নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় ২ বাংলাদেশিসহ নিহত ২৭

 

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার জুমার নামাজের সময় আল নুর মসজিদসহ দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় দুই বাংলাদেশিসহ ২৭ জন নিহত হয়েছেন। অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এম সুফিউর রহমান  সংবাদ মাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। আহত অনেককে স্থানীয় কয়েকটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) স্থানীয় সময় বেলা দেড়টার দিকে মসজিদে নামাজ শুরুর ১০ মিনিটের মধ্যে একজন বন্দুকধারী সিজদায় থাকা মুসল্লিদের ওপর গুলি ছুঁড়লে এই হতাহতের ঘটনা ঘটে। নিউজিল্যান্ডের গণমাধ্যমের তথ্য অনুযায়ী, এ ঘটনায় এখন পর্যন্ত ৩০ জন নিহত হয়েছে বলে জানা গেছে।

বাংলাদেশের হাইকমিশনার এম সুফিউর রহমান জানান, আমরা এখন পর্যন্ত দুজন বাংলাদেশি নিহত হয়েছে বলে শুনেছি। তবে তাদের নাম-পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত করে কিছু পাওয়া যায়নি। এছাড়া গুলিবর্ষণের ঘটনায় আহত দুই বাংলাদেশি স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন। আরও দুজন বাংলাদেশি নিখোঁজ আছেন বলে জানতে পেরেছি।

হাইকমিশনার জানান, হতাহত ব্যক্তিদের সম্পর্কে বিস্তারিত জানতে নিউজিল্যান্ড সরকারের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ রয়েছে। তাদের নাম-পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়ার পর গণমাধ্যমে জানানো হবে।

তিনি বলেন, দুটি জায়গায় হামলার ঘটনা ঘটেছে এবং কয়েকটি হাসপাতালে আহতদের নিয়ে যাওয়া হয়েছে। তাই বিস্তারিত জানাতে দুই থেকে তিন ঘণ্টা সময় লাগবে বরে মনে করছি।

নিউজিল্যান্ডে বাংলাদেশের কোনো দূতাবাস নেই। অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে সেখানকার দূতাবাসের কার্যক্রম পরিচালনা করা হয়।


খুতবায় ক্রাইস্টচার্চ মসজিদের ইমাম যা
ঠিক এক সপ্তাহ আগে শুক্রবারে জুমার নামাজের সময়ই নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের
বিস্তারিত
এবার নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি!
মাত্র এক সপ্তাহ আগে মসজিদে ভয়াবহ জঙ্গি হামলা করে ৫০
বিস্তারিত
নিউজিল্যান্ডে রাষ্ট্রীয়ভাবে জুমার আযান সম্প্রচার,
নিউজিল্যান্ডে রাষ্ট্রীয়ভাবে সম্প্রচার করা হলো জুমার আযান। একই সঙ্গে ক্রাইস্টচার্চে
বিস্তারিত
এভারেস্টের বরফ গলে একের পর
বিশ্বের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ এভারেস্ট জয় করতে বিভিন্ন সময়ে চেষ্টা চালিয়েছিলেন
বিস্তারিত
মুখ খুললেন ওসামা বিন লাদেনের
বিশ্বের এক সময় সবচেয়ে মোস্ট ওয়ান্টেট সন্ত্রাসী ছিলেন জঙ্গি সংগঠন
বিস্তারিত
বাঁশের লাঠি যখন স্কুল বাসের
বাসের গিয়ার বদলানোর হাতল (গিয়ার লিভার) ভেঙে গেছে। কী আর
বিস্তারিত