‌‘নির্বাচনী ব্যবস্থা ভেঙে পড়ার প্রমাণ ডাকসু নির্বাচন’

দেশের নির্বাচনী ব্যবস্থা ভেঙে পড়ায় ৩০ ডিসেম্বরের ভোট ‘ডাকাতির’ ঘটনা ডাকসু নির্বাচনে পুনরায় দেখা গেছে বলে সোমবার অভিযোগ করেছে ড. কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।

ঐক্যফ্রন্ট মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘২৮ বছর পর ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় এ নিয়ে শিক্ষার্থী ও রাজনৈতিক নেতাদের মাঝে ব্যাপক আগ্রহ ছিল। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আজকের নির্বাচনে জাতি ৩০ ডিসেম্বরের ঘটনা দেখতে পেয়েছে।’

রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সহায়তায় ক্ষমতাসীন দলের ছাত্রদের ‘ভোট ডাকাতি ও সন্ত্রাসের’ কঠোর প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

‘আমরা ডাকসু নির্বাচনে অনিয়মের নিন্দা ও প্রতিবাদ এবং শিক্ষার্থীদের ন্যায্য দাবির প্রতি আমাদের সর্বাত্মক সমর্থন জানাই,’ যোগ করেন তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, ডাকসু নির্বাচন ও সাম্প্রতিক উপজেলা নির্বাচন আবার প্রমাণ করেছে যে দেশের পুরো নির্বাচনী ব্যবস্থা ভেঙে পড়েছে।

উল্লেখ্য, ২৮ বছর পর সোমবার অনুষ্ঠিত হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ এনে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগ ছাড়া বাকি সব প্যানেল তা বর্জনের ঘোষণা দিয়েছে।-ইউএনবি


মশা মারতে আমরা কামান দাগাতে
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের
বিস্তারিত
ড. কামালের সংবাদ সম্মেলন আজ
সরকার বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা, গণফোরাম সভাপতি ও
বিস্তারিত
সংসদে বিরোধীদলীয় নেতা হচ্ছেন রওশন
জাতীয় পার্টির মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর
বিস্তারিত
এরশাদের আসনে প্রার্থী দেবে আ.লীগ:
জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ইন্তেকাল করায় শূন্য হওয়া
বিস্তারিত
অনিয়ম অব্যবস্থাপনায় শেষ হলো জবি
নানা অনিয়ম অব্যস্থাপনায় শেষ হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের দ্বিতীয়
বিস্তারিত
আওয়ামী লীগ সরকার জনআতঙ্কে ভুগছে:
বর্তমান ফ্যাসিবাদী আওয়ামী সরকার এখন জনআতঙ্কে ভুগছে, জনসমাগম দেখলেই জনবিস্ফোরণের
বিস্তারিত