ভুটানকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মেয়েরা

ভুটানকে ২-০ গোলে হারিয়ে সাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা। বৃহস্পতিবার ভুটানের বিপক্ষে 'এ' গ্রুপের প্রথম ম্যাচে জয় তুলে নিয়ে সেমিফাইনালে উঠে গেছে তারা। 

বিরাটনগরের শহীদ রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশ নারী দলের হয়ে প্রথম গোলটি করেন মিসরাত জাহান মৌসুম। ম্যাচের ৪৬ মিনিটে তার গোলে এগিয়ে যায় মেয়েরা। পরে ম্যাচের শেষ দিকে গোল করেন বাংলাদেশ নারী দলের সেরা স্ট্রাইকার সাবিনা খাতুন।

গ্রুপে এর আগের ম্যাচে নেপালও হারায়  ভুটানকে। দুই হার নিয়ে তাই বিদায় হয়ে গেছে ভুটান। বাংলাদেশ এবং নেপাল উঠে গেছে সেমিতে। এখন এই দুই দলের মধ্যে গ্রুপ সেরা হওয়ার লড়াই হবে। আগামী শনিবার গ্রুপ সেরার লড়াইয়ে মাঠে নামবে দু'দল। 

ম্যাচে অবশ্য বাংলাদেশের মেয়েরা দারুণ কিছু সুযোগ তৈরি করে। আরও বড় জয়ও পাওনা ছিল নারী দলের। কিন্তু দারুণ কিছু সুযোগ মিস করার তা আর হয়ে উঠেনি। এছাড়া ম্যাচের একদম শেষ সময়ে তহুরার একটি শট সামান্যর জন্য গোল হয়নি। 

গ্রুপে বাংলাদেশ এবং নেপালের একটি করে জয়ে পয়েন্ট সমান। কিন্তু গোল ব্যবধানে গ্রুপে এগিয়ে আছে নেপাল নারী দল। তারা  প্রথম ম্যাচে ভুটানের জালে বাংলাদেশের থেকে এক গোল বেশি দেয়। শনিবার তাই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে খেলতে জয় ভিন্ন কিছু ভাবার নেই সাবিনাদের। 


শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না মাশরাফি,
বাংলাদেশের ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা যাচ্ছেন না আসন্ন
বিস্তারিত
সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার
জিম্বাবুয়ের ক্রিকেট দলকে আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করা
বিস্তারিত
সেনাবাহিনীতে যোগ দিচ্ছেন ধোনি!
দ্বাদশ বিশ্বকাপই ছিল তার শেষ বিশ্বকাপ। এরপর থেকে আর মহেন্দ্র
বিস্তারিত
নতুন কোচ বাছাইয়ে কোহলির কথা
ভারতীয় ক্রিকেট বোর্ড তথা দলে বিরাট কোহলির কর্তৃত্বের কথা সবারই
বিস্তারিত
খেলায় সেরা, পড়াশোনায়ও সেরা মুশফিক
ক্রিকেট, পড়ালেখা এবং সংসার এই তিনটি জিনিস একসঙ্গে চালিয়ে যাওয়া
বিস্তারিত
মেসিকে ক্ষমা চাওয়ার পরামর্শ
দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনকে দুর্নীতিগ্রস্ত বলে ধুয়ে দিয়েছেন লিওনেল মেসি।
বিস্তারিত