শিশুদের জন্য সফটওয়্যার একাডেমি

দেশে ‘জুনিয়র সফটওয়্যার একাডেমি’ নামে একটি প্রতিষ্ঠান চালু করেছে স্যামসাং বাংলাদেশ। একাডেমিতে প্রথম সেশনের কার্যক্রমও শুরু হয়েছে। স্যামসাং গবেষণা ও উন্নয়ন ইনস্টিটিউট বাংলাদেশ বা এসআরবিডিতে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে সেশনটি।

কোডিং, প্রোগ্রামিং, মাইক্রোসফট অফিস, কম্পিউটার ও ইন্টারনেট সংক্রান্ত প্রাথমিক শিক্ষাসহ অন্যান্য আরও অনেক প্রযুক্তিবিষয়ক প্রশিক্ষণ শিক্ষার্থীরা গ্রহণ করতে পারবে এ একাডেমি থেকে।
এছাড়া স্যামসাংয়ের ইতিহাস, স্যামসাং পণ্য সম্পর্কে জ্ঞান ও অ্যান্ড্রয়েড ওপেন সোর্স সিস্টেম সম্পর্কে জানতে পারবে শিক্ষার্থীরা। সফটওয়্যার উন্নয়ন করতে বেসিক কোডিং ব্যবহার করে শিক্ষার্থীরা কাজও করতে পারবে। আর প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীদের সনদ দেওয়া হবে। 
স্যামসাং বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইয়ুন বলেন, দেশের শিক্ষার্থীরা সফটওয়্যার একাডেমি থেকে অর্জন করা জ্ঞান ভবিষ্যৎ শিক্ষা গ্রহণে তাদের সহায়তার পাশাপাশি তাদের মাঝে প্রযুক্তি ও উদ্ভাবনী ধারণা নিয়ে কাজ করার ইচ্ছাশক্তি তৈরি করবে। ভবিষ্যতে বাংলাদেশকে টেক জায়ান্ট হিসেবে পরিচিতি পেতে সহায়তা করতে চাই আমরা যার শুরু শিশুদের দিয়ে। আজকের শিশুরাই ভবিষ্যতে দেশের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
ষষ্ঠ থেকে দশম শ্রেণির ৩০ শিক্ষার্থী জুনিয়র সফটওয়্যার একাডেমিতে অংশ নিয়েছে। ৮ মার্চ থেকে শুরু হওয়া সেশনটি ২৬ এপ্রিল পর্যন্ত চলবে। যেখানে সপ্তাহের প্রতি শুক্রবার ক্লাস নেওয়া হচ্ছে। এসআরবিডিতে বর্তমানে প্রায় ৪০০ প্রকৌশলী কর্মরত আছেন।


প্রযুক্তিতে একসঙ্গে কাজের আহ্বান
প্রযুক্তিতে উন্নত ও অনুন্নত সব দেশকে একসঙ্গে কাজ করতে আহ্বান
বিস্তারিত
বাংলা নববর্ষে ডুডলে রয়েল বেঙ্গল
পহেলা বৈশাখের দিন বিশেষ ডুডলের মাধ্যমে ব্যবহারকারীদের শুভেচ্ছা জানিয়েছে সার্চ
বিস্তারিত
আউটলুক হ্যাকের কথা জানাল মাইক্রোসফট
মাইক্রোসফট ১৪ এপ্রিল সকালে জানিয়েছে, আউটলুক ডটকম অ্যাকাউন্টে এক হ্যাকার
বিস্তারিত
ওয়াইপো বাংলাদেশে মেধাস্বত্ব একাডেমি স্থাপনে
বাংলাদেশে মেধাস্বত্ব একাডেমি স্থাপনে সহযোগিতা করবে ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অর্গানাইজেশন
বিস্তারিত
উইন্টার ইজ কামিং গেইম
বিশ্বজুড়ে গেইম আকারে ইংরেজি সংস্করণে মুক্তি পেয়েছে ‘গেইম অব  থ্রোনস
বিস্তারিত
অ্যাপের মাধ্যমে লক স্ক্রিনেও কাজ
নিরাপত্তার খাতিরে স্মার্টফোন লক করে রাখার দরকার হয়। এতে যেমন
বিস্তারিত