৩)। তবে ৫০ ওভারের ফরম্যাটে ৫৩৪ উইকেট নিয়ে সবার শীর্ষে আছেন শ্রীলঙ্কান সাবেক কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন।


জিম্বাবুয়ে ক্রিকেট দল ঢাকায়
দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে ঢাকায় পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট
বিস্তারিত
এক ওভারে ৬ ছক্কা আফগান
আফগানিস্তান প্রিমিয়ার লিগের (এপিএল) প্রথম আসর চলছে সংযুক্ত আরব আমিরাতে।
বিস্তারিত
নিজের শেষ বিশ্বকাপ খেলতে চান
নিজের শেষ বৈশ্বিক টুর্নামেন্ট হিসেবে আগামী বছরের বিশ্বকাপে খেলতে দৃঢ়প্রতিজ্ঞ
বিস্তারিত
নেশন্স লিগে আশা টিকে থাকলো
ফিওরেন্তিনার লেফট-ব্যাক ক্রিস্টিয়ানো বিরাগির শেষ মুহূর্তের গোলে পোল্যান্ডের বিপক্ষে গ্রুপ-৩’র
বিস্তারিত
ফের মনোবিদের শরণাপন্ন বিসিবি
গত কিছুদিনে জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে স্ক্যান্ডাল বাংলাদেশ ক্রিকেটের ভাবমূর্তি
বিস্তারিত
অস্ত্রোপচার ছাড়াই খেলতে পারবেন সাকিব!
অস্ট্রেলিয়ায় আঙুলের পরীক্ষ-নিরীক্ষা করে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। বিমানবন্দরে
বিস্তারিত