খালেদা জিয়ার হাতে-পায়ে খুবই ব্যথা: ফখরুল

ফাইল ছবি

খালেদা জিয়ার আদালতে হুইলচেয়ারে বসতে কষ্ট হচ্ছে জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আদালতে হুইলচেয়ারে বসতে কষ্ট হচ্ছে খালেদা জিয়ার। তার হাতে ও পায়ের হাঁটুতে খুবই ব্যথা। ঠিকমতো ডাক্তারের চেকআপ করা হচ্ছে না।

মঙ্গলবার (১৯ মার্চ) খালেদা জিয়াসহ অন্যান্য আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে পুরনো কেন্দ্রীয় কারাগারে অস্থায়ীভাবে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালত খালেদা জিয়াসহ অন্যান্য আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি হয়। শুনানি শেষে বিচারক ১ এপ্রিল পরবর্তী দিন ধার্য করেন।

এসময় মির্জা ফখরুল আরো বলেন, কারাবন্দি খালেদা জিয়া খুবই অসুস্থ। ঠিকমতো তিনি হুইলচেয়ারে বসতে পারছেন না। মাথাটা সোজা করেও রাখতে পারছেন না তিনি।

এদিন দুপুর ১২টা ৪০ মিনিটে খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। বিচারক এজলাসে আসেন ১২টা ৪২ মিনিটে। আদালতের কার্যক্রম শেষ হয় ১টা ২০ মিনিটে।

এর সাত মিনিট পর তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়। খালেদা জিয়াকে আদালতে হাজির করার পাঁচ মিনিট আগে মির্জা ফখরুল আদালতে আসেন। পুরো সময় তাকে খালেদা জিয়ার সঙ্গে কথা বলতে দেখা গেছে।

প্রসঙ্গত- জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যথাক্রমে ১০ ও সাত বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন খালেদা জিয়া।

গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে বন্দি রাখা হয়।


জাহিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে:
দলীয় সিদ্ধান্ত অমান্য করে কেউ শপথ নিলে তা ‘সাংগঠনিক অপরাধ’
বিস্তারিত
সরকারি কর্মকর্তার নামে দুদকে মামলা
খেলার পাশাপাশি রাজনীতিতে নাম লিখিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে
বিস্তারিত
জাহিদুরকে ‘গণদুশমন’ বললেন গয়েশ্বর
দলের সিদ্ধান্ত অমান্য করে ও দলীয় প্রধানকে কারাগারে রেখে যারা
বিস্তারিত
‘দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ
বহিষ্কারের কথা জেনেই দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিয়েছেন বলে
বিস্তারিত
শপথ নিলেন বিএনপির সংসদ সদস্য
সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপির
বিস্তারিত
ক্ষমতা ও সম্পদ ছিনতাইয়ের আশঙ্কায়
নিজের স্বাক্ষর জালের আশঙ্কায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন জাতীয়
বিস্তারিত