আজও চলছে শিক্ষার্থীদের বিক্ষোভ

বাস চাপায় বিশ্ববিদ্যালয় ছাত্র আবরার আহমেদ চৌধুরী নিহতের প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো চলছে শিক্ষার্থীদের বিক্ষোভ। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার রাজধানীর বারিধারায় প্রগতি সরণী অবরোধ করে রেখেছেন বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় সড়কে তারা অবস্থান নেয় আবরারের সহপাঠীরা।

এছাড়াও ফার্মগেট এলাকায় বিজ্ঞান কলেজ ও পুরান ঢাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ উত্তরা, যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভারের পূর্বপাশেও অবস্থান নিয়ে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ চলছে।

এসব এলাকার সংশ্লিষ্ট থানা পুলিশের দাযিত্বরত কর্মকর্তারা জানিয়েছেন, তারা সতর্ক অবস্থায় আছেন, যাতে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে।

মঙ্গলবার সকাল ৮টার দিকে রাজধানীর ভাটারার প্রগতি সরণি এলাকায় যমুনা ফিউচার পার্কের সামনে বাসচাপায় নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)’র শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। এ ঘটনায় বাস চালককে আটক করা হয়েছে।

রাজধানীতে চলছে ট্রাফিক সপ্তাহ। এর মাঝে সকালে জেব্রা ক্রসিং দিয়েই রাস্তা পার হচ্ছিলেন ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র আবরার। সেই জেব্রা ক্রসিংয়ের ওপরই ঘটল এই বাসচাপার ঘটনা।

আবরারের মৃত্যুকে কেন্দ্র করে ঘটনার পর থেকেই যমুনা ফিউচার পার্কের সামনের রাস্তা বন্ধ করে প্রগতি সরণি এলাকা জুড়ে বিক্ষোভ শুরু করে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর ফলে বাড্ডা-কুড়িল বিশ্বরোড সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এ ঘটনায় নিহত আবরারে বাবা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আরিফ আহমেদ চৌধুরী ইতোমধ্যে বাদী হয়ে গুলশান থানায় একটি মামলা করেছেন।


প্রিয়া সাহার বক্তব্য উগ্রবাদ প্রসূত:
প্রিয়া সাহার বক্তব্য উগ্রবাদ প্রসূত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড.
বিস্তারিত
অর্থ লুটপাটকারীদের কোন ছাড় নয়
ব্যাংকিং খাতকে আরও জোরদার করার আহবান জানিয়ে অর্থমন্ত্রী আ হ
বিস্তারিত
প্রিয়ার বিরুদ্ধে গবেষণার তথ্য বিকৃতির
ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের সংখ্যালঘু পরিস্থিতি নিয়ে নালিশ করার সময়
বিস্তারিত
হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ থেকে বহিষ্কার
সংখ্যালঘু নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অসত্য তথ্য দেয়ার অভিযোগে
বিস্তারিত
‘দেশে ১২% সংখ্যালঘু, অথচ সরকারি
বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেত্রী প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্টের কাছে
বিস্তারিত
মশা মারতেও আমাদের রুল জারি
মশা মারতে পৃথিবীর আর কোনো দেশে আদালতকে রুল জারি করতে
বিস্তারিত