ছাত্রলীগের হোলি উৎসব

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব দোল পূর্ণিমা বা হোলি উৎসব পালন করেছে ছাত্রলীগ। দোলযাত্রা ও গৌর পূর্ণিমা উপলক্ষে বৃহস্পতিবার দেশের বিভিন্ন মন্দিরে পূজা, হোম যজ্ঞ, প্রসাদ বিতরণসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করেছে সনাতন ধর্মাবলম্বীরা। 

এই উৎসব উপলক্ষে ছাত্রলীগের নেতারা ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় আনন্দ, বিনোদন করে। নিজেদের মধ্যে রঙ মাখামাখির আনন্দে মুখর হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। সকাল থেকেই বিশ্ববিদ্যলয়ের চারুকলা ইনস্টিটিউটে হোলি উৎসবের আমেজ। এখানে নিজেদের মধ্যে রং ছুঁড়ে একে-অপরকে উৎসবের সঙ্গী করে নেয় সংগঠনটির নেতাকর্মীরা। 

এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

জানতে চাইলে ঢাবি শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন বলেন, আমরা সব ধর্মের মানুষ এক। এটা আমরা প্রমাণ রেখেছি এবং অসাম্প্রদায়িক উৎসবগুলোতে ঢাবির শিক্ষার্থীদের অংশগ্রহণ ক্রমান্বয়ে বাড়ছে। বাইরের অংশগ্রহণ বাড়ছে। আমরা যে আধুনিক বিশ্বের স্বপ্ন দেখি, মানবিক বিশ্বের স্বপ্ন দেখি সেই স্বপ্নকে আরো বেশি বেগবান করছে বলে মনে করি। আমরা ছাত্রলীগের পক্ষ থেকে সকল উৎসবে সাংগঠনিকভাবে থাকব। দেশের যে কোন ধর্মাবলম্বী উৎসবে আমরা পাশে থাকব। 

দোলযাত্রা হিন্দু বৈষ্ণবদের উৎসব। বৈষ্ণব বিশ্বাস অনুযায়ী এ দিন শ্রীকৃষ্ণ বৃন্দাবনে রাঁধিকা এবং তার সখীদের সঙ্গে আবির খেলেছিলেন। সেই ঘটনা থেকেই দোল খেলার উৎপত্তি। এ কারণে দোলযাত্রার দিন এ মতের বিশ্বাসীরা রাঁধা-কৃষ্ণের বিগ্রহ আবিরে রাঙিয়ে দোলায় চড়িয়ে নগর কীর্তনে বের হন। এ সময় তারা রঙ খেলার আনন্দে মেতে ওঠেন।


চাঁদপুরে গলা কেটে স্কুলশিক্ষিকাকে হত্যা
চাঁদপুর শহরের ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা জয়ন্তী চক্রবর্তীকে (৪৫)
বিস্তারিত
শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান শিক্ষামেলা
অস্ট্রেলিয়ায় পড়তে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য এ মুহূর্তের সুখবর হলো
বিস্তারিত
নুসরাত হত্যামামলা: মনি সবার পরে
৬ এপ্রিল হল পরিদর্শক সবাইকে কাগজ দেয়া শেষে জিজ্ঞেস করেন,
বিস্তারিত
এইচএসসি পরীক্ষায় ১১ দৃষ্টি প্রতিবন্ধীর
চলতি বছর এইচএসসি পরীক্ষায় চমক দেখিয়েছে পাবনার মানবকল্যাণ ট্রাস্টের ১১
বিস্তারিত
নেত্রকোনায় বিদ্যুৎস্পৃষ্টে দাদি-নাতিসহ তিনজনের মৃত্যু
নেত্রকোনায় পৃথক ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দাদি-নাতিসহ তিনজনের মৃত্যু হয়েছে। রোববার ও
বিস্তারিত
পদ্মা-মেঘনায় খরস্রোতে চাঁদপুর-শরীয়তপুর ফেরি চালচল
সারাদেশের বিভিন্ন জেলার বন্যার পানি নেমে আসার কারণে পদ্মা-মেঘনা নদীতে
বিস্তারিত