নিউজিল্যান্ডে গুলিতে নিহত সামাদের বাড়িতে চলছে মাতম

মরদেহ ফেরত চান স্বজনরা

নিউজিল্যান্ড ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন বাংলাদেশের নাগরিক প্রফেসর ড. আব্দুস সামাদ। তার বাড়ি কুড়িগ্রামের নাগেশ্বরী পৌরসভার মধুর হাইল্যা গ্রামে।

প্রফেসর সামাদের মৃত্যুর খবর গ্রামের বাড়িতে পৌঁছালে পরিবারের সদস্যদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। জেলার নাগেশ্বরী উপজেলা থেকে মাত্র ৩ কিলোমিটার দূরে অবস্থিত নিহতের বাড়িতে এখন শোকার্ত জনতার ভিড়।

ড. আব্দুস সামাদ বিগত ২০১৩ সাল থেকে সপরিবারে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের এ্যাগলি পার্কে বসবাস করে আসছিলেন। তিনি নিউজিল্যান্ডের লিংকন ইউনিভার্সিটির শিক্ষক ছিলেন। এছাড়া তিনি ডিন্স অ্যাভিনিউয়ের আল নূর মসজিদের মুয়াজ্জিনের দায়িত্ব পালন করতেন। ব্যক্তিগত জীবনে তিনি ৩ পুত্রসন্তানের জনক। তার স্ত্রীর নাম কিশোয়ারা বেগম। তারেক রহমান ও তানভীর হাসান নামে তার দুই ছেলে নিউজিল্যান্ডে বসবাস করে।

এছাড়া বড় ছেলে তোহা মাহমুদ ঢাকায় একটি বেসরকারি সংস্থায় কর্মরত। ড. আব্দুস সামাদ পাঁচ ভাইয়ের মধ্যে তৃতীয়। তার বড় ভাই আসাদ মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। অন্য দুই ভাই গ্রামের বাড়িতে থকেন।

তার ছোট ভাই হাফেজ হাবিবুর রহমান জানান, তারা এই হত্যাকাণ্ডে অত্যন্ত মর্মাহত। তারা চান দ্রুত এ হত্যাকাণ্ডের বিচার হোক এবং ড. সামাদের মরদেহ অবিলম্বে বাংলাদেশে এনে স্বজনদের কাছে হস্তান্তর করা হোক।

এদিকে ড. সামাদসহ মুসল্লিদের হত্যার প্রতিবাদে শুক্রবার বাদ আসর নাগেশ্বরী বাজারে ইসলামী আন্দোলনের উদ্যোগে একটি মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 


‘আই লাভ ইউ এন প্লাস
ছেলের বউ হিসেবেই তাদের বাড়িতে মিন্নি অবাধে যাতায়াত করত বলে
বিস্তারিত
এরশাদের কবর জিয়ারতে পল্লী নিবাসে
সাবেক রাষ্ট্রপতি ও সাবেক জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ
বিস্তারিত
রংপুরেই জিএম কাদেরের অগ্নিপরীক্ষা
দুর্গই প্রথম সংকটে ফেলতে পারে প্রয়াত এরশাদের জাতীয় পার্টিকে (জাপা)।
বিস্তারিত
রংপুরে ইউনিয়ন পর্যায়ে প্রথম ইভিএমে
রংপুর জেলায় প্রথমবারের মতো ইউনিয়ন পর্যায়ে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)
বিস্তারিত
আমতলীতে পানিতে পড়ে শিশুর মৃত্যু
বরগুনার আমতলী উপজেলার হলদিয়া গ্রামের সৌদিপ্রবাসী স্বপন মোল্লার দুই বছরের
বিস্তারিত
সিরাজগঞ্জে বাল্যবিয়ের চেষ্টা: বাবাসহ ঘটকের
সিরাজগঞ্জে মাদ্রাসাছাত্রীকে বাল্যবিয়ে দেয়ার চেষ্টার অপরাধে কনের বাবাসহ ঘটককে ১৫
বিস্তারিত