শোভন-নূরের কোলাকুলি, একসঙ্গে কাজ করার অঙ্গীকার

কোলাকুলি করছেন শোভন ও নূর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নবনির্বাচিত ভিপি (সহ-সভাপতি) নুরুল হক নূরকে অভিনন্দন জানিয়ে বরণ করে নিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার বিকেলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে তাকে বরণ করে নেন। এ সময় দুজন হাসিমুখে কোলাকুলি করে একসঙ্গে কাজ করার অঙ্গীকার করেন।

ছাত্রলীগ সভাপতি ও ডাকসুর নব-নির্বাচিত ভিপির এ সময় কথাবার্তা হয়। সেখানে ছাত্রলীগের নেতা-কর্মী ও অন্যান্য দলের নেতা-কর্মীরা উপস্থিত থাকলেও ডাকসুর নব-নির্বাচিত জিএস (সাধারণ সম্পাদক) গোলাম রাব্বানীকে দেখা যায়নি। 

ছাত্রলীগ সভাপতির সঙ্গে কোলাকুলির পর বিশ্ববিদ্যালয়ে নুরুল হক ক্লাস-পরীক্ষা বর্জন নিয়ে আগের দেয়া ঘোষণা প্রত্যাহারের কথা জানান।

টিএসসি মিলনায়তনে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, আমি পারিনি তো কী হয়েছে, নুরুল হক তা পূরণ করবে। আমাদের সবার চাওয়া-পাওয়া নুরুল হক পূরণ করবে। স্বপ্নের বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ যেন ঠিক থাকে সেজন্য সবাইকে দায়িত্বশীল আচরণ করার আহ্বানও জানান তিনি।

এ সময় নুরুল হক বলেন, আমরা ক্লাস-পরীক্ষা বর্জনের যে ঘোষণা দিয়েছিলাম, তা প্রত্যহার করা হলো। তবে পুনর্নির্বাচনের দাবি অব্যাহত থাকবে। আমার ওপর ছাত্রলীগ যে হামলা করেছে, সেটার বিচারের দায়িত্ব আমি ছাত্রলীগ সভাপতির ওপর দিলাম।

এর আগে দুপুরে ভিসির বাসভবনের সামনে ছাত্রলীগের অবস্থান কর্মসূচি প্রত্যাহারের নির্দেশ দেন ছাত্রলীগ সভাপতি। 

তিনি বলেন, সবার প্রতি সম্মান রেখে তোমরা এই স্থান থেকে চলে যাও। না হলে তোমরা আমাকে মানো না।
ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে শোভন বলেন, তোমরা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সুষ্ঠু রাখো। অনেক সময় নিজেকে বলি দিতে হয়। এটা তোমাদের কাছে আমার অনুরোধ। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সুষ্ঠু রাখার জন্য আমরা সবাইকে একসঙ্গে নিয়ে কাজ করতে চাই।

সভাপতির নির্দেশের পরে নেতাকর্মীরা ভিসির বাসভবনের সামনে নেয়া অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেন। বিকেল পৌনে ৪টার দিকে ওই এলাকায় যান চলাচল শুরু হয়।

সোমবার রাত ৩টা ২৪ মিনিটে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও পদাধিকার বলে ডাকসুর সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান ডাকসু নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষণা করেন।

বহুল প্রতীক্ষিত ডাকসু নির্বাচনে ভিপি পদে কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নূর ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সমর্থিত প্যানেল থেকে ভিপি পদে নির্বাচন করেন। তিনি ১১ হাজার ৬২ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

ডাকসুর ভিপি পদে নূর জয়ী হলেও জিএস, এজিএসসহ বেশিরভাগ পদে ছাত্রলীগের প্রার্থীরাই বিজয়ী হয়েছেন। জিএস পদে গোলাম রাব্বানী ও এজিএস পদে সাদ্দাম হোসাইন বিজয়ী হন। ভিপি ছাড়াও সমাজসেবা সম্পাদক পদে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ প্যানেলের আখতার হোসেন জয়লাভ করেন।


অপারেশনের পর শংকামুক্ত ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
আওয়ামী লীগে ছিলাম, এখনও আছি:
জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য
বিস্তারিত
বিএনপি নেতারা কেউ কাউকে বিশ্বাস
বাণিজ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা-১ আসনের সংসদ সদস্য
বিস্তারিত
সেতুমন্ত্রীর স্বাস্থ্যের উন্নতি, আগামী সপ্তাহে
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
একদিন বিএনপি বিলীন হবে: তোফায়েল
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন,
বিস্তারিত
বঙ্গবন্ধু আসলে বিশ্ববন্ধু: তোফায়েল
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রবীণ আওয়ামী লীগ নেতা
বিস্তারিত