ভোলায় জাটকা সংরক্ষণ সপ্তাহ উদ্বোধন

'কোন জাল ফেলব না জাটকা ইলিশ ধরব না' এই শ্লোগানকে সামনে রেখে ভোলার চরফ্যাশনে জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০১৯ উপলক্ষে বর্ণাঢ্য আলোচনা সভা ও নৌ-র‌্যালি ও অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার দুপুর ১২টার দিকে ভোলার চরফ্যাশন উপজেলার সামরাজ মৎস্যঘাটে মৎস্য অধিদপ্তরের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠান আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে সামরাজ ঘাট থেকে প্রায় কয়েকশ মাছ ধরার ট্রলার নিয়ে নৌ-র‌্যালি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু। মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছউল আলম মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। স্বাগত বক্তব্য রাখেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক আবু সাইদ মো. রাশেদুল হক।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক, নৌ-পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুবুর রহমান, ভোলা পুলিশ সুপার মো. মোকতার হোসেন পিপিএম সেবা, আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক আলহাজ আবুল বাসার।

এ সময় প্রধান অতিথির বক্তব্য মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের মৎস্যখাতের গুরুত্ব অপরিসীম। এ দেশের ক্রমবর্ধমান জনগোষ্ঠীর কর্মসংস্থান, খাদ্য নিরাপত্তা, পুষ্টি উন্নয়ন, দারিদ্র্য বিমোচনে এবং বৈদেশিক মুদ্রা অর্জনে মৎস্যখাত অসামান্য অবদান রাখছে। তাই মৎস্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সবাইকে সচেতন করে তুলতে হবে।

আলোচনা সভা শেষে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু ও ভোলা-৪ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব কয়েক শতাধিক মাছ ধরার ট্রলারে নিয়ে মেঘনা নদীতে সামরাজ ঘাট থেকে ভেতুয়া ঘাট পর্যন্ত  একটি বর্ণাঢ্য নৌ-র‌্যালিতে অংশ নেয়। এ সময় নদীর তীরে হাজার মানুষ তাদের অভিবাদন জানায়।


গাজীপুরে গ্যাসের আগুনে একই পরিবারের
গাজীপুরে গ্যাস সিলিন্ডারের আগুনে একই পরিবারের ৪ জনের মৃত্যু হয়েছে।
বিস্তারিত
ইফতার মাহফিলে স্পেন আ.লীগ নেতাকর্মীদের
বাংলাদেশ আওয়ামী লীগ স্পেন শাখার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল
বিস্তারিত
সিরাজগঞ্জে ভেজাল গুড় তৈরি, অর্ধলক্ষ
সিরাজগঞ্জ সদর উপজেলার পোটল ছোনগাছা গ্রামে ভেজাল গুড় তৈরির কারখানায়
বিস্তারিত
গফরগাঁওয়ে চালককে অজ্ঞান করে অটো
ময়মনসিংহের গফরগাঁওয়ে দুই ছিনতাইকারী মুনসুর আলীর (৩৫) ইজিবাইক ভাড়া নিয়ে
বিস্তারিত
চাঁদপুরের সেরা ২ বিদ্যালয়ের ১০
চাঁদপুরের সেরা ও বিখ্যাত দুটি স্কুল হাসান আলী সরকারি উচ্চ
বিস্তারিত
চলন্ত বাসে গণধর্ষণ: ৪ আসামির
টাঙ্গাইলের ধনবাড়ীতে চলন্ত বাসে এক গৃহবধূকে গণধর্ষণ মামলায় চার আসামিকে
বিস্তারিত