সুস্থ থাকতে শুধু আপেল নয়, রোজ চুমু খান!

প্রতীকী ছবি

প্রতিদিন যদি একটা করে আপেল খেলে নাকি শরীর মহাশয় খুব ভাল থাকে, ডাক্তার-কবিরাজ তেমনট লাগে না। এমনটাই জেনে এসেছেন এতদিন। কিন্তু সুস্থ থাকতে চাইলে প্রতিদিনের মেনু সামান্য পরিবর্তন করার পরামর্শ দিচ্ছেন বিজ্ঞানীরা।

সম্প্রতি বিজ্ঞানীদের গবেষণায় উঠে এসেছে, প্রতিদিন প্রিয়জনকে বা পছন্দের মানুষকে সুন্দর করে একটা চুমু খান... ব্যস তাহলেই আপনি সুস্থ থাকবেন। A good kiss a day keeps the doctor away...খারাপ ভালো যাই শুনতে লাগুক না কেন, এটাই সত্যি। খুব কাছের কোনো মানুষকে ভালোবেসে চুমু খেতে পারলে শরীরের জন্য বহুত ফায়দা রয়েছে। যেমন... 

অ্যালার্জি প্রতিরোধে: চিংড়িতে অ্যালার্জি থাকে, অনেকে আবার অ্যালার্জির কারণে ডিমও খেতে পারেন না। কিন্তু চুমু খেতে অ্যালার্জি আছে এমন কথা কখনও শোনা যায়নি। জেনে অবাক হবেন, একমাত্র চুমু খেলেই রক্তে অ্যালার্জি প্রতিরোধক অ্যান্টিবডি তৈরি হয়। ফলে চোখ দিয়ে জল পড়া, নাক দিয়ে জল পড়া এবং হাঁচি বন্ধ হয়। 

স্ট্রেস মুক্ত থাকা যায়: জীবনের যাবতীয় স্ট্রেস থেকে দূরে থাকা যায় একটা গভীর চুম্বনে। কারণ, চুমু খাওয়ার সময় আমাদের দেহ থেকে অক্সিটোসিন হরমোনের ক্ষরণ হয়। যার প্রভাবে মন রিল্যাক্সড থাকে। 

ক্যালোরি বার্ন করতে চান? হেঁটে-ছুটে-কড়া ডায়েটে থেকেও ক্যালোরি বার্ন হচ্ছে না! চিন্তা নেই। স্রেফ একটা চুমুতেই ১২০ কিলো ক্যালোরি বার্ন করা যায়।

ত্বকে বয়সের ছাপ পড়ে না: যারা নিয়মিত চুমু খান, তাদের ত্বকে বয়সের ছাপ অনেক পরে আসে। এমনকি মুখে বলিরেখাও কম পড়ে। 

ফুসফুসের রোগ হয় না: ফুসফুসের ক্যান্সার বা অন্য কোনো রকম সংক্রমণ থেকে অনেকটাই দূরে থাকা যায়, যদি প্রতিদিন চুমু খান। এছাড়াও ফুসফুস শক্তিশালী হয়। 

রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে: মুক্ত মনে চুমু মনের চাপ কমায়, ফলে রক্তচাপও নিয়ন্ত্রণে থাকে। হার্টরেট ঠিক থাকে এবং হার্টের কোনো রকম সমস্যা থেকেও দূরে রাখে। 

মাথাব্যথা কমায়: যে কোনো রকম মাথাধরা, ব্যথা বা খিঁচ ধরা কোনো ব্যথার ওষুধ ছাড়াই অনেক কমে যায় শুধুমাত্র একটা আদুরে চুমুতেই। 

রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ে: A kiss is a good way to share your bacteria with your partner...শুনে ভয় পাচ্ছেন? একদম ঘাবড়াবেন না। এই পদ্ধতিতেই আপনার শরীর থাকবে সুস্থ, রোগ প্রতিরোধক অ্যান্টিবডি তৈরি হবে। 

দাঁতের সমস্যায়: ক্যাভিটির সমস্যায় ভুগছেন? তাহলে নিশ্চিন্তে চুমু খান। চুমু খাওয়ার সময় যে স্যালিভা নির্গত হয়, তার মধ্যে নিউট্রালাইজেস অ্যাসিড থাকে। যা মুখের খারাপ ব্যাকটেরিয়াগুলোকে ধুয়ে দেয়। এখন বলুন টুথপেস্ট পাল্টাবেন, না প্রিয়জন?


বাবা-মায়ের তালাকে ‘মোটা হয় শিশুরা’
যাদের বাবা-মা এক সঙ্গে থাকে তাদের তুলনায় যেসব শিশুর বাবা-মায়ের
বিস্তারিত
কম বাজেটে ভ্রমণ! জেনে নিন
পকেট ফাঁকা, টাকার দেখা নেই বেশ কতদিন, কিন্তু কোথাও তো
বিস্তারিত
যে কারণে অকালে চুল ঝরে
টাক পড়ে যাওয়া এখন খুব স্বাভাবিক একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে।
বিস্তারিত
কম ঘুমালে হবে যেসব ক্ষতি
সারা দিন কাজ ও নানা রকম চাপের কারণে অনেকে চার-পাঁচ
বিস্তারিত
ফরমালিনমুক্ত আম চিনবেন যেভাবে
বাজারে আম কিনতে গেলে বিপাকে পড়ে যান আপনি। ঠিক বুঝে
বিস্তারিত
সন্তান প্রতিবন্ধী হতে পারে স্বামী-স্ত্রীর
মহান আল্লাহতায়ালা প্রত্যেক পুরুষের জন্য স্ত্রী হিসেবে একজন নারীকে মনোনিত
বিস্তারিত