খালেদা জিয়ার হাতে-পায়ে খুবই ব্যথা: ফখরুল

ফাইল ছবি

খালেদা জিয়ার আদালতে হুইলচেয়ারে বসতে কষ্ট হচ্ছে জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আদালতে হুইলচেয়ারে বসতে কষ্ট হচ্ছে খালেদা জিয়ার। তার হাতে ও পায়ের হাঁটুতে খুবই ব্যথা। ঠিকমতো ডাক্তারের চেকআপ করা হচ্ছে না।

মঙ্গলবার (১৯ মার্চ) খালেদা জিয়াসহ অন্যান্য আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে পুরনো কেন্দ্রীয় কারাগারে অস্থায়ীভাবে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালত খালেদা জিয়াসহ অন্যান্য আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি হয়। শুনানি শেষে বিচারক ১ এপ্রিল পরবর্তী দিন ধার্য করেন।

এসময় মির্জা ফখরুল আরো বলেন, কারাবন্দি খালেদা জিয়া খুবই অসুস্থ। ঠিকমতো তিনি হুইলচেয়ারে বসতে পারছেন না। মাথাটা সোজা করেও রাখতে পারছেন না তিনি।

এদিন দুপুর ১২টা ৪০ মিনিটে খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। বিচারক এজলাসে আসেন ১২টা ৪২ মিনিটে। আদালতের কার্যক্রম শেষ হয় ১টা ২০ মিনিটে।

এর সাত মিনিট পর তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়। খালেদা জিয়াকে আদালতে হাজির করার পাঁচ মিনিট আগে মির্জা ফখরুল আদালতে আসেন। পুরো সময় তাকে খালেদা জিয়ার সঙ্গে কথা বলতে দেখা গেছে।

প্রসঙ্গত- জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যথাক্রমে ১০ ও সাত বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন খালেদা জিয়া।

গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে বন্দি রাখা হয়।


সংসদে বিরোধীদলীয় নেতা হচ্ছেন রওশন
জাতীয় পার্টির মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর
বিস্তারিত
এরশাদের আসনে প্রার্থী দেবে আ.লীগ:
জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ইন্তেকাল করায় শূন্য হওয়া
বিস্তারিত
অনিয়ম অব্যবস্থাপনায় শেষ হলো জবি
নানা অনিয়ম অব্যস্থাপনায় শেষ হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের দ্বিতীয়
বিস্তারিত
আওয়ামী লীগ সরকার জনআতঙ্কে ভুগছে:
বর্তমান ফ্যাসিবাদী আওয়ামী সরকার এখন জনআতঙ্কে ভুগছে, জনসমাগম দেখলেই জনবিস্ফোরণের
বিস্তারিত
প্রিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রক্রিয়া
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশি নারী প্রিয়া সাহার অভিযোগ
বিস্তারিত
চট্টগ্রামে ২৭ শর্তে বিএনপির মহাসমাবেশ
অনেক নাটকীয়তা এবং জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে শর্ত জুড়ে দিয়ে
বিস্তারিত