খাগড়াছড়ি সীমান্তে স্কুলছাত্রীসহ ৮ ভারতীয় আটক

খাগড়াছড়ির রামগড় সীমান্তে ছয় স্কুলছাত্রীসহ আট ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)। শুক্রবার বিকেলে তাদের উপজেলার লাচারীপাড়া সীমান্তে যাওয়ার পথে আটক করা হয়।

আটকদের প্রাথমিক জিজ্ঞেসাবাদে বিজিবি জানাতে পায়, খাগড়াছড়ির গুইমারায় অনুষ্ঠিত মারমা উপজাতীয়দের একটি মেলায় অংশ নিতে আটক ওই ভারতীয়রা বাংলাদেশে এসেছিল।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন রামগড় বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার মো. জয়েন উদ্দিন। তিনি জানান, আটকরা সবাই ভারতের ত্রিপুরার বাসিন্দা।

বিজিবি জানায়, শুক্রবার বিকালে বিজিবির রামগড় বিওপর চেক পোস্টে একটি সিএনজি চালিত অটোরিকশা তল্লাসী করে এদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তারা জানায়, গত ১৯ মার্চ খাগড়াছড়ির গুইমারায় অনুষ্ঠিত চাইন্দামুনি মেলায় অংশ নিতে রামগড় সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। মেলা শেষে গুইমারায় তাদের এক আত্মীয়র বাড়িতে তিনদিন বেড়িয়ে শুক্রবার তারা ভারতে ফিরে যেতে অটোরিকশা করে রামগড়ের লাচারীপাড়া সীমান্ত এলাকায় যাচ্ছিল। পথে চেক পোস্টে তারা বিজিবির হাতে আটক হয়।

বিজিবি জানায়, শুক্রবার বিকালে রামগড় বিওপি সংলগ্ন ২২১৬/২আরবি সীমান্ত পিলার এলাকায় বিজিবি ও বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবির পক্ষ থেকে আটক স্কুলছাত্রীসহ আটজন ভারতীয়কে হস্তান্তর করতে চাইলে বিএসএফ তাদের গ্রহণ করতে অসম্মতি জানায়। ওই বৈঠকে ৬ সদস্যের বিজিবির পক্ষে নেতৃত্ব দেন রামগড় বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার মো. জয়েন উদ্দিন। ৮ সদস্যের বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন সাব্রুমের ৬৬ বিএসএফ ব্যাটালিয়নের কাঁঠালছড়ি ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার এসআই এসএস পান্ডে।বিএসএফের অসম্মতির কারণে শুক্রবার রাত পর্যন্ত আটক ভারতীয়দের ফেরৎ পাঠানো যায়নি।

বিজিবি আরো জানায়, আটকদের রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ে নিরাপদ হেফাজতে রাখা হয়েছে। শনিবার পুনরায় বিএসএফের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে এদের ফেরৎ পাঠানোর চেষ্টা করা হবে


নিঃশর্ত ক্ষমা চাইতে শমী কায়সারকে
সাংবাদিকদের সঙ্গে অভিনেত্রী এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) প্রেসিডেন্ট
বিস্তারিত
নুসরাত হত্যায় পাহারার দায়িত্বে থাকা
ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় মহিউদ্দিন শাকিল
বিস্তারিত
চকরিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের
চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সুধাশু পাহাড়স্থ হিন্দুপাড়া
বিস্তারিত
প্রতারণার অভিযোগে চক্ষু চিকিৎসককে লাখ
পাবনার চাটমোহরে চক্ষু ক্যাম্প চলাকালে মোহাম্মদ আলী (বিএমডিসি রেজিঃ নং
বিস্তারিত
একযুগ বিনাবিচারে কারাগারে আবু হানিফা!
বরগুনা জেলা কারাগারে ১২ বছর যাবৎ বরগুনার পাথরঘাট উপজেলার উত্তর
বিস্তারিত
রংপুরে সাবেক ৬০ সেনাসদস্যকে কারাগারে
রংপুরের ডিসি অফিসের অফিস সহকারী সামসুলের মাধ্যমে ভুয়া অস্ত্রের লাইসেন্স
বিস্তারিত