গুগল প্লাস বন্ধ হচ্ছে ২ এপ্রিল

গুগলের মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম গুগল প্লাস আনুষ্ঠানিকভাবে ২ এপ্রিল বন্ধ হয়ে যাচ্ছে। এরই মধ্যে বন্ধের বিষয়টি ইমেইলের মাধ্যমে ব্যবহারকারীদের জানানো হয়েছে।

প্ল্যাটফর্মটিতে থাকা সকল পেজ এবং প্রোফাইল একই দিন মুছে ফেলা হবে। এ ছাড়া মুছে ফেলা হবে এতে থাকা সব ছবি এবং ভিডিও। তবে গুগল প্লাস বন্ধের কারণে অন্যান্য সেবার ব্যবহারের ব্যাঘাত ঘটবে না বলে জানানো হয়েছে গুগলের পক্ষ থেকে। এ ছাড়া অন্যান্য সেবায় আপলোড করা ছবি এবং ভিডিও অক্ষত থাকবে বলেও জানানো হয়েছে।

ফেসবুক ও অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমের প্রতিপক্ষ হিসেবে ২০১১ সালের জুনে গুগল প্লাস যাত্রা শুরু করে। সার্চ ইঞ্জিন গুগল সামাজিক মাধ্যমে নিজেদের জায়গা করে নেওয়ার চতুর্থ প্রচেষ্টা হিসেবে গুগল প্লাস তৈরি করে।

কিন্তু সামাজিক মাধ্যমটি কখনো সেভাবে জনপ্রিয় হতে পারেনি। ২০১৪ সালে নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, নিজেদের ওয়েবসাইটে গুগল প্লাসের মাসিক ব্যবহারকারী মাত্র ২ কোটি ৯০ লাখ। যেখানে ফেসবুকের ওয়েবসাইটে ব্যবহারকারী ছিল ১২ কোটি ৮০ লাখ।

গত বছরের অক্টোবরে নিরাপত্তা ব্যবস্থায় ত্রুটির কারণে ৫ লাখ ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে গেলে গুগল প্লাস বন্ধ করে দেওয়ার কার্যক্রম আরো দ্রুত এগিয়ে যেতে থাকে।


ই-নামজারিতে সেবা পেয়েছেন কোটি মানুষ
দেশে জুলাই থেকে শুরু হয়েছে ই-নামজারি কার্যক্রম। ভূমি মন্ত্রণালয়ের অধীনে
বিস্তারিত
অ্যাপের মাধ্যমে ঘরে বসে ওষুধ
অ্যাপের মাধ্যমে অর্ডার করলে ঘণ্টা খানেকের মধ্যে হাতে পৌঁছে যাবে
বিস্তারিত
ফেইসবুক আবারও বিপদে
আবারও অনলাইন ডেটাসেটে ফেইসবুক ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য পাওয়া গেছে। এ
বিস্তারিত
দোয়েল ল্যাপটপের শোরুম উদ্বোধন
দোয়েল ফ্রিডম কিউ এন ৪২ মডেলের ১৪ ইঞ্চির ল্যাপটপটি এখন
বিস্তারিত
আমার আইডি, আমার নিরাপত্তা ক্যাম্পেইনের
সামাজিক যোগাযোগ মাধ্যমের নিরাপত্তা ও সাইবার ক্রাইম সম্পর্কে সচেতনতা তৈরিতে
বিস্তারিত
রায়ান্সে আইলাইফের কোর আইথ্রি ল্যাপটপে
আমেরিকান ব্র্যান্ড আইলাইফের জেড এয়ার সিএক্স থ্রি মডেল ল্যাপটপটিতে ছাড়
বিস্তারিত