‌‘নির্বাচনী ব্যবস্থা ভেঙে পড়ার প্রমাণ ডাকসু নির্বাচন’

দেশের নির্বাচনী ব্যবস্থা ভেঙে পড়ায় ৩০ ডিসেম্বরের ভোট ‘ডাকাতির’ ঘটনা ডাকসু নির্বাচনে পুনরায় দেখা গেছে বলে সোমবার অভিযোগ করেছে ড. কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।

ঐক্যফ্রন্ট মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘২৮ বছর পর ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় এ নিয়ে শিক্ষার্থী ও রাজনৈতিক নেতাদের মাঝে ব্যাপক আগ্রহ ছিল। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আজকের নির্বাচনে জাতি ৩০ ডিসেম্বরের ঘটনা দেখতে পেয়েছে।’

রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সহায়তায় ক্ষমতাসীন দলের ছাত্রদের ‘ভোট ডাকাতি ও সন্ত্রাসের’ কঠোর প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

‘আমরা ডাকসু নির্বাচনে অনিয়মের নিন্দা ও প্রতিবাদ এবং শিক্ষার্থীদের ন্যায্য দাবির প্রতি আমাদের সর্বাত্মক সমর্থন জানাই,’ যোগ করেন তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, ডাকসু নির্বাচন ও সাম্প্রতিক উপজেলা নির্বাচন আবার প্রমাণ করেছে যে দেশের পুরো নির্বাচনী ব্যবস্থা ভেঙে পড়েছে।

উল্লেখ্য, ২৮ বছর পর সোমবার অনুষ্ঠিত হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ এনে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগ ছাড়া বাকি সব প্যানেল তা বর্জনের ঘোষণা দিয়েছে।-ইউএনবি


অপারেশনের পর শংকামুক্ত ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
আওয়ামী লীগে ছিলাম, এখনও আছি:
জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য
বিস্তারিত
বিএনপি নেতারা কেউ কাউকে বিশ্বাস
বাণিজ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা-১ আসনের সংসদ সদস্য
বিস্তারিত
সেতুমন্ত্রীর স্বাস্থ্যের উন্নতি, আগামী সপ্তাহে
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
একদিন বিএনপি বিলীন হবে: তোফায়েল
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন,
বিস্তারিত
বঙ্গবন্ধু আসলে বিশ্ববন্ধু: তোফায়েল
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রবীণ আওয়ামী লীগ নেতা
বিস্তারিত