আবরারের নামে হবে পদচারী সেতু: মেয়র

ছবি সংগৃহীত

রাজধানীর বসুন্ধরা গেইট এলাকায় বাস চাপায় নিহত ছাত্র আবরার আহমেদ চৌধুরীর নামে ঘটনাস্থলে একটি পদচারী সেতু নির্মাণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার বেলা ১১টার দিকে বসুন্ধরায় আবাসিক এলাকার প্রবেশমুখে অবস্থান নেয়া শিক্ষার্থীদের বক্তৃতাকালে এ ঘোষণা দেন। এ সময় মেয়রের সঙ্গে ছিলেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া ও বিইউপির উপাচার্য মেজর জেনারেল এমদাদ উল বারী। ওই পদচারী –সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করতে এসেছিলেন তারা।

এর আগে সকাল ১০টা থেকে সেখানে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসসহ (বিইউপি) বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক শ শিক্ষার্থী।

মেয়র বলেন, আবরারের নামে পদচারী–সেতু হবে। এর নামকরণ করা হয়েছে আবরারের নামে। দুই মাসের মধ্যে এই পদচারী–সেতুর কাজ শেষ করার নির্দেশ দেয়া হয়েছে। আবরারের বাবাকে অনুরোধ করা হয়েছে দুই মাস পর তিনি যেন এই সেতুর উদ্বোধন করেন।

শিক্ষার্থীদের দাবির বিষয়ে আতিকুল ইসলাম বলেন, ইতিমধ্যে স্টুডেন্ট কাউন্সিল গঠন করার জন্য প্রতিটি বিশ্ববিদ্যালয়ের থেকে শিক্ষক–ছাত্রসহ দুই থেকে তিনজনের প্রতিনিধির নাম দিতে বলা হয়েছে। দুই সিটি করপোরেশনের পক্ষ থেকে এটা চাওয়া হয়েছে। নিরাপত্তাসহ যেকোনো বিষয় এখানে আলোচনা করা হবে। এর অগ্রগতি সাত দিন পরপর পর্যালোচনা করা হবে।

গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর বসুন্ধরায় যমুনা ফিউচার পার্কের সামনে নর্দ্দা এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় নিহত হন বিইউপির ছাত্র আবরার আহমেদ চৌধুরী। এ ঘটনার পর রাস্তায় নামেন শিক্ষার্থী ও এলাকাবাসী। তাঁরা সেখানে সড়ক অবরোধ করে রাখেন। তাঁরা ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ী ব্যক্তিদের বিচার দাবি করেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আট দফা দাবি জানিয়েছেন। দাবিগুলোর মধ্যে রয়েছে বাসচালকের শাস্তি, নতুন বাসচালকেরা যেন যথাযথ নিয়মে ড্রাইভিং লাইসেন্স পান, গুরুত্বপূর্ণ এলাকায় জেব্রাক্রসিংয়ের ব্যবহার, জেব্রাক্রসিংয়ের সামনে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন, প্রগতি সরণির সামনে পদচারী–সেতু স্থাপন।


প্রিয়া সাহার বক্তব্য উগ্রবাদ প্রসূত:
প্রিয়া সাহার বক্তব্য উগ্রবাদ প্রসূত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড.
বিস্তারিত
অর্থ লুটপাটকারীদের কোন ছাড় নয়
ব্যাংকিং খাতকে আরও জোরদার করার আহবান জানিয়ে অর্থমন্ত্রী আ হ
বিস্তারিত
প্রিয়ার বিরুদ্ধে গবেষণার তথ্য বিকৃতির
ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের সংখ্যালঘু পরিস্থিতি নিয়ে নালিশ করার সময়
বিস্তারিত
হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ থেকে বহিষ্কার
সংখ্যালঘু নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অসত্য তথ্য দেয়ার অভিযোগে
বিস্তারিত
‘দেশে ১২% সংখ্যালঘু, অথচ সরকারি
বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেত্রী প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্টের কাছে
বিস্তারিত
মশা মারতেও আমাদের রুল জারি
মশা মারতে পৃথিবীর আর কোনো দেশে আদালতকে রুল জারি করতে
বিস্তারিত