নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় ২ বাংলাদেশিসহ নিহত ২৭

 

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার জুমার নামাজের সময় আল নুর মসজিদসহ দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় দুই বাংলাদেশিসহ ২৭ জন নিহত হয়েছেন। অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এম সুফিউর রহমান  সংবাদ মাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। আহত অনেককে স্থানীয় কয়েকটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) স্থানীয় সময় বেলা দেড়টার দিকে মসজিদে নামাজ শুরুর ১০ মিনিটের মধ্যে একজন বন্দুকধারী সিজদায় থাকা মুসল্লিদের ওপর গুলি ছুঁড়লে এই হতাহতের ঘটনা ঘটে। নিউজিল্যান্ডের গণমাধ্যমের তথ্য অনুযায়ী, এ ঘটনায় এখন পর্যন্ত ৩০ জন নিহত হয়েছে বলে জানা গেছে।

বাংলাদেশের হাইকমিশনার এম সুফিউর রহমান জানান, আমরা এখন পর্যন্ত দুজন বাংলাদেশি নিহত হয়েছে বলে শুনেছি। তবে তাদের নাম-পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত করে কিছু পাওয়া যায়নি। এছাড়া গুলিবর্ষণের ঘটনায় আহত দুই বাংলাদেশি স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন। আরও দুজন বাংলাদেশি নিখোঁজ আছেন বলে জানতে পেরেছি।

হাইকমিশনার জানান, হতাহত ব্যক্তিদের সম্পর্কে বিস্তারিত জানতে নিউজিল্যান্ড সরকারের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ রয়েছে। তাদের নাম-পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়ার পর গণমাধ্যমে জানানো হবে।

তিনি বলেন, দুটি জায়গায় হামলার ঘটনা ঘটেছে এবং কয়েকটি হাসপাতালে আহতদের নিয়ে যাওয়া হয়েছে। তাই বিস্তারিত জানাতে দুই থেকে তিন ঘণ্টা সময় লাগবে বরে মনে করছি।

নিউজিল্যান্ডে বাংলাদেশের কোনো দূতাবাস নেই। অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে সেখানকার দূতাবাসের কার্যক্রম পরিচালনা করা হয়।


মোদিকে প্রধানমন্ত্রী নিয়োগ দিলেন ভারতের
ভারতের জাতীয় নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক এলায়েন্স (এনডিএ) বিশাল
বিস্তারিত
যে দেশে রোজা না রাখলেই
রোজা না রাখলেই মুসলমানদের ধরে ধরে কারাগারে পাঠাচ্ছে মালয়েশিয়া পুলিশ।
বিস্তারিত
নেতাদের অনুরোধ সত্ত্বে পদত্যাগে অনড়
লোকসভা নির্বাচনে দলের ভরাডুবির দায় নিয়ে সভাপতির পদ থেকে রাহুল
বিস্তারিত
যুক্তরাষ্ট্রে বাংলাদেশিকে গুলি করে হত্যা
যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েট সিটিতে জয়নুল ইসলাম নামে এক বাংলাদেশিকে
বিস্তারিত
ডিম চাওয়ায় ৩ বছরের শিশুর
অঙ্গনওয়াড়িতে দেওয়া খিচুড়ির সঙ্গে একটা ডিম বেশি চেয়েছিল তিন বছরের
বিস্তারিত
নিজের আপন বোনকে বিয়ে করলো
ব্যক্তিস্বার্থ হাসিল করার জন্য মানুষ কত কিছুই না করে! তাই
বিস্তারিত