চিকিৎসা ক্ষেত্রে অবদানের জন্য সম্মাননা তুলে দিলেন প্রধান বিচারপতি

চিকিৎসা ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য হৃদরোগ বিশেষজ্ঞ জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) ডা. আব্দুল মালিক এবং কিডনি রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. হারুন উর রশিদকে আজীবন সম্মাননা প্রদান করেছে সাহেরা-হাসান মেমোরিয়াল ট্রাস্ট।

শুক্রবার দুপুরে মানিকগঞ্জের গড়পাড়ায় মানবকল্যাণে নিবেদিত চিকিৎসা সেবাপ্রদানকারী এই হাসপাতালের ২০ বছর পূর্তি ও মিডওয়াইফারি ১ম ব্যাচের সমাবর্তন অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। 

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এবং হাসপাতাল ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. রওশন আরা বেগম সম্মাননাপ্রাপ্তদের হাতে ক্রেস্ট তুলে দেন। অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) ডা. আব্দুল মালিক অসুস্থ থাকায় তার পক্ষে ক্রেস্ট গ্রহণ করে তার মেয়ে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. ফজিলাতুন নেসা মালিক এবং জামাতা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক ডা. খোন্দকার আব্দুল আউয়াল রিজভী।
 
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, চিকিৎসা বিজ্ঞানের সাফল্যের পাশাপাশি নতুন নতুন রোগ আমাদের জীবনকে হুমকির মুখে ফেলে দিচ্ছে। বর্তমানে বিশ্বে হৃদরোগ ও কিডনি রোগ ক্রমশই বেড়ে চলছে। এসব নীরব ঘাতক অকাল মৃত্যুর জন্য দায়ী। বিশ্বের কয়েক কোটি লোক এসব রোগে মারা যায়।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিচারপতি এম এনায়েতুর রহিম ও কুদ্দুস জামান, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল জাকির হোসেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহের হোসেন সাজু, দুর্নীতি দমন কমিশনের আইন বিভাগের মহাপরিচালক মোঃ মঈদুল ইসলাম, পরিচালক মো: ওয়াদুদ, মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস ও পুলিশ সুপার রিফাত রহমানসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিবৃন্দ। 

উল্লেখ্য, দেশের খ্যাতনামা গাইনি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রওশন আরা বেগম এবং তার সব ভাই-বোন তাদের গ্রামের বাড়িতে অসহায় ও দরিদ্র মানুষের চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্যে তাদের পিতা মীর হাসান আলী ও মা সাহেরা খাতুনের নামে সাহেরা-হাসান হাসপাতালটি প্রতিষ্ঠা করেন। তাদের এই মানবকল্যাণে নিবেদিত রয়েছে কিছু সাদা মনের চিকিৎসক। 


নিঃশর্ত ক্ষমা চাইতে শমী কায়সারকে
সাংবাদিকদের সঙ্গে অভিনেত্রী এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) প্রেসিডেন্ট
বিস্তারিত
নুসরাত হত্যায় পাহারার দায়িত্বে থাকা
ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় মহিউদ্দিন শাকিল
বিস্তারিত
চকরিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের
চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সুধাশু পাহাড়স্থ হিন্দুপাড়া
বিস্তারিত
প্রতারণার অভিযোগে চক্ষু চিকিৎসককে লাখ
পাবনার চাটমোহরে চক্ষু ক্যাম্প চলাকালে মোহাম্মদ আলী (বিএমডিসি রেজিঃ নং
বিস্তারিত
একযুগ বিনাবিচারে কারাগারে আবু হানিফা!
বরগুনা জেলা কারাগারে ১২ বছর যাবৎ বরগুনার পাথরঘাট উপজেলার উত্তর
বিস্তারিত
রংপুরে সাবেক ৬০ সেনাসদস্যকে কারাগারে
রংপুরের ডিসি অফিসের অফিস সহকারী সামসুলের মাধ্যমে ভুয়া অস্ত্রের লাইসেন্স
বিস্তারিত