ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হতে পারে আজ দুপুরে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হতে পারে আজ মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে। তার শারীরিক অবস্থা এখন বেশ ভালো আছে। সবকিছু ঠিক থাকলে স্থানীয় সময় দুপুর ২টার দিকে তার বাইপাস সার্জারি শুরু করা হবে। এমন তথ্য জানিয়েছেন সংশ্লিষ্ট চিকিৎসকরা।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. হারিসুল হক ও অধ্যাপক ডা. মোস্তফা জামান সংবাদ মাধ্যমকে জানান, মাউন্ট এলিজাবেথ হাসপাতালের সঙ্গে তাদের যোগাযোগ হয়েছে। সেখান থেকেই জানানো হয়েছে সবকিছু ঠিক থাকলে আজ স্থানীয় সময় বেলা ২টার দিকে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি শুরু করা হবে।

এদিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে মন্ত্রীর তথ্য কর্মকর্তা আবু নাছের জানিয়েছেন, সোমবার সকালে তিনি (ওবায়দুল কাদের) সীমিতভাবে হাঁটাচলা করেছেন। এ সময় তিনি বাংলাদেশের বিভিন্ন বিষয়ে এবং নিউজিল্যান্ডে হামলার ঘটনার খোঁজ নেন। নিউজিল্যান্ড থেকে ক্রিকেটাররা সবাই নিরাপদে ফিরেছে কিনা সে বিষয়েও জানতে চেয়েছেন।

সেতুমন্ত্রীর এ তথ্য কর্মকর্তা আরও জানান, সেতুমন্ত্রীর শারীরিক অবস্থা জানতে মঙ্গলবার পরীক্ষা-নিরীক্ষা করা হবে। এরপর চিকিৎসকরা সিদ্ধান্ত নেবেন তার বাইপাস সার্জারি কখন করবেন।

প্রসঙ্গত, ওবায়দুল কাদের হৃদরোগ, ডায়াবেটিস ছাড়াও শ্বাসতন্ত্রের জটিল রোগ সিওপিডিতে (ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজ) ভুগছেন। গত ৩ মার্চ ভোররাতে শ্বাসকষ্ট শুরু হলে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। সেখানে এনজিওগ্রামে তার হৃৎপিণ্ডের রক্তনালিতে তিনটি মেজর ব্লকসহ একাধিক ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করেন চিকিৎসকরা।

অবস্থা কিছুটা স্থিতিশীল হলে উন্নত চিকিৎসার জন্য এয়ার আম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়।


এরশাদের আসনে প্রার্থী দেবে আ.লীগ:
জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ইন্তেকাল করায় শূন্য হওয়া
বিস্তারিত
অনিয়ম অব্যবস্থাপনায় শেষ হলো জবি
নানা অনিয়ম অব্যস্থাপনায় শেষ হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের দ্বিতীয়
বিস্তারিত
আওয়ামী লীগ সরকার জনআতঙ্কে ভুগছে:
বর্তমান ফ্যাসিবাদী আওয়ামী সরকার এখন জনআতঙ্কে ভুগছে, জনসমাগম দেখলেই জনবিস্ফোরণের
বিস্তারিত
প্রিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রক্রিয়া
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশি নারী প্রিয়া সাহার অভিযোগ
বিস্তারিত
চট্টগ্রামে ২৭ শর্তে বিএনপির মহাসমাবেশ
অনেক নাটকীয়তা এবং জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে শর্ত জুড়ে দিয়ে
বিস্তারিত
দলের কাঠগড়ায় ৬০ এমপি ৭৭
তৃণমূলে দলীয় শৃঙ্খলা সুসংহত করতে কঠোর সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগের
বিস্তারিত