বিআইজেএফ নির্বাচনে ৯ পদে ৯ প্রার্থী

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) ২০১৯-২০ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ৯ পদে প্রার্থীর সংখ্যা ছিল ১২ জন। তবে গতকাল বুধবার রাজধানীর জনতা টাওয়ারের বিআইজেএফ কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময়ে ৯ পদের জন্য ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা আগামী ৯ ফ্রেব্রুয়ারি। কিন্তু প্রতিদ্বন্দ্বী না থাকায় ওই ৯ জনই নির্বাচিত হচ্ছেন বলে ধারণা করা হচ্ছে।

সূত্রে জানা গেছে, গত বুধবার বিকেল ৫টায় মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ছিল। প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১৯ জানুয়ারি সন্ধ্যা ৬টায়।

তবে এবার সভাপতি পদে প্রার্থী ছিলেন মোজাহেদুল ইসলাম ও রাহিতুল ইসলাম রুয়েল। গতকাল বুধবার দুপুরে বিআইজেএফ সভাপতির পদ থেকে সরে দাঁড়িয়ে রাহিতুল ইসলাম রুয়েল নির্বাহী সদস্য প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন।

এদিকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছিলেন সাব্বিন হাসান ও হাসান জাকির। পরে সাব্বিন হাসান তার মনোনয়নপত্র জমা দেননি।

৯ পদে ৯ জন প্রার্থী হলেন : সভাপতি- মোজাহেদুল ইসলাম (ইত্তেফাক), সহ-সভাপতি- নাজনীন নাহার (টেক ওয়ার্ল্ড), হাসান জাকির (সমকাল), যুগ্ম সম্পাদক পদে মোস্তাফিজুর রহমান সোহাগ (আলোকিত বাংলাদেশ), গবেষণা সম্পাদক পদে জান্নাতুল ইসলাম রাহাদ (ডেইলি সান), কোষাধ্যক্ষ পদে মো. এনামুল করিম (ডিজিটাল সময়), সাংগঠনিক সম্পাদক পদে হাসিব রহমান (খোলা কাগজ), নির্বাহী সদস্য পদে মিজানুর রহমান সোহেল (যুগান্তর) ও রাহিতুল ইসলাম রুয়েল (কমপিউটার জগৎ)।

তবে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের আগেই ইতোমধ্যেই বিআইজেএফ নির্বাচন নিয়ে তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের মধ্যে শুরু হয়েছে নির্বাচনী আলোচনা। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আছেন। এছাড়া দুজন নির্বাচন কমিশনার হলেন এআরএম মাহমুদ হোসেন ও মেহেদী হাসান পলাশ।


ডিজিটাল রূপান্তরকে গতিশীল করতে আরও
ডিজিটাল বাংলাদেশের রূপান্তরকে গতিশীল করার পথে প্রতিশ্রুতি ও প্রচেষ্টা বাড়িয়েছে
বিস্তারিত
১৩ লাখ ডেভেলপার নিয়ে এগিয়ে
বিশ্বব্যাপী নিরাপদ ও সুরক্ষিত ইকোসিস্টেম গড়ে তুলতে অব্যাহতভাবে কাজ করে
বিস্তারিত
৬ প্রাইভেসি চেক করতে পারবেন
ব্যবহারকারীদের হাতে তাদের তথ্যের বাড়তি নিয়ন্ত্রণ তুলে দিতে প্রাইভেসি চেকআপ
বিস্তারিত
বাংলাদেশে রিয়েলমির অফিসিয়াল যাত্রা শুরু
স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে যাত্রা শুরু করছে প্রেস
বিস্তারিত
করোনা ভাইরাসের প্রভাবে দক্ষিণ কোরিয়ায়
করোনা ভাইরাসের প্রভাবে সবচেয়ে কম ক্ষতি হয়েছে স্যামসাংয়ের। কারণ আগেই
বিস্তারিত
টিএসএ কর্মীদের টিকটক ব্যবহারে নিষেধাজ্ঞা
যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থা ‘ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশন’ (টিএসএ)-এর কর্মীরা
বিস্তারিত