ডাকসুর আজীবন সদস্য শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) আজীবন সম্মানিত সদস্য হলেন- প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শনিবার (২৩ মার্চ) দুপুরে ডাকসু ভবনের দ্বিতীয় তলার হল রুমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসুর সভাপতি অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে এক সভায় তাকে এ পদ দেওয়া হয়।

ডাকসুর নবনির্বাচিত প্রতিনিধিদের এই প্রথম কার্যনির্বাহী সভায় সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে শেখ হাসিনাকে আজীবন সম্মানিত সদস্য করা হলেও এর বিরোধিতা করেছেন সংগঠনের ভিপি (সহ-সভাপতি) নুরুল হক নুর।

সভায় প্রধানমন্ত্রীকে ডাকসুর আজীবন সম্মানিত সদস্য করার সিদ্ধান্তের বিষয়টি ব্রিফ করে সাংবাদিকদের জানিয়েছেন ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) ও  ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

তিনি বলেন, ডাকসুর প্রথম কার্যনির্বাহী সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংখ্যাগরিষ্ঠ মতামতের ভিত্তিতে আজীবন সম্মানিত সদস্য করা হয়েছে। আগামী সভায় বিষয়টির বাকি আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হবে।

ভিপি নুর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সম্মানিত সদস্য করার বিরোধিতা করে সাংবাদিকদের বলেন, ডাকসুকে একটি বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ নির্বাচন হয়েছে। এই নির্বাচনের মাধ্যমে গঠিত ছাত্র সংসদে প্রধানমন্ত্রীকে সদস্য করা ঠিক হবে না। প্রধানমন্ত্রীর জায়গাটি সম্মানের।

গত ১১ মার্চ ডাকসু ও বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ডাকসুকে ভিপি ও সমাজকল্যাণ পদ বাদে সবকয়টিতে জয় পায় ছাত্রলীগ।


প্রিয়া সাহার বক্তব্য উগ্রবাদ প্রসূত:
প্রিয়া সাহার বক্তব্য উগ্রবাদ প্রসূত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড.
বিস্তারিত
অর্থ লুটপাটকারীদের কোন ছাড় নয়
ব্যাংকিং খাতকে আরও জোরদার করার আহবান জানিয়ে অর্থমন্ত্রী আ হ
বিস্তারিত
প্রিয়ার বিরুদ্ধে গবেষণার তথ্য বিকৃতির
ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের সংখ্যালঘু পরিস্থিতি নিয়ে নালিশ করার সময়
বিস্তারিত
হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ থেকে বহিষ্কার
সংখ্যালঘু নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অসত্য তথ্য দেয়ার অভিযোগে
বিস্তারিত
‘দেশে ১২% সংখ্যালঘু, অথচ সরকারি
বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেত্রী প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্টের কাছে
বিস্তারিত
মশা মারতেও আমাদের রুল জারি
মশা মারতে পৃথিবীর আর কোনো দেশে আদালতকে রুল জারি করতে
বিস্তারিত