মালয়েশিয়ায় অপহৃত ৯ বাংলাদেশি উদ্ধার

মালয়েশিয়ায় অপহৃত ৯ বাংলাদেশিকে উদ্ধার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার কুয়ালালামপুরের কাছে চেরাসের তামান পুতেরি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। এ সময় গ্রেফতার করা হয়েছে পাঁচজনকে। মালয়েশিয়ার সংবাদমাধ্যম নিউ স্ট্রেইটস টামইস অনলাইন এ তথ্য জানিয়েছে।
পুলিশের সহকারী কমিশনার মেগাত মোহাম্মদ আমিনউদ্দিন জানিয়েছেন, এক বাংলাদেশিকে অপহরণের অভিযোগে তার স্বজনরা মামলা করেছিলেন। এর সূত্র ধরেই তারা ওই বাংলাদেশিকে উদ্ধার করতে তামান পুতেরিতে অভিযান চালিয়েছিলেন। পরে সেখান থেকে ৯ বাংলাদেশিকে উদ্ধার করা হয়। তাদের প্রত্যেকের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। এসময় তাদেরকে আটক রাখার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করা হয়। এদের সবার বয়স ১৬ থেকে ১৯ বছরের মধ্যে। জিম্মিদের দেখভালের জন্য তাদেরকে ১ হাজার ৫০০ রিংগিত (মালয়েশীয় মুদ্রা) করে দেওয়া হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে দুই কিশোরী রয়েছে, যাদের মধ্যে একজন ওই সন্দেহভাজন অপহরণকারীর মেয়ে। তবে পুলিশ ওই প্রধান সন্দেহভাজনকে গ্রেফতার করতে পারেনি।
পুলিশ জানায়, সন্দেহভাজন ওই অপহরণকারী নিজেকে চাকরিদাতার এজেন্ট হিসেবে পরিচয় দিতো। চাকরির প্রলোভন দেখিয়ে সে বাংলাদেশ থেকে লোক নিয়ে আসতো। মালয়েশিয়ায় আসার পর সে তাদেরকে একটি বাড়িতে আটকে রাখতো। পরে জিম্মিদের স্বজনদের কাছে ফোন করে মুক্তিপণ দাবি করতো।
মেগাত মোহাম্মদ আমিনউদ্দিন বলেন, জিম্মিদের মধ্যে একজনের মায়ের কাছে ফোন করে ২১ হাজার ৫০০ রিংগিত মুক্তিপণ আদায় করেছিলো ওই অপহরণকারী। কিন্তু অর্থ হাতে পাওয়ার পরেও সে তার প্রতিশ্রুতি রাখেনি। পরে সে আরও ১৬ হাজার রিংগিত দাবি করে। কয়েকদিন আগে ওই নারী বাংলাদেশে মামলা দায়ের করে।


সার্বক্ষণিক অক্সিজেন দিতে হচ্ছে ডা.
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর অবস্থা ভালো
বিস্তারিত
সপরিবারে করোনাক্রান্ত হলেন অধ্যাপক গোলাম
সপরিবারে করোনা ভাইরাস বা কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন সাবেক প্রধান
বিস্তারিত
যুগ্ম-সচিব পদে ১২৩ কর্মকর্তার পদোন্নতি
জনপ্রশাসনের ১২৩ কর্মকর্তাকে যুগ্ম সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। উপসচিব
বিস্তারিত
বাজেট অধিবেশনে থাকতে পারবেন সর্বোচ্চ
আগামী ১০ জুন শুরু হবে একাদশ সংসদের অষ্টম (বাজেট) অধিবেশন।
বিস্তারিত
করোনায় আরও ৩০ জনের মৃত্যু,
দেশে বেড়েই চলেছে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত রোগীর মৃত্যুর সংখ্যা।
বিস্তারিত
ঈদযাত্রায় সড়কে প্রাণ গেছে ১৬৮
গণপরিবহন বন্ধ থাকলেও এবারের ঈদুল ফিতরে দেশের সড়ক-মহাসড়কে ১৪৯টি সড়ক
বিস্তারিত