গফরগাঁওয়ে অপহরণের ২০ ঘণ্টা পর প্রবাসীর স্ত্রী-সন্তান উদ্ধার

ময়মনসিংহের গফরগাঁওয়ে সৌদি প্রবাসীর স্ত্রী ও আড়াই বছরের শিশু সন্তানকে অপহরণ করে অপহরণকারীরা। এরপর অপহৃতার মেয়ের কাছে ফোন দিয়ে দাবি করে দশ লাখ টাকা মুক্তিপণ। মুক্তিপেণের টাকা হাতে পেলেই ছেড়ে দেয়া হবে তাদের। অন্যথায় যেকোনো ধরণের ক্ষতির হুমকি দেয় অপহরণকারীরা।

এদিকে গতকাল বুধবার দুপুর দেড়টার দিকে অপহৃত নারী ও তার শিশু সন্তানকে গফরগাঁও মধ্যবাজারে অবস্থিত অগ্রণী ব্যাংকের সামনে অপহরণকারীরা ফেলে রেখে যায় বলে অপহৃতা ওই নারী পুলিশকে জানান।

বিষয়টির সত্যতা স্বীকার করে গফরগাঁও থানার ইন্সপেক্টর (তদন্ত) মনিরুল ইসলাম বলেন, ওই নারী পুলিশকে ফোন দিয়ে জানায় তাকে অপহরণকারীরা দুপুরে অগ্রণী ব্যাংকের সামনে ফেলে রেখে গেছে। ঘটনার সত্যতা যাচাইয়ে অপহৃতা নারীকে থানায় নিয়ে আসা হচ্ছে। ঘটনার যাচাই শেষে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

আগে গত মঙ্গলবার সন্ধ্যার পূর্বে গফরগাঁও পৌর এলাকার বিপনীবিতান থেকে কেনাকাটা শেষে বাড়ি ফেরার পথে তারা অপহূত হয়। ঘটনাটি ঘটেছে পৌর এলাকায় অবস্থিত রোস্তম আলী উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে।

এ ঘটনায় মঙ্গলবার রাতেই অপহৃতার মেয়ে ঝুমা আক্তার বাদী হয়ে গফরগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

থানায় দায়েরকৃত অভিযোগে অপহৃতার পরিবার দাবী করেন, মঙ্গলবার দুপুরে গফরগাঁও মধ্যবাজারে অবস্থিত অগ্রণী ব্যাংক থেকে টাকা উত্তোলন করেন গফরগাঁওয়ের দৌলতপুর গ্রামের প্রবাসী বাচ্চু মিয়ার স্ত্রী তাসলিমা খাতুন (৪০)। পরে আড়াই বছরের শিশু ছেলে মোহাম্মদ আলীকে সাথে করে পৌর এলাকার বিপনীবিতানে বিকেল পর্যন্ত কেনাকাটা করেন। কেনাকাটা শেষে সন্ধ্যার আগে দৌলতপুর নিজ বাড়ি যাওয়ার লক্ষে পৌর এলাকার গো-হাটা ইজিবাইক স্ট্যান্ডে যাওয়ার পথে রোস্তম আলী গোলন্দাজ উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে একটি মাইক্রোবাস তাদের পথ আগলে দাঁড়ায়।

পরে মাইক্রোবাস থেকে অজ্ঞাত নারী-পূরুষ দ্রুত নেমে তাসলিমা ও তার শিশু সন্তানের নাকে রুমাল চেপে অজ্ঞান করে তুলে নিয়ে যায়। পরে অজ্ঞাত স্থান থেকে সন্ধ্যা সন্ধ্যায় অপহৃতার মুঠোফোন থেকে অপহৃতার মেয়ে ঝুমা আক্তারকে ফোন করে অপহরণকারীরা। এ সময় অপহরণকারীরা জানায় তার ছোট ভাই ও মাকে ফেরত পেতে হলে মুক্তিপণ হিসেবে দিতে হবে দশ লাখ টাকা। মুক্তিপণের টাকা হাতে পেলেই ছেড়ে দেয়া হবে তাদের।

অপহৃতার কন্যা ঝুমা আক্তার বলেন, অপহরণকারীরা মা ও ভাইকে ছেড়ে দিতে মুক্তিপণ বাবদ দশ লাখ টাকা চেয়েছিল। কিন্তু টাকাগুলো কীভাবে নিবে বা কোথায় পৌছাতে হবে সে বিষয়ে তখন কিছু বলেনি। কিন্তু আজ বুধবার দুপুরে আমার মা ও ভাইকে অপহরণকারীরা গফরগাঁও মধ্যবাজারের অগ্রণী ব্যাংকের সামনে ফেলে রেখে যাওয়ার পর তিনি বাড়ি চলে আসেন। এখন বাড়িতেই রয়েছেন।


রিডার কাম-মেসেঞ্জার ঐক্য পরিষদের অনির্দিষ্টকালের
‘চুক্তি থেকে মুক্তি চাই, নিয়মিত চাকরি চাই’ এই শ্লোগান নিয়ে
বিস্তারিত
নরসিংদীতে অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত,
নরসিংদীর শেখেরচরে সন্দেহভাজন জঙ্গিদের একটি আস্তানায় সোয়াটের অভিযান ‘গর্ডিয়ান নট’
বিস্তারিত
বিএনপি ও ছাত্রদলের ৫ নেতাকর্মীর
দশম জাতীয় সংসদ নির্বাচনের সময় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের এমপি গোলাম রাব্বানীর
বিস্তারিত
সাংবাদিক আইয়ুব হোসেন দুরারোগ্য ব্যাধিতে
লেখক-গবেষক-সাংবাদিক আইয়ুব হোসেন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। কম্প্রেসিভ সার্ভিক্যাল মায়ালোপ্যাথি নামক
বিস্তারিত
রংপুরে স্বাস্থ্যসম্মত পায়খানা ও পানির
সকলের জন্য স্বাস্থ্য সম্মত পায়খানা ও পানির ব্যবস্থাপনা সরববাহ  প্রকল্পের
বিস্তারিত
চৌদ্দগ্রামে জাল চেকে ৫ লাখ
কুমিল্লার চৌদ্দগ্রাম ও তেরিপট্টি শাখা ইসলামী ব্যাংক থেকে জাল চেক
বিস্তারিত