‌‘নির্বাচনী ব্যবস্থা ভেঙে পড়ার প্রমাণ ডাকসু নির্বাচন’

দেশের নির্বাচনী ব্যবস্থা ভেঙে পড়ায় ৩০ ডিসেম্বরের ভোট ‘ডাকাতির’ ঘটনা ডাকসু নির্বাচনে পুনরায় দেখা গেছে বলে সোমবার অভিযোগ করেছে ড. কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।

ঐক্যফ্রন্ট মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘২৮ বছর পর ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় এ নিয়ে শিক্ষার্থী ও রাজনৈতিক নেতাদের মাঝে ব্যাপক আগ্রহ ছিল। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আজকের নির্বাচনে জাতি ৩০ ডিসেম্বরের ঘটনা দেখতে পেয়েছে।’

রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সহায়তায় ক্ষমতাসীন দলের ছাত্রদের ‘ভোট ডাকাতি ও সন্ত্রাসের’ কঠোর প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

‘আমরা ডাকসু নির্বাচনে অনিয়মের নিন্দা ও প্রতিবাদ এবং শিক্ষার্থীদের ন্যায্য দাবির প্রতি আমাদের সর্বাত্মক সমর্থন জানাই,’ যোগ করেন তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, ডাকসু নির্বাচন ও সাম্প্রতিক উপজেলা নির্বাচন আবার প্রমাণ করেছে যে দেশের পুরো নির্বাচনী ব্যবস্থা ভেঙে পড়েছে।

উল্লেখ্য, ২৮ বছর পর সোমবার অনুষ্ঠিত হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ এনে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগ ছাড়া বাকি সব প্যানেল তা বর্জনের ঘোষণা দিয়েছে।-ইউএনবি


খালেদা জিয়াকে নেয়া হচ্ছে কেরানীগঞ্জ
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেবিনে আর বেশিদিন থাকা হচ্ছে না বিএনপির
বিস্তারিত
এবার কৃষকের ধান কাটবে ছাত্রলীগ
দেশব্যাপী কৃষকের ধান কেটে দিতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন ছাত্রলীগ সভাপতি
বিস্তারিত
অগণতান্ত্রিক সরকারের কাছে কিছু আশা
গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ধান উৎপাদনের জন্য কৃষককে
বিস্তারিত
রিজভীর ফোনালাপ ফাঁস!
টাকা দিয়ে খুলনার পাটকল শ্রমিকদের মধ্যে অসন্তোষ ছড়িয়ে দিতে কাজ
বিস্তারিত
বগুড়া-৬ উপ-নির্বাচনে মনোনয়ন পেলেন খালেদা
বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ পাঁচজনকে দলীয় প্রার্থী
বিস্তারিত
ন্যায্য মূল্যে ধান ক্রয়ের আহ্বান
ময়মনসিংহে কৃষকদের কাছ থেকে সরাসরি ন্যায্য মূল্যে ধান ক্রয়ের আহ্বান
বিস্তারিত