ছাত্রীর শ্লীলতাহানি, প্রধান শিক্ষকের বিচার দাবি

যশোরের চৌগাছার এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজাহান কবীর কর্তৃক ৮ম শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানির বিচার চেয়ে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বুধবার দুপুরে শহরের ভাস্কর্য মেড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রধান শিক্ষকের অপসরণ চেয়ে শ্লোগান দেয় শিক্ষার্থীরা।

মানববন্ধনের আগে সংশ্লিষ্ট বিদ্যালয়ের দেড় শতাধিক শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ করে। এ সময় ১৫ জন অভিভাবক ও শিক্ষার্থীর স্বাক্ষর সম্বলিত একটি অভিযোগপত্র উপজেলা নির্বাহী অফিসার মারুফুল আলমের কাছে জমা দেন বিক্ষোভকারীরা। 

জানা গেছে, উপজেলার এবিসিডি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজান কবীর তারই স্কুলের ৮ম ও ৭ম শ্রেণির কয়েকজন ছাত্রীকে প্রাইভেট পড়ান। সেখানে তিনি প্রায়ই ছাত্রীদের কুপস্তাব দেয়াসহ উত্ত্যক্ত করেন। মঙ্গলবার ৮ম শ্রেণির এক ছাত্রী এবং ৭ম শ্রেণির এক ছাত্রী একসাথে প্রাইভেট পড়তে আসলে ৭ম শ্রেণির ছাত্রীকে বাইরে থাকতে বলে। এরপর রুমের মধ্যে ওই ছাত্রীকে তিনি শ্লীলতাহানির চেষ্টা করেন। ওই ছাত্রী চিৎকার দিয়ে প্রধান শিক্ষককে ধাক্কা মেরে বাইরে এসে সবাইকে বলে দিলে ঘটনা জানাজানি হয়। এ সময় ক্ষুব্ধ অভিভাবক ও শিক্ষার্থীরা ওই প্রধান শিক্ষককে তার কক্ষে অবরুদ্ধ করে রাখেন।

এ ঘটনায় ছাত্রীর অভিভাবক উপজেলা নির্বাহী অফিসারকে মোবাইল ফোনে জানান। তিনি তাৎক্ষণিকভাবে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম রফিকুজ্জামানকে ঘটনাস্থলে পাঠান। এর আগেই সেখানে চৌগাছা থানা পুলিশের দু’জন এসআই ঘটনাস্থলে উপস্থিত হন। ওই পুলিশ কর্মকর্তাদের উপস্থিতিতেই শিক্ষা কর্মকর্তা ছাত্রীদের কাছে জানতে চাইলে তারা প্রধান শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন বলে জানান শিক্ষা কর্মকর্তা রফিকুজ্জামান।

উপজেলা নির্বাহী অফিসার মারুফুল আলম বলেন, মঙ্গলবার মোবাইল ফোনে অভিযোগ পেয়ে প্রাথমিকভাবে তদন্ত করে অভিযোগ প্রমাণিত হয়েছে। শিক্ষার্থী ও অভিভাবকদের লিখিত একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তের জন্য পাঁচ সদস্যের কমিটি করে দেয়া হবে। তারা তদন্ত করে এক সপ্তাহের মধ্যে রিপোর্ট দেবেন। দোষ প্রমানিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে প্রধান শিক্ষক শাহাজান কবির বলেন, একটি মহল আমাকে ফাঁসানোর জন্য ষড়যন্ত্র করছে। 


নিঃশর্ত ক্ষমা চাইতে শমী কায়সারকে
সাংবাদিকদের সঙ্গে অভিনেত্রী এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) প্রেসিডেন্ট
বিস্তারিত
নুসরাত হত্যায় পাহারার দায়িত্বে থাকা
ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় মহিউদ্দিন শাকিল
বিস্তারিত
চকরিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের
চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সুধাশু পাহাড়স্থ হিন্দুপাড়া
বিস্তারিত
প্রতারণার অভিযোগে চক্ষু চিকিৎসককে লাখ
পাবনার চাটমোহরে চক্ষু ক্যাম্প চলাকালে মোহাম্মদ আলী (বিএমডিসি রেজিঃ নং
বিস্তারিত
একযুগ বিনাবিচারে কারাগারে আবু হানিফা!
বরগুনা জেলা কারাগারে ১২ বছর যাবৎ বরগুনার পাথরঘাট উপজেলার উত্তর
বিস্তারিত
রংপুরে সাবেক ৬০ সেনাসদস্যকে কারাগারে
রংপুরের ডিসি অফিসের অফিস সহকারী সামসুলের মাধ্যমে ভুয়া অস্ত্রের লাইসেন্স
বিস্তারিত