ছাত্রলীগের হোলি উৎসব

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব দোল পূর্ণিমা বা হোলি উৎসব পালন করেছে ছাত্রলীগ। দোলযাত্রা ও গৌর পূর্ণিমা উপলক্ষে বৃহস্পতিবার দেশের বিভিন্ন মন্দিরে পূজা, হোম যজ্ঞ, প্রসাদ বিতরণসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করেছে সনাতন ধর্মাবলম্বীরা। 

এই উৎসব উপলক্ষে ছাত্রলীগের নেতারা ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় আনন্দ, বিনোদন করে। নিজেদের মধ্যে রঙ মাখামাখির আনন্দে মুখর হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। সকাল থেকেই বিশ্ববিদ্যলয়ের চারুকলা ইনস্টিটিউটে হোলি উৎসবের আমেজ। এখানে নিজেদের মধ্যে রং ছুঁড়ে একে-অপরকে উৎসবের সঙ্গী করে নেয় সংগঠনটির নেতাকর্মীরা। 

এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

জানতে চাইলে ঢাবি শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন বলেন, আমরা সব ধর্মের মানুষ এক। এটা আমরা প্রমাণ রেখেছি এবং অসাম্প্রদায়িক উৎসবগুলোতে ঢাবির শিক্ষার্থীদের অংশগ্রহণ ক্রমান্বয়ে বাড়ছে। বাইরের অংশগ্রহণ বাড়ছে। আমরা যে আধুনিক বিশ্বের স্বপ্ন দেখি, মানবিক বিশ্বের স্বপ্ন দেখি সেই স্বপ্নকে আরো বেশি বেগবান করছে বলে মনে করি। আমরা ছাত্রলীগের পক্ষ থেকে সকল উৎসবে সাংগঠনিকভাবে থাকব। দেশের যে কোন ধর্মাবলম্বী উৎসবে আমরা পাশে থাকব। 

দোলযাত্রা হিন্দু বৈষ্ণবদের উৎসব। বৈষ্ণব বিশ্বাস অনুযায়ী এ দিন শ্রীকৃষ্ণ বৃন্দাবনে রাঁধিকা এবং তার সখীদের সঙ্গে আবির খেলেছিলেন। সেই ঘটনা থেকেই দোল খেলার উৎপত্তি। এ কারণে দোলযাত্রার দিন এ মতের বিশ্বাসীরা রাঁধা-কৃষ্ণের বিগ্রহ আবিরে রাঙিয়ে দোলায় চড়িয়ে নগর কীর্তনে বের হন। এ সময় তারা রঙ খেলার আনন্দে মেতে ওঠেন।


নিঃশর্ত ক্ষমা চাইতে শমী কায়সারকে
সাংবাদিকদের সঙ্গে অভিনেত্রী এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) প্রেসিডেন্ট
বিস্তারিত
নুসরাত হত্যায় পাহারার দায়িত্বে থাকা
ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় মহিউদ্দিন শাকিল
বিস্তারিত
চকরিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের
চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সুধাশু পাহাড়স্থ হিন্দুপাড়া
বিস্তারিত
প্রতারণার অভিযোগে চক্ষু চিকিৎসককে লাখ
পাবনার চাটমোহরে চক্ষু ক্যাম্প চলাকালে মোহাম্মদ আলী (বিএমডিসি রেজিঃ নং
বিস্তারিত
একযুগ বিনাবিচারে কারাগারে আবু হানিফা!
বরগুনা জেলা কারাগারে ১২ বছর যাবৎ বরগুনার পাথরঘাট উপজেলার উত্তর
বিস্তারিত
রংপুরে সাবেক ৬০ সেনাসদস্যকে কারাগারে
রংপুরের ডিসি অফিসের অফিস সহকারী সামসুলের মাধ্যমে ভুয়া অস্ত্রের লাইসেন্স
বিস্তারিত