জাপার কো-চেয়ারম্যান পদ থেকে জিএম কাদেরকে অব্যাহতি

জাতীয় পার্টির (জাপা) কো-চেয়ারম্যান পদ থেকে গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরকে অব্যাহতি দিয়েছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। শুক্রবার এক সাংগঠনিক নির্দেশে তাকে অব্যাহতি দেয়া হয়েছে বলে জানান জাতীয় পার্টির চেয়ারম্যানের ডেপুটি প্রেস সচিব খন্দকার দেলোয়ার হোসেন জালালী।

একইসঙ্গে জিএম কাদেরকে সাংগঠনিক দায়িত্ব থেকেও অব্যাহতি দেয়া হয়েছে। পাশাপাশি বিরোধদলীয় উপনেতা পদে থাকতে পারবেন কিনা সেটা দলটির পার্লামেন্টারি পার্টি নির্ধারণ করবে।

সাংগঠনিক নির্দেশে বলা হয়েছে, জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে আমি এই মর্মে আমার পার্টির সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থক-শুভানুধ্যায়ী এবং সংশ্লিষ্ট সব মহলের জ্ঞাতার্থে জানাতে চাই, আমি ইতোপূর্বে ঘোষণা দিয়েছিলাম যে, আমার অবর্তমানে পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের পার্টি পরিচালনার সার্বিক দায়িত্ব পালন করবেন এবং আমি এটাও আশা প্রকাশ করেছিলাম যে, পার্টির পরবর্তী জাতীয় কাউন্সিল তাকে চেয়ারম্যান নির্বাচিত করকে। কিন্তু পার্টির বর্তমান সার্বিক অবস্থার বিবেচনায় আমার ইতোপূর্বেকার সেই ঘোষণা প্রত্যাহার করে নিলাম।

নির্দেশে আরো বলা হয়, যেহেতু কাদের পার্টি পরিচালনা করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন, পার্টির সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পড়েছে এবং তিনি পার্টির মধ্যে বিভেদ সৃষ্টি করেছেন। পার্টির সিনিয়র নেতারাও তার নেতৃত্বে সংগঠন করতে অপারগতা প্রকাশ করেছেন।

এমতাবস্থায় সংগঠনের স্বার্থে পার্টির সাংগঠনিক দায়িত্ব এবং কো-চেয়াম্যানের পদ থেকে গোলাম মোহাম্মদ কাদেরকে অব্যাহতি দেয়া হলো। তবে তিনি পার্টির প্রেসিডিয়াম পদে বহাল থাকবেন। তিনি সংসদের বিরোধী দলীয় উপনেতার পদে থাকতে পারবেন কি-না তা জাতীয় পার্টির পার্লামেন্টারি পার্টি নির্ধারণ করবে।
 
পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে- যা অবিলম্বে কার্যকর হবে।


মশা মারতে আমরা কামান দাগাতে
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের
বিস্তারিত
ড. কামালের সংবাদ সম্মেলন আজ
সরকার বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা, গণফোরাম সভাপতি ও
বিস্তারিত
সংসদে বিরোধীদলীয় নেতা হচ্ছেন রওশন
জাতীয় পার্টির মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর
বিস্তারিত
এরশাদের আসনে প্রার্থী দেবে আ.লীগ:
জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ইন্তেকাল করায় শূন্য হওয়া
বিস্তারিত
অনিয়ম অব্যবস্থাপনায় শেষ হলো জবি
নানা অনিয়ম অব্যস্থাপনায় শেষ হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের দ্বিতীয়
বিস্তারিত
আওয়ামী লীগ সরকার জনআতঙ্কে ভুগছে:
বর্তমান ফ্যাসিবাদী আওয়ামী সরকার এখন জনআতঙ্কে ভুগছে, জনসমাগম দেখলেই জনবিস্ফোরণের
বিস্তারিত