মালয়েশিয়ায় অপহৃত ৯ বাংলাদেশি উদ্ধার

মালয়েশিয়ায় অপহৃত ৯ বাংলাদেশিকে উদ্ধার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার কুয়ালালামপুরের কাছে চেরাসের তামান পুতেরি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। এ সময় গ্রেফতার করা হয়েছে পাঁচজনকে। মালয়েশিয়ার সংবাদমাধ্যম নিউ স্ট্রেইটস টামইস অনলাইন এ তথ্য জানিয়েছে।
পুলিশের সহকারী কমিশনার মেগাত মোহাম্মদ আমিনউদ্দিন জানিয়েছেন, এক বাংলাদেশিকে অপহরণের অভিযোগে তার স্বজনরা মামলা করেছিলেন। এর সূত্র ধরেই তারা ওই বাংলাদেশিকে উদ্ধার করতে তামান পুতেরিতে অভিযান চালিয়েছিলেন। পরে সেখান থেকে ৯ বাংলাদেশিকে উদ্ধার করা হয়। তাদের প্রত্যেকের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। এসময় তাদেরকে আটক রাখার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করা হয়। এদের সবার বয়স ১৬ থেকে ১৯ বছরের মধ্যে। জিম্মিদের দেখভালের জন্য তাদেরকে ১ হাজার ৫০০ রিংগিত (মালয়েশীয় মুদ্রা) করে দেওয়া হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে দুই কিশোরী রয়েছে, যাদের মধ্যে একজন ওই সন্দেহভাজন অপহরণকারীর মেয়ে। তবে পুলিশ ওই প্রধান সন্দেহভাজনকে গ্রেফতার করতে পারেনি।
পুলিশ জানায়, সন্দেহভাজন ওই অপহরণকারী নিজেকে চাকরিদাতার এজেন্ট হিসেবে পরিচয় দিতো। চাকরির প্রলোভন দেখিয়ে সে বাংলাদেশ থেকে লোক নিয়ে আসতো। মালয়েশিয়ায় আসার পর সে তাদেরকে একটি বাড়িতে আটকে রাখতো। পরে জিম্মিদের স্বজনদের কাছে ফোন করে মুক্তিপণ দাবি করতো।
মেগাত মোহাম্মদ আমিনউদ্দিন বলেন, জিম্মিদের মধ্যে একজনের মায়ের কাছে ফোন করে ২১ হাজার ৫০০ রিংগিত মুক্তিপণ আদায় করেছিলো ওই অপহরণকারী। কিন্তু অর্থ হাতে পাওয়ার পরেও সে তার প্রতিশ্রুতি রাখেনি। পরে সে আরও ১৬ হাজার রিংগিত দাবি করে। কয়েকদিন আগে ওই নারী বাংলাদেশে মামলা দায়ের করে।


বিশ্বব্যাংক থেকে বড় সহযোগিতা আসছে
বিশ্বব্যাংক থেকে বড় সহযোগিতা আসবে বলে আশা প্রকাশ করেছেন অর্থমন্ত্রী
বিস্তারিত
বিএসএফ বাংলাদেশে এসে ‘বাহাদুরি’ দেখিয়েছে:
ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যরা বাংলাদেশের সীমান্তে প্রবেশ করে বাহাদুরি
বিস্তারিত
ঢাবি ‘ক’ এবং ‘চ’ ইউনিটের
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট এবং চারুকলা
বিস্তারিত
রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে চাপ দিতে
রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করতে জার্মানির পররাষ্ট্রমন্ত্রী
বিস্তারিত
আবরার হত্যার চার্জশিট দ্রুত দেয়ার
দ্রুত আবরার হত্যার চার্জশিট দেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন
বিস্তারিত
ইচ্ছেমতো বদলি হতে পারবেন প্রাথমিক
আবারো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বদলি নীতিমালা পরিবর্তন হচ্ছে। এখন
বিস্তারিত