ন তু ন প্র কা শ না

বইয়ের নাম : কুরআনি গল্পগুচ্ছ

রচয়িতা : মাজিদা রিফা

প্রকাশনী : রাহবার

নামলিপি ও অলঙ্করণ : শাকীর এহসানুল্লাহ

প্রকাশকাল : ফেব্রুয়ারি ২০১৯ 

মুদ্রিত মূল্য : ২৮০ টাকা

পৃষ্ঠা সংখ্যা : ৮০

যোগাযোগ : ০১৯১৮৩৩৯৬৩৩

 

শিশুদের মন অতি পবিত্র। নিষ্পাপ ও সুন্দর। আর সেই নিষ্পাপ ও সরল মনে আজকাল স্পাইডারম্যান, ব্যাটম্যান, আয়রনম্যানসহ যতসব সুপারম্যান আছে, তাদের সুপার পাওয়ারের গল্প পড়ে গড়ে ওঠে মিথ্যার কাচমহল! সত্য ও বাস্তবতার পদভারে যে কাচমহলটি চূর্ণবিচূর্ণ হয় কিছুদিন পরেই।

অতিমানবদের কাছ থেকে আক্রান্ত শহরকে বাঁচানোর, বিপদগ্রস্ত মানুষকে সাহায্য করার যে শিক্ষা তারা নেয়, অচিরেই সেটা অলীক কল্পনা ও অসম্ভব বলে মনে হয়। তার কারণ, শৈশবের গ-ি পেরুনোর আগেই তারা জেনে যায়, মানুষের যেমন কোনো সুপার পাওয়ার নেই, তেমনি এসব সুপারম্যানও শুধুই মিথ্যা কল্পনা!

আসলেই কি তাই? আসলে তো তা নয়। পৃথিবীতে স্পাইডারম্যান-ব্যাটম্যান কখনও ছিল না সত্য; কিন্তু তাই বলে কোনো সুপারম্যান ছিলেন না, তা কিন্তু নয়। বরং আল্লাহর রহমতে মানুষ চাইলেই পারে সুপারম্যান হতে। বিষয়টা অবাস্তব ও অসম্ভব নয়।

মহান আল্লাহ যুগে যুগে পাঠিয়েছেন নবী-রাসুল ও আলেম-ওলামা। তাদের দিয়েছেন ‘ঈমানের শক্তি’ নামক সুপার পাওয়ার। দিয়েছেন দাওয়াতের মনোবল। এর মাধ্যমে তারা সংশোধন করতেন জগতের যাবতীয় অন্যায়। তাদের কাছ থেকে প্রকাশিত ‘মোজেজা’ ও ‘কেরামত’ এর মতো অলৌকিক ঘটনায় বিস্মিত হতো পৃথিবী!

আমরা কি চাইব না, আমাদের সন্তানরাও ভবিষ্যতে হয়ে উঠুক সুপার পাওয়ারপ্রাপ্তদের একজন? আমরা কি চাইব না, আমাদের শিশুদের মনে গড়ে উঠুক সত্যের রাজমহল? মিথ্যার কাচমহল পরিণত বয়সে চূর্ণবিচূর্ণ হলেও সত্যের রাজমহল টিকে থাকবে চিরকাল।

কিন্তু তাদের তো জানতে হবে কারা ছিলেন অতীতের সুপারস্টার, কী ছিল তাদের কাজ। কারা ছিল অতীতের ভিলেন, আর কী হয়েছিল তাদের পরিণতি। শিখতে হবে কী করে একজন সুপারম্যান হয়ে ওঠা যায়। তাই শৈশবেই তাদের বলে দিতে হবে পৃথিবী সৃষ্টির রহস্য ও প্রকৃত সুপারম্যানদের গল্প।

এ বই পাঠ করে তারা এমন কিছু সত্য ঘটনা জানতে পারবে এবং আমরা আশা করি, আল্লাহ চাইলে তারাও একদিন হয়ে উঠবে সত্যিকারের মহামানব।

এ গ্রন্থে রয়েছে শিশু-কিশোরদের জন্য সত্যিকার সুপারস্টারদের কাহিনী, কোরআন থেকে চয়িত সত্য গল্প আর নবী-রাসুলদের জীবনের আশ্চর্য সব ঘটনা। আকর্ষণীয় ডিজাইনে চাররঙা ঝকঝকে আর্ট পেপারে ছাপা। ভেতরের ডিজাইন নয়ন জুড়িয়ে দেওয়ার মতো। এ বই শিশুতোষ ইসলামি বইয়ের শূন্যতা অনেকটাই পূরণ করবে বলে আমাদের বিশ্বাস।

 


মক্কা-মদিনা হাইস্পিড ট্রেন
প্রায় ১৬ বিলিয়ন মার্কিন ডলারের ‘হারামাইন হাইস্পিড এক্সপ্রেস ট্রেন’কে মধ্যপ্রাচ্যের
বিস্তারিত
হজের সফর শুরুর পর মারা
প্রশ্ন : যদি কোনো ব্যক্তি হজের নিয়তে সফর শুরু করার
বিস্তারিত
পাকিস্তানে মাদ্রাসা শিক্ষায় সংস্কার আনা
পাকিস্তানের সরকার বলছে, উগ্রপন্থি মতাদর্শ ছড়ানো ঠেকাতে দেশটির মাদ্রাসা শিক্ষার
বিস্তারিত
মৌরিতানিয়ায় গ্রীষ্মের ছুটিতে কোরআনি শিক্ষার
রাজধানীতে নুয়াকশুতের একটি মহল্লার কুঁড়েঘরের ছায়ায় কিছু শিশু বসে আছে।
বিস্তারিত
উত্তেজনা আর না বাড়াতে ব্রিটেনকে
ব্রিটেনে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত হামিদ বায়িদিনেজাদ লন্ডনকে সতর্ক করে বলেছেন,
বিস্তারিত
বন্যাদুর্গতদের সেবায় আল্লাহর সন্তুষ্টি
প্রবল বর্ষণ ও ভয়াবহ বন্যায় বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল প্লাবিত। দেশের
বিস্তারিত