বাংলাদেশ ক্রিকেট দল দেশে ফিরছে শনিবার

নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ ক্রিকেট দল আগামীকাল শনিবার রাতে দেশে ফিরছে। ক্রাইস্টচার্চে হামলার পর তাদের ফিরিয়ে আনা হচ্ছে। দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলটের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ১৬ মার্চ নিউজিল্যান্ড সময় দুপুর ১২টায় রওনা দিয়ে বাংলাদেশ সময় রাত ১০টা ৪০ মিনিটে ঢাকা পৌঁছাবে বাংলাদেশ ক্রিকেট দল।

শুক্রবারের ভয়াবহ হামলা থেকে অল্পের জন্য বেঁচে গেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা ওই সময় জুমার নামজ আদায় করতে মসজিদে যাচ্ছিল এবং ঠিক যখন হামলার ঘটনা ঘটে তারা মসজিদের ভেতর প্রবেশ করতে যাচ্ছিল। তবে ক্রিকেটাররা সবাই সুস্থ আছেন বলে জানানো হয়েছে। যদিও সবাই মানসিকভাবে ভীত-সন্ত্রস্ত হয়ে পড়েছেন। 

এই হামলায় এখন পর্যন্ত ৪৯ জন নিহতের খবর পাওয়া গেছে। নিহতদের তালিকা বাড়ছেই। নিউজিল্যান্ডের বাংলাদেশি কূটনীতিকরা বলছেন, বাংলাদেশের ৩জন নিহত হয়েছেন এবং অন্তত দুজন নিখোঁজ রয়েছেন।

ভারতীয় হাই কমিশন জানিয়েছে, কয়েকজন ভারতীয় নাগরিক প্রাণ হারিয়েছেন বলে তারা ধারণা করছেন, কিন্তু সেই সংখ্যাটি এখনো নিশ্চিত নয়। ইন্দোনেশিয়া বলছে, তাদের ছয়জন নাগরিক নিহত হয়েছেন এবং আরো অন্তত তিনজন নিখোঁজ রয়েছেন।


আবারও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল
ইনজুরির কারণে কয়েক দফায় গত বছর লম্বা সময় মাঠের বাইরে
বিস্তারিত
বিশ্বকাপে টাইগারদের ১৫ সদস্য চূড়ান্ত
আসন্ন ২০১৯ বিশ্বকাপের জন্য গত ১৬ এপ্রিল (মঙ্গলবার) ঘোষণা করা
বিস্তারিত
বিশ্বকাপে বাংলাদেশের সূচি
আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে শুরু হতে যাচ্ছে আইসিসি
বিস্তারিত
কোপার আর্জেন্টিনা দল ঘোষণা, নেই
কোপা আমেরিকা ২০১৯ শুরু হতে যাচ্ছে ১৪ জুন। এবারের আসর
বিস্তারিত
আইসিসির দেওয়া সুযোগটি নিচ্ছে না
টানা ব্যর্থতার মধ্যে বিশ্বকাপে ভালো কিছু করার লক্ষ্যেই দলে পরিবর্তন
বিস্তারিত
বিশ্বকাপ দল থেকে বাদ পড়ে
চূড়ান্ত দলে জায়গা না পেয়ে মুখে টেপ লাগিয়ে নিঃশব্দ প্রতিবাদ
বিস্তারিত